জন্মদিনে আইসিসির থেকে শুভেচ্ছা পেলেন এই তরুণ ক্রিকেটার 1

গতকাল ২০ বছরে পা দিয়েছেন পাকিস্তানের তরুণ লেগ স্পিনার সাদাব খান। দলে সুযোগ পাওয়ার কিছু দিনের মধ্যেই পাকিস্তান স্কোয়াডের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যে পরিণত হয়েছেন এই তরুণ ক্রিকেটার। ২০১৭ সালে উইন্ডিজের বিপক্ষে সিরিজে ক্রিকেটের তিন ফরমেটেই অভিষেক করেন সাদাব খান এবং খুব দ্রুতই আইসিসি র‍্যাংকিংয়ে উন্নতি করেন। বর্তমানে তিনি ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা বোলারদের মধ্যে একজন।

এই ২০ বছর বয়সী ক্রিকেটার একজন কার্যকর লেগ ব্রেক বোলার। কিন্তু, মূলত গুগলিই তাঁর প্রধান অস্ত্র  যা প্রায়শই ব্যাটসম্যানদের কাছে অজানা হিসেবে ধরা দেয় এবং এটি ক্যারিয়ারের অগ্রগতিতে তাকে ব্যাপকভাবে সহায়তা করেছে। তাঁর ২০ তম জন্মদিন উপলক্ষে টুইটারে টুইট করে তাঁকে শুভেচ্ছে জানায় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসির টুইট বার্তায় প্রশংসায় ভাসানো হয়েছে সাদাবকে।

জন্মদিনে আইসিসির থেকে শুভেচ্ছা পেলেন এই তরুণ ক্রিকেটার 2

টুইটে আইসিসি উল্লেখ করেছে যে, সাদাব খান সবচাইতে তরুণ ক্রিকেটার হিসেবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে দেশকে প্রতিনিধিত্ব করেছেন। এছাড়াও সাদাব খান বর্তমানে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে আফগানিস্তানের রশিদ খানের পরেই দুই নম্বর অবস্থানে আছেন।

চলুন দেখে নিই আইসিসির করা টুইটটিঃ

উল্লেখ্য যে, সাদাব খান ১৯৯৮ সালের ৪ঠা অক্টোবর জন্মগ্রহণ করেন এবং এখন পর্যন্ত ৫৩টি আন্তর্জাতিক ম্যাচে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করেছেন তিনি। এই বোলিং অলরাউন্ডারের নামের পাশে ইতোমধ্যেই রয়েছে ৭৭টি আন্তর্জাতিক উইকেট। তাঁর ক্যারিয়ারে ২৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে মাত্র ১৮ গড়ে এখন পর্যন্ত ৩২ উইকেট তুলে নিয়েছেন তিনি। বোলিংয়ে তাঁর ইকোনমি রেটও ৬ এর নিচে।

জন্মদিনে আইসিসির থেকে শুভেচ্ছা পেলেন এই তরুণ ক্রিকেটার 3

এছাড়া, ব্যাটিংয়ে লোয়ার অর্ডারে একজন কার্যকর ব্যাটসম্যানও সাদাব খান যিনি প্রায়ই দলের বিপদে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ রান করে থাকেন। টেস্ট এবং ওয়ানডে উভয় ফরমেটেই তাঁর ব্যাটিং গড় ৩০ এর উপরে।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.