এই দেশে আয়োজিত হতে চলেছে আইপিএল ২০২১ এর বাকি ৩১ ম্যাচ 1

এই মাসের শুরুতে করোনার ভাইরাসের ক্রমবর্ধমান মামলার কারণে আইপিএল ২০২১ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল। এখন বিসিসিআই ২৯ মে জরুরি জরুরি সাধারণ সভা (এসজিএম) ডেকেছে। এটি ২০২১ সালের আইপিএল এর বাকি ম্যাচগুলির জন্য এবং এই বছর ভারতে টি টোয়েন্টি বিশ্বকাপ হবে কিনা তা নিয়ে আলোচনা হবে। এই সভাটি ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। বিসিসিআই সংযুক্ত আরব আমিরশাহিকে টি টোয়েন্টি বিশ্বকাপের ব্যাকআপ হিসাবে রেখে দিয়েছে এবং এখন খবরে বলা হচ্ছে যে আইপিএল ২০২১ এর বাকি ম্যাচগুলি ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে পারে।

ICC T20 World Cup 2020 Postponed, Decks Cleared For IPL

‘টাইমস অফ ইন্ডিয়া’র একটি প্রতিবেদনে বলা হয়েছে, “এই বছর ভারতে টি টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য ভারত এখনও যথাসাধ্য চেষ্টা করছে, তবে করোনার ভাইরাসের কারণে যদি বিষয়গুলি পরিবর্তন হয়, তবে জুনের পরে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে।” প্রতিবেদনে জানা গেছে যে আইপিএল ২০২১ এর বাকি ম্যাচগুলির হোস্টিংয়ের ক্ষেত্রে ব্রিটেন শীর্ষে রয়েছে। কারণ নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলার পরে ইংল্যান্ডের বিপক্ষে ভারতকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে।

IPL In England: Surrey Want To Host Indian Premier League, Terms BCCI's T20  Cricket League As 'Silver Bullet'

এতে আরও বলা হয়েছে, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পাশাপাশি বিসিসিআইও টেস্ট সিরিজের তারিখ পরিবর্তন করতে পারে। এর জন্য, উভয় বোর্ডই বর্তমানে আলোচনা করছে। তবে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানো হয়নি। বিসিসিআই চায় ইসিবি টেস্ট সিরিজে পরিবর্তন আনার জন্য যা কিছু করতে পারে, কারণ কাউন্টি দলগুলি এটি থেকে উপার্জন করতে পারে। বোর্ড আরও জানে যে ইংল্যান্ডে আইপিএল ২০২১ এর বাকি ম্যাচগুলির ব্যয় আরও বাড়িয়ে তুলতে পারে, সুতরাং ইউএই এবং শ্রীলঙ্কার আকারে বোর্ডের দুটি ব্যাকআপ বিকল্প রয়েছে।

Leave a comment

Your email address will not be published.