ভারতীয় দলের এই খেলোয়াড় বললেন বিরাট নন ধোনি সামলান অধিনায়কের সম্পূর্ণ দায়িত্ব

ভারতীয় দল এখনো পর্যন্ত স্রেফ দুবার বিশ্বকাপ জয়ী হয়েছে। একবার কপিলদেব আর একবার মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে। উনি সেই মহেন্দ্র সিং ধোনি যার অধিনায়কত্বে আমরা টি-২০ বিশ্বকাপও জিতেছে আর ২৮ বছরের খরা কাটিয়ে বিশ্বকাপও জিতেছে। বিশ্বকাপ ২০১৯এ এখন মানুষ তার প্রদর্শএন্র দিকেই আঙুল তুলতে শুরু করেছেন এখন ধোনির সমর্থনে একজন খেলোয়াড় এগিয়ে এসেছেন।

মহেন্দ্র সিং ধোনি বিনা ভারতীয় দল জিততে পারবে না বিশ্বকাপ

ভারতীয় দলের এই খেলোয়াড় বললেন বিরাট নন ধোনি সামলান অধিনায়কের সম্পূর্ণ দায়িত্ব 1

ইংল্যাণ্ডের ম্যাচের পর মহেন্দ্র সিং ধোনির প্রদর্শন নিয়ে যথেষ্ট সমালোচনা সহ্য করতে হচ্ছে। এই কারণে এখন বিরাট কোহলি আর রোহিত শর্মার পর পুরো দলই একইভাবে তার সমর্থন করছে। আইএএনএসের সঙ্গে কথা বলতে গিয়ে এই খেলোয়াড় নিজের নাম জানাতে অস্বীকার করেছেন। এই খেলোয়াড় ধোনিকে ফিল্ডিংয়ে দলের সহঅধিনায়ক বলেছেন, তিনিজানিয়েছেন যে মাহি ভাইয়ের কারণেই বিরাট ভাই বাউন্ডারি লাইনে ফিল্ডিং করে রান আটকাতে সফল হন, কারণ বিরাট ভাইকে বোলারদের কোনো চিন্তা করতে হয় না।

ওই খেলোয়াড় জানিয়েছেন যে মহেন্দ্র সিং ধোনির গুন বাজারে পাওয়া যাবে না

ভারতীয় দলের এই খেলোয়াড় বললেন বিরাট নন ধোনি সামলান অধিনায়কের সম্পূর্ণ দায়িত্ব 2

এই অজ্ঞাত খেলোয়াড় জানিয়েছেন যে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে সকলেই দেখেছেন যে তিনি কিভাবে পন্থকে দিকনির্দেশ দিয়েছেন যে ওকে কিভাবে খেলা উচিত। ধোনির মাঠের অভিজ্ঞতা এত বিশাল যে তার কাছে আমাদের প্রত্যেক প্রশ্নের জবাব থাকে। এই খেলোয়াড় জানিয়েছেন যে ধোনির কাছে স্রেফ একটাই প্ল্যান থাকে না বেশ কিছু প্ল্যান থাকে আর ও সঠিক সময়ে সঠিক প্ল্যান ব্যবহার করেন। ধোনির মত গুন প্রত্যেক দেশের কাছে নেই আর তার এই গুন তার মেহনত এটা কোনো বাজারে পাওয়া যায় না।

ভারতীয় দলের ইংল্যাণ্ড দলের সঙ্গে করবেন না তুলনা

ভারতীয় দলের এই খেলোয়াড় বললেন বিরাট নন ধোনি সামলান অধিনায়কের সম্পূর্ণ দায়িত্ব 3

ইংল্যাণ্ডের দল ২০১৫র পর নিজেদের সামলায়। তাদের দলের নীচের দিকের খেলোয়াড়রাও ব্যাটিংয়ে দক্ষ। ভারতীয় দলে নিচের দিকে খালি বোলাররা বেচে থাকেন, দলে ধোনি পাঁচ নম্বরে নামেন। তার পর শুধু মাত্র বোলাররা বেচে থাকে, এটাই কারণ যে তিনি স্ট্রাইক বেশি রোটেট করেন না। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচেও সকলে দেখেছেন যে কিভাবে ধোনির আউট হওয়ার পর দুই উইকেট ফটাফট পড়ে গেছে। ধোনির ফিনিশিংয়ের উপর তো কেউ প্রশ্নই তুলতে পারেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *