আহত বিরাট যদি ইংল্যান্ড সিরিজ থেকে বাইরে হয়ে যান তাহলে এই খেলোয়াড় নিতে পারেন ভারতীয় দলে বিরাটের জায়গা

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির ভক্তদের জন্য আজ বেশ খারাপ খবরই এসেছে। বিরাট অনেক টানাপোড়েনের পর শেষ পর্যন্ত ইংল্যান্ড সফরের আগে কাউন্টি খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু এই মুহুর্তে তিনি আর কাউন্টি খেলতে পারবেন না।

আহত বিরাট যদি ইংল্যান্ড সিরিজ থেকে বাইরে হয়ে যান তাহলে এই খেলোয়াড় নিতে পারেন ভারতীয় দলে বিরাটের জায়গা 1
ছবি সৌজন্যে বিসিসিআই

বাস্তবে তার স্লিপ ডিস্কের কারণে ডাক্তার তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। এ কারণেই বিরাট কাউন্টি ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছেন। বিরাট প্রশংসকদের জন্য আরও খারাপ খবর হল তিনি ইংল্যান্ড সফর থেকেও ছিটকে যেতে পারেন।
আহত বিরাট যদি ইংল্যান্ড সিরিজ থেকে বাইরে হয়ে যান তাহলে এই খেলোয়াড় নিতে পারেন ভারতীয় দলে বিরাটের জায়গা 2
ছবি সৌজন্যে বিসিসিআই

প্রসঙ্গত আগামি জুলাইতে ভারত পাঁচটি টেস্ট আর তিনটি ওয়ান ডে এবং তিনটি টি২০ শট খেলতে ইংল্যান্ড সফরে যাবে। যদি এই অবস্থায় বিরাট এই সিরিজ থেকে ছিটকে যায় তাহলে কে নিতে পারে ভারতীয় দলে তার জায়গা? আমরা এই প্রতিবেদনে তিনজন প্লেয়ারকে নিয়ে আলোচনা করতে চলেছি যারা ভারতীয় দলে বিরাটের পরিবর্ত হতে পারেন।

অজিঙ্ক রাহানে

আহত বিরাট যদি ইংল্যান্ড সিরিজ থেকে বাইরে হয়ে যান তাহলে এই খেলোয়াড় নিতে পারেন ভারতীয় দলে বিরাটের জায়গা 3
ছবি সৌজন্যে বিসিসিআই

অজিঙ্ক রাহানে ইংল্যান্ড সফরে ভারতীয় দলে বিরাটের পরিবর্ত হতে পারেন। চলতি আইপিএলে দারুণ ব্যাটিং করেছেন রাজস্থান রয়্যালস অধিনায়ক রাহানে। এছাড়াও রাহানের ইংল্যান্ডের পিচের অভিজ্ঞতাও রয়েছে। এই কারণেই রাহানে টিম ম্যানেজমেন্টের জন্য প্রথম বিকল্প হতে পারেন।

ঋষভ পন্থ

আহত বিরাট যদি ইংল্যান্ড সিরিজ থেকে বাইরে হয়ে যান তাহলে এই খেলোয়াড় নিতে পারেন ভারতীয় দলে বিরাটের জায়গা 4
ছবি সৌজন্যে বিসিসিআই

এতে কোনও সন্দেহ নেই যে টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থের কথা ভাববে। পন্থ চলতি আইপিএলে যেভাবে ব্যাটিং করেছেন তা দেখে তার নাম বিবেচনা করা প্রয়োজন হয়ে পড়েছে। যদিও আইপিএল এবং ইংল্যান্ড সফরের পরিস্থিতি সম্পূর্ণ আলাদা, কিন্তু তা সত্ত্বেও যদি ইংল্যান্ড সফর থেকে বিরাট ছিটকে যান তাহলে ঋষভ পন্থকে সুযোগ দেওয়া হতে পারে।

সূর্যকুমার যাদব

আহত বিরাট যদি ইংল্যান্ড সিরিজ থেকে বাইরে হয়ে যান তাহলে এই খেলোয়াড় নিতে পারেন ভারতীয় দলে বিরাটের জায়গা 5
ছবি সৌজন্যে বিসিসিআই

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলে সূর্যকুমার যাদব এই মরশুমে প্রচুর রান করেছেন। তিনি মিডল অর্ডারের উপরে এসেও দুর্দান্ত ব্যাটিং করেছেন যা প্রমান করে যে তিনি টপ অর্ডারেও দারুণ ব্যাট করতে পারবেন। ফলে তিনিও বিরাট ইংল্যান্ড সফরে যেতে না পারলে তার বিকল্প হতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *