“সৌরভ গাঙ্গুলী আর জয় শাহের ভবিষ্যতের কার্যকালের বিরোধ করা হবে না” 1

প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ২৩ অক্টোবর ২০১৯ এ বিসিসিআইয়ের সভাপতি পদে আসীন হয়েছিলেন। তখন থেকে শুরু করে এখনও পর্যন্ত তিনি বিসিসিআইয়ের সভাপতি হিসেবে যথেষ্ট ভালো কাজ করেছেন। যদিও বর্তমানে করোনা ভাইরাসের কারণে বিসিসিআইয়ের আয় সামান্য থমকে অবশ্যই গিয়েছে, কিন্তু গাঙ্গুলী এখনো পর্যন্ত যতটা সুযোগ পেয়েছেন তাতে তিনি নিজের কাজ দারুণভাবে করেছেন।

গাঙ্গুলী আর জয় শাহের ভবিষ্যতের কার্যকাল নিয়ে বিরোধ করা হবে না

“সৌরভ গাঙ্গুলী আর জয় শাহের ভবিষ্যতের কার্যকালের বিরোধ করা হবে না” 2

আইপিএল স্পট ফিক্সিংয়ের আবেদনকারী আর বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব আদিত্য বর্মা মঙ্গলবার বলেছেন যে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী আর সচিব জয় শাহের কুলিং পিরিয়ডকে সরানোর মামলা টি যখন উচ্চ আদালতে শুনানির জন্য আসবে তো তার উকিল এটির বিরোধ করবেন না। বিসিসিআইয়ের নতুন সংবিধান অনুযায়ী রাজ্য অ্যাসোসিয়েশন বা বোর্ডে ছয় বছরের কার্যকালের পর তিন বছরের বিশ্রাম পিরিয়ডে যাওয়া অনিবার্য। গাঙ্গুলী আর শাহ গত বছর অক্টোবরে পদভার সামলেছিলেন আর তখন তাদের রাজ্য আর জাতীয় ইউনিটে ছয় বছরের কার্যকালে মাত্র ন মাসই বাকি ছিল।

আদিত্য বর্মা বলেছেন এই কথা

“সৌরভ গাঙ্গুলী আর জয় শাহের ভবিষ্যতের কার্যকালের বিরোধ করা হবে না” 3

বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব আদিত্য বর্মা বলেছেন,

“আমি শুরু থেকে বলে এসেছি যে সৌরভ গাঙ্গুলী বিসিসিআইয়ের নেতৃত্ব দেওয়ার জন্য সর্বশ্রেষ্ঠ ব্যক্তি। আমার মত যে বিসিসিআইয়ের স্থায়িত্বের জন্য দাদা আর জয় শাহের পুরো কার্যকাল অব্ধি থাকা জরুরী। যদি দাদা বিসিসিআই সভাপতি পদে বজায় থাকেন তো আমি সিএবির তরফে তার বিরোধ করব না। এই নয় মাসের মধ্যে চার মাস আগেই করোনা ভাইরাসের কারণে নষ্ট হয়েছে তথা যে কোনো প্রশাসকেরই নিজের পরিকল্পনা আর নীতিকে কার্যকর করার জন্য সময় দরকার হয়”।

গাঙ্গুলীর সভাপতি হওয়ার পর থেকে বিসিসিআই করছে ভালো কাজ

“সৌরভ গাঙ্গুলী আর জয় শাহের ভবিষ্যতের কার্যকালের বিরোধ করা হবে না” 4

সৌরভ গাঙ্গুলীর বিসিসিআই সভাপতি হওয়ার পর থেকে বেশ ভালো কাজ হচ্ছে। কিছু মাস আগেই এই নতুন বিসিসিআই ভারতে প্রথমবার ডে-নাইট টেস্ট ম্যাচ আয়োজন করেছিল, যা ভারত আর বাংলাদেশের মধ্যে খেলা হয়েছিল। পদভার সামলানোর কিছু দিন পরেই সৌরভ গাঙ্গুলী নিজের প্রাক্তন সতীর্থ খেলোয়াড় রাহুল দ্রাবিড়ের সঙ্গে সাক্ষাত করার সিদ্ধান্ত নেন, যিনি জাতীয় অ্যাকাডেমির প্রধান। ভারতীয় ক্রিকেটের রোড ম্যাপ নিয়ে আলোচনা করার জন্য সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড়ের সঙ্গে সাক্ষাত করেন। ঘরোয়া ক্রিকেটারদের জন্য চুক্তি মতো বড়ো পদক্ষেপ নিয়ে সৌরভ গাঙ্গুলী হাজারো ঘরোয়া ক্রিকেটারদের ভালো করার কথা বলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *