আইপিএল ২০২০র শুরু হবে এই দিন, এই মাঠে খেলা হবে প্রথম ম্যাচ

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে হাই প্রোফাইল টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১৩তম মরশুম নিয়ে এই মুহূর্তে ক্রিকেটের অলিতেগলিতে দারুণভাবে আলোচনার পরিবেশ রয়েছে। সম্প্রতিই আগামী বছর হতে চলা আইপিএল মরশুমের জন্য নিলাম হয়েছে। যারপর থেকে সমস্ত দলগুলি প্রস্তুতি সেরে ফেলেছে অন্যদিকে দর্শকদেরও এই মরশুমের শুরু হওয়ার অপেক্ষা এখন বেড়ে গিয়েছে।

আইপিএল ১৩র শুরু তারিখ ঘোষণা, ২৯ মার্চ হবে প্রথম ম্যাচ

আইপিএল ২০২০র শুরু হবে এই দিন, এই মাঠে খেলা হবে প্রথম ম্যাচ 1

যদিও আইপিএলের আগামী মরশুমের শুরু হতে এখনো কিছু সময় অবশ্যই বাকি রয়েছে কিন্তু সোমবার আইপিএলের আগামী মরশুম নিয়ে যে খবর পাওয়া গিয়েছে তা অধীর সমর্থকদের খুশি করে দেবে যারা গত কিছু সময় ধরে উৎসাহী হয়ে রয়েছেন। আইপিএলের ক্রেজি সমর্থকদের বড়ো আর খুশি করার মতো খবর সামনে এসেছে যে আইপিএলের আগামী মরশুমের শুরুর তারিখ ঘোষণা হয়ে গিয়েছে যা আগামী বছর ২৯ মার্চ থেকে হবে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে উদ্বোধনী ম্যাচ

আইপিএল ২০২০র শুরু হবে এই দিন, এই মাঠে খেলা হবে প্রথম ম্যাচ 2

নিউজ এজেন্সি আইএএনএসের অনুযায়ী আইপিএল ১৩র শুরু ২৯ মার্চ থেকে হবে যা মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হতে চলেছে। মুম্বাইয়ের উদ্বোধনী ম্যাচের আয়োজনের দায়িত্ব পাওয়া নিশ্চিতও ছিল কারণ মুম্বাই ইন্ডিয়ানই গত মরশুমের জয়ী ছিল। এটা নিয়ে বিসিসিআই বা মুম্বাই ইন্ডিয়ান্সের কোনো আধিকারিক নয় বরং দিল্লি ক্যাপিটালসের এক আধিকারিকের কাছ থেকে এই কথা জানা গিয়েছে। যেখানে তিনি বলেছেন যে, “আমাকে বলা হয়েছে যে আইপিএল ২০২০ সংস্করণ ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২৯ মার্চ থেকে শুরু হবে”।

কিছু সিরিজের কারণে আবারো করা হতে পারে ভাবনাচিন্তা

আইপিএল ২০২০র শুরু হবে এই দিন, এই মাঠে খেলা হবে প্রথম ম্যাচ 3

আইপিএলের উদ্বোধনের তারিখ তো ঘোষণা করা হয়ে গিয়েছে যা ২৯ মার্চ রাখা হয়েছে, কিন্তু এই দিন শুরু হওয়ার পরিস্থিতিতে কিছু দলের খেলোয়াড়রা শুরু কিছু ম্যাচে খেলতে নাও পারেন কারণ ২৯ মার্চ থেকেই অস্ট্রেলিয়া আর নিউজিল্যাণ্ডের মধ্যে টি-২০ সিরিজের শেষ হবে তো অন্যদিকে ইংল্যান্ড আর শ্রীলঙ্কার মধ্যে ৩১ মার্চ টেস্ট সিরিজ শেষ হবে। একজন আধিকারিক জানিয়েছেন যে,

“দেখুন, অস্ট্রেলিয়া-নিউজিল্যাণ্ড সিরিজ ২৯ মার্চ খেলা হতে চলা টি-২০ ম্যাচের সঙ্গে শেষ হচ্ছে আর ইংল্যান্ড-শ্রীলঙ্কার মধ্যে দ্বিতীয় টেস্ট টেকনিক্যাল রূপে কেবল ৩১ মার্চ শেষ হচ্ছে। এই অবস্থায় আপনি মরশুমের শুরু করে তো বড়ো খেলোয়াড়দের জন্য খুশির সুযোগ হবে না। যদি আমরা ১ এপ্রিল থেকে শুরু করি তো পরিস্থিতি খুব ভালো হবে। আশা রয়েছে যে আইপিএলের গর্ভনিং বডি এটা দেখবে আরো একবার ভাবনা চিন্তার কথা বলবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *