আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি তার।তাই একপ্রকার মনে করা হচ্ছে তার পক্ষে খেলা সম্ভব নয় আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর। ” আমি এখনো পুরোপুরি ফিট হয়ে উঠতে পারিনি‌।মুম্বাই টি ২০ লীগে খেলাকালীন নিতম্বে চোট পেয়েছিলাম আমি যা এখনো পুরোপুরি সেরে ওঠেনি।এমনকি আমি এখনো ঠিকঠাক জানি না কবে আমার চোট পুরোপুরি সেরে উঠবে ” ।

প্রসঙ্গত, চলতি ভারতীয় ” এ ” ক্রিকেট দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে ছিলেন তিনি।কিন্তু এক্ষেত্রে চোটের জন্য দল থেকে ছিটকে যেতে হয়েছিল তাকে।এমনকি বিসিসিআই এর তরফে তার বাদ পড়ার কোনও কারণ না জানানো হলেও তখন পৃথ্বী নিজের চোটের বিষয়টি সকলের সাথে শেয়ার করেছিলেন।যা মুম্বাই টি ২০ লিগ খেলাকালীন পেয়েছিলেন তিনি।

এখনও অবধি দেশের হয়ে দুটো টেস্ট ম‍্যাচে খেলতে দেখা গেছিলো পৃথ্বী কে।গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে স্বপ্নের টেস্ট অভিষেক হয়েছিল পৃথ্বীর।অভিষেক ম‍্যাচেই করেছিলেন শতরান।এমনকি সিরিজের ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ নির্বাচিত হয়েছিলেন তিনি। করেছিলেন ২৩৯ রান।।

পরবর্তী সময়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দলে জায়গা পেলেও প্রাক্টিস ম‍্যাচে এ্যঙ্কেলে চোট পাওয়ার দরুন ছিটকে যেতে হয় তাকে ।পরবর্তী সময়ে এবছর আইপিএলে দিল্লির ক‍্যাপিটালস এর হয়ে কামব‍্যাক করেছিলেন তিনি।পরবর্তী সময়ে মনে করা হচ্ছিলো ওয়েস্ট ইন্ডিজ সফরে হয়তো দলে সুযোগ হচ্ছে তার কিন্তু শেষমেষ এক্ষেত্রেও চোটের কারণে দল থেকে বাদ পড়তে হলো তাকে।

পৃথ্বীর না থাকাতে মনে করা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওপেন করতে চলেছেন মায়াঙ্ক অগ্রবাল এবং কে এল রাহুল।এমনকি প্রয়োজনে ওপেন করতে দেখা যেতে পারে হনুমা বিহারী কেও।প্রসঙ্গত, গতবছর তাকে এবং মায়াঙ্ক কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে ওপেন করতে দেখা গেছিলো।

এ সপ্তাহ শেষে ভারতীয় নির্বাচকরা ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল ঘোষণা করতে চলেছেন।শুধু টেস্ট নয় ওয়ানডে এবং টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হবে একই দিনে।বিরাট কোহলি এবং জসপ্রীত বুমরাহ কে গোটা সিরিজ থেকেই বিশ্রাম দেওয়া হতে পারে।একদিকে যেমন লিমিটেড ওভারের সিরিজে অধিনায়ক হতে পারেন রোহিত, ঠিক তেমনই টেস্ট দলের অধিনায়ক হয়ে ওঠার সম্ভাবনা প্রবল অজিঙ্কা রাহানের।

SHARE

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...