আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি তার।তাই একপ্রকার মনে করা হচ্ছে তার পক্ষে খেলা সম্ভব নয় আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর। ” আমি এখনো পুরোপুরি ফিট হয়ে উঠতে পারিনি‌।মুম্বাই টি ২০ লীগে খেলাকালীন নিতম্বে চোট পেয়েছিলাম আমি যা এখনো পুরোপুরি সেরে ওঠেনি।এমনকি আমি এখনো ঠিকঠাক জানি না কবে আমার চোট পুরোপুরি সেরে উঠবে ” ।

প্রসঙ্গত, চলতি ভারতীয় ” এ ” ক্রিকেট দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে ছিলেন তিনি।কিন্তু এক্ষেত্রে চোটের জন্য দল থেকে ছিটকে যেতে হয়েছিল তাকে।এমনকি বিসিসিআই এর তরফে তার বাদ পড়ার কোনও কারণ না জানানো হলেও তখন পৃথ্বী নিজের চোটের বিষয়টি সকলের সাথে শেয়ার করেছিলেন।যা মুম্বাই টি ২০ লিগ খেলাকালীন পেয়েছিলেন তিনি।

এখনও অবধি দেশের হয়ে দুটো টেস্ট ম‍্যাচে খেলতে দেখা গেছিলো পৃথ্বী কে।গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্বপ্নের টেস্ট অভিষেক হয়েছিল পৃথ্বীর।অভিষেক ম‍্যাচেই করেছিলেন শতরান।এমনকি সিরিজের ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ নির্বাচিত হয়েছিলেন তিনি। করেছিলেন ২৩৯ রান।।

পরবর্তী সময়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দলে জায়গা পেলেও প্রাক্টিস ম‍্যাচে এ্যঙ্কেলে চোট পাওয়ার দরুন ছিটকে যেতে হয় তাকে ।পরবর্তী সময়ে এবছর আইপিএলে দিল্লির ক‍্যাপিটালস এর হয়ে কামব‍্যাক করেছিলেন তিনি।পরবর্তী সময়ে মনে করা হচ্ছিলো ওয়েস্ট ইন্ডিজ সফরে হয়তো দলে সুযোগ হচ্ছে তার কিন্তু শেষমেষ এক্ষেত্রেও চোটের কারণে দল থেকে বাদ পড়তে হলো তাকে।

পৃথ্বীর না থাকাতে মনে করা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওপেন করতে চলেছেন মায়াঙ্ক অগ্রবাল এবং কে এল রাহুল।এমনকি প্রয়োজনে ওপেন করতে দেখা যেতে পারে হনুমা বিহারী কেও।প্রসঙ্গত, গতবছর তাকে এবং মায়াঙ্ক কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে ওপেন করতে দেখা গেছিলো।

এ সপ্তাহ শেষে ভারতীয় নির্বাচকরা ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করতে চলেছেন।শুধু টেস্ট নয় ওয়ানডে এবং টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হবে একই দিনে।বিরাট কোহলি এবং জসপ্রীত বুমরাহ কে গোটা সিরিজ থেকেই বিশ্রাম দেওয়া হতে পারে।একদিকে যেমন লিমিটেড ওভারের সিরিজে অধিনায়ক হতে পারেন রোহিত, ঠিক তেমনই টেস্ট দলের অধিনায়ক হয়ে ওঠার সম্ভাবনা প্রবল অজিঙ্কা রাহানের।

SHARE

আরও পড়ুন

ধোনির অবসরের ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা নিয়ে বিরাট কোহলি দিলেন এই বড়ো বয়ান

রাঁচিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় তথ শেষ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের চতুর্থদিন...

দ্রুত এই সুন্দরীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া, কেন জেনে নিন

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকেন। কখনো মাঠে নিজের প্রদর্শনের কারণে তো কখনো নিজের...

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত
অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের খেলোয়াড়দের সোমবার স্ট্রাইকে যাওয়ার পর ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী সিরিজ রদ...

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল
ভারত রাঁচি টেস্ট এক ইনিংস আর ২০২ রানে জিতে নিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারত ৪৯৭/৯ রানের স্কোরে...

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...