ধোনিকে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন করা খেলোয়াড় করলেন অবসর ঘোষণা

আইপিএলে শাদাব জাকাতি মোট ৫৯টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৮.০১ ইকোনমি রেটে মোট ৪৭টি উইকেট হাসিল করেছেন। তিনি ২০০৯ আর ২০১০এ চেন্নাই সুপার কিংসের খেতাব জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি ২০০৯ এর আইপিএলে ৯টি ম্যাচ খেলে ৭.৪৮ ইকোনমি রেটে মোট ১৩টি উইকেট নিয়েছিলেন। সেই সঙ্গে তিনি আইপিএল ২০১০এ ১১টি ম্যাচে ৭.৫৬ ইকোনমি রেটে ১৩টি উইকেট নিয়েছিলেন।

শাদাব জাকাতি করলেন অবসর ঘোষণা

ধোনিকে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন করা খেলোয়াড় করলেন অবসর ঘোষণা 1

চেন্নাই সুপার কিংসের ২০০৯ আর ২০১০এর জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা শাদাব জাকাতি সমস্ত ধরণের ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে দিয়েছেন। তিনি এই বিষয়ে স্বয়ং নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে জানিয়েছেন। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে তার বোলিংয়ে যথেষ্ট ধার এসেছিল। ধোনি জাকাতিকে উইকেটের পেছন থেকে কিছু বলতেন আর তিনি সেই অনুযায়ীই বোলিং করতেন। যদিও আইপিএলে নিজের দুর্দান্ত বোলিং সত্ত্বেও তিনি কখনো ভারতীয় দলের হয়ে খেলেননি।

দুর্দান্ত থেকেছে ঘরোয়া ক্রিকেট কেরিয়ার

ধোনিকে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন করা খেলোয়াড় করলেন অবসর ঘোষণা 2

শাদাব জাকাতি গোয়ার হয়ে খেলতে আর তিনি ঘরোয়া ক্রিকেটের একজন বড়ো নাম। তিনি প্রথম শ্রেণীর ক্রিকেটে মোট ৯২টি ম্যাচ খেলেছেন যেখানে তিনি ৩২.০০ গড়ে ২৭৫টি উইকেট হাসিল করেছেন। সেই সঙ্গে তিনি নিজের খেলা৮২টি লিস্ট এ ক্রিকেটে ৩৫.৩৩ গড়ে মোট ৯৩টি উইকেট নিয়েছেন। তিনি নিজের ওভারঅল টি-২০ ক্রিকেট কেরিয়ার ৯১টি ম্যাচ খেলেছিলেন, যেখানে তিনি ৭.৬৮ ইকোনমি রেটে মোট ৭৩টি উইকেট হাসিল করেছিলেন। তিনি ব্যাট হাতেও যোগদান দেওয়ার ক্ষমতা রাখতেন। তিনি জানুয়ারি ২০১৮য় নিজের শেষ টি-২০ ম্যাচ খেলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *