ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: শচীন তেন্ডুলকর ১০ বছর আগেই পৃথ্বী শকে নিয়ে করেছিলেন এই ভবিষ্যৎবাণী 1

ক্রিকেট জগতে বৃহস্পতিবার এই আকাশের নীচে পৃথিবীতে এক নতুন পৃথ্বীর উদয় হয়েছে। আর পৃথ্বী নিজের উদয়ের দিনই এমন চমক ছড়িয়েছেন যাতে পুরো ক্রিকেট জগতকে ঝলমলে করে দিয়েছেন। আর প্রত্যেকই খালি আর খালি পৃথ্বীর জয়জয়কার করে চলেছেন।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: শচীন তেন্ডুলকর ১০ বছর আগেই পৃথ্বী শকে নিয়ে করেছিলেন এই ভবিষ্যৎবাণী 2
পৃথ্বী শয়ের রুপে পৃথিবীতে এক নতুন তারকার উদয়

হ্যাঁ, এই পৃথিবীতে বৃহস্পতিবার দিন ভারতীয় ক্রিকেট দলের এক ১৮ বছর ২৩৯ দিনের তরুণ ক্রিকেটার পৃথ্বী শ আন্তর্জাতক ক্রিকেটে পা রাখেন আর এসেই ধামাকা করে দেন যার আওয়াজ পুরো ক্রিকেট জগতে শোনা গিয়েছে।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: শচীন তেন্ডুলকর ১০ বছর আগেই পৃথ্বী শকে নিয়ে করেছিলেন এই ভবিষ্যৎবাণী 3
অর্থাৎ পৃথ্বী শ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রাজকোটে নিজের আন্তর্জাতিক ক্রিকেটের শুরুয়াত করেছেন আর প্রথম দিন দারুণভাবে ১৩৪ আনের ইনিংস খেলেছেন। এই ইনিংস দেখে ভক্তদের ৩০ বছর আগের ঘটনা মনে পড়ে গিয়েচগে।

শচিন তেন্ডুলকর ১১ বছর আগেই চিনে নিয়েছিলেন পৃথ্বীর প্রতিভা

ক্রিকেট জগতে ৩০ বছর আগে ভারত থেকেই শচীন তেন্ডুলকর নামে একজন কিংবদন্তী আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন আর সেই দিন থেকে আজ পর্যন্ত কোনও খেলোয়াড় তার কাছাকাছি পৌঁছতে পারেন নি আর তিনি অসংখ্য কৃতিত্ব নিজের নামে নথিভূক্ত করেছেন।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: শচীন তেন্ডুলকর ১০ বছর আগেই পৃথ্বী শকে নিয়ে করেছিলেন এই ভবিষ্যৎবাণী 4
সেই শচীন তেন্ডুলকই ১০ বছর আগে পৃথ্বী শয়ের প্রতিভাকে চিনে নিয়েছিলেন আর ভবিষ্যতবানী করে দিয়েছিলেন যে এই বাচ্ছা আগে গিয়ে ভারতীয় ক্রিকেটের তারকা হতে চলেছে। আর ঠিক তেমনই কিছু বৃহস্পতিবার দেখতে পাওয়া গেছে।

শচীন ১০ বছর আগেই বলেছিলেন, এই খেলোয়াড় হবেন ভারতের ভবিষ্যত

যদি টাইমস নাউ এর রিপোর্ট বিশ্বাস করা হয় তো কিছু মাস আগে শচীন নিজের অ্যাপ ১০০ এমবি র প্রমোশনের সময় পৃথ্বী শকে নিয়ে বলেছিলেন,

“ প্রায় ১০ বছর আগে আমার এক বন্ধু আমাকে তরুণ পৃথ্বী শকে খেলতে দেখতে বলেছিলেন। ও আমাকে বলেছিল যে আমি ওর খেলার পরিমাপ করি আর ওকে পরামর্শ দিই। আমি ওর সঙ্গে এক মরশুমে অংশ নিই আর খেলায় উন্নতির জন্য কিছু জিনিস বলি”।

পৃথ্বীকে প্রথমবার শচীন দেখার পর নিজের বন্ধুকে বলেন , “তুমি দেখছো? এ ভবিষ্যতের ভারতীয় খেলোয়াড়”।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: শচীন তেন্ডুলকর ১০ বছর আগেই পৃথ্বী শকে নিয়ে করেছিলেন এই ভবিষ্যৎবাণী 5
শচীন আগে বলেছিলেন যে

“ আমি অকে বলেছিলাম যে ভবিষ্যতে ওর কোচ ওকে যতই নির্দেশ দিক ও নিজের গ্রীপ বা টান্স পরিবর্তন না করে। যদি তোমাকে কেউ এমনটা করার জন্য বলে তাহলে তাকে বোলো তিনি যেনো আমার সঙ্গে কথা বলেন। কোচিং দেওয়া ভাল কথা কিন্তু কোনও খেলোয়াড়ের মধ্যে বেশি পরিবর্তন করা সঠিক নয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *