ইংল্যান্ডের পিচ নিয়ে এই বিতর্কিত মন্তব্য করলেন ভারতীয় দলের বোলার বুমরাহ 1

আইসিসি বিশ্বকাপ ২০১৯এ ভারত সফলতার রথে সওয়ার হয়েছে। টুর্নামেন্টে মেন ইন ব্লু এখনো পর্যন্ত একটিও হারের মুখ দেখেনি। রবিবার তারা নিজেদের সবচেয়ে বড়ো প্রতিদ্বন্ধী পাকিস্তানকে হারিয়ে নিজেদের তৃতীয় জয় হাসিল করেছে। এই বিশ্বকাপে ভারতের হয়ে ৫টি উইকেট নেওয়া বুমরাহকে ইংল্যান্ডের পিচ নিয়ে অখুশি দেখিয়েছে।

ইংল্যান্ডে রয়েছে বিশ্বের সবচেয়ে সপাট পিচ

ভারত এই মুহূর্তে নিজেদের তিন বিভাগেই দুর্দান্ত প্রদর্শন করছে। যেখানে একদিকে ব্যাটসম্যানরা বিস্ফোরক ইনিংস খেলছে অন্যদিকে বোলাররাও বড়ো বড়ো উইকেট নিয়ে জয়ে নিজেদের সম্পূর্ণ যোগদান দিচ্ছেন। যার মধ্যে জোরে বোলার জসপ্রীত বুমরাহ ব্যাটসম্যানদের জন্য আতঙ্ক হয়ে রয়েছেন।

ইংল্যান্ডের পিচ নিয়ে এই বিতর্কিত মন্তব্য করলেন ভারতীয় দলের বোলার বুমরাহ 2

তার বোলিং করার সময় ব্যাটসম্যানরা বড়ো শট খেলার ব্যাপারে ভাবেনও না। এর মধ্যেই যখন মিডিয়াকর্মীরা বুমরাহকে ইংল্যান্ডের পিচের ব্যাপারে প্রশ্ন করেন তো তিনি বলেন,

“আমি এখনো পর্যন্ত যেখানেই সাদা বলে বোলিং করেছি আমার মনে হয় যে সবচেয়ে বেশি সপাট পিচ ইংল্যান্ডেই রয়েছে। এই পিচে বোলারদের মুশকিল বেড়ে যায় কারণ পিচ বোলারদের একদমই সাহায্য করেনা। আপনি এখানে দেখবেন যে আকাশে মেঘ ছেয়ে থাকে যা দেখে মনে হয় যে বল সুইং হবে কিন্তু এখানে না তো বল গতি পায় না তো বল সুইং হয়”।

ইংল্যান্ডের পিচ নিয়ে এই বিতর্কিত মন্তব্য করলেন ভারতীয় দলের বোলার বুমরাহ 3

সেই সঙ্গে বুমরাহ এটাও বলেছেন যে ভারতীয় বোলাররা ইংল্যান্ডে বোলিং করেন তো তারা মুশকিল থেকে মুশকিল পরিস্থিতির মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত থাকেন আর যদি এই অবস্থায় তারা পিচ থেকে সামান্যও সাহায্য পেয়ে যান তো আমাদের জন্য বোনাস হয়। আপনাকে নিজের অ্যাকিউরেসি আর কোয়ালিটির উপর পুরো ভরসা থাকা উচিত তখনই আপনি ইংল্যান্ডের পিচে বোলিং করতে পারেন”।

ভারতের এখনো পর্যন্ত সফর

ইংল্যান্ডের পিচ নিয়ে এই বিতর্কিত মন্তব্য করলেন ভারতীয় দলের বোলার বুমরাহ 4

ভারত এখনো পর্যন্ত বিশ্বকাপে ৪টি ম্যাচের মধ্যে ৩টি জয় হাসিল করেছে আর একটি ম্যাচ বৃষ্টির কারণে ওয়াশআউট হয়ে গিয়েছে। ৭ পয়েন্টস নিয়ে ভারত পয়েন্টস টেবিলে চতুর্থ স্থানে রয়েহচে। ভারতের পরের ম্যাচ আফগানিস্তানের সঙ্গে সাউথহ্যাম্পটনে শনিবার ২২ জুন খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *