IPL 2022: 'তিনি যতটা চিন্তা করেন তার চেয়ে বেশি ভুল করেন...' দীনেশ কার্তিককে নিয়ে উঠল আশঙ্কা ! 1

আইপিএল ২০২২ (IPL 2022)-এর ১৫তম মরসুমে, সকলের চোখ অভিজ্ঞ খেলোয়াড়দের দিকে। এই বড় ব্যাটসম্যানদের কেউ কেউ শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছেন। একই সঙ্গে কয়েকজন ব্যাটসম্যানের পারফরম্যান্সও বেশ চিত্তাকর্ষক। যিনি নিজের ব্যাটের জোরে এই মরসুমে অনেক পিটিয়েছেন বোলারদের। এর মধ্যে একটি নাম দীনেশ কার্তিকেরও (Dinesh Karthik)। যিনি এবারের মরসুমে আলাদা ছাপ রেখে গিয়েছেন। কিন্তু, তা সত্ত্বেও তাকে নিয়ে বড়সড় প্রতিক্রিয়া দিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আরপি সিং (RP Singh)।

দীনেশ কার্তিকের জন্য এই মরসুমটা দারুণ কেটেছে

IPL 2022: 'তিনি যতটা চিন্তা করেন তার চেয়ে বেশি ভুল করেন...' দীনেশ কার্তিককে নিয়ে উঠল আশঙ্কা ! 2

দীনেশ কার্তিকের জন্য, যিনি আইপিএল ২০২২ (IPL 2022)-এ তার ক্রমাগত ব্যাটিংয়ের কারণে মানুষের দৃষ্টি আকর্ষণ করছেন, এই মরসুমটি পারফরম্যান্সের দিক থেকে খুব ভাল ছিল। এই বছরের নিলামে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) ফিনিশার হিসাবে তার উপর একটি বাজি খেলেছিল এবং এই বাজিটি দলের পক্ষে সঠিক বলে প্রমাণিত হয়েছিল। একের পর এক প্রায় সব ম্যাচেই ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস খেলেছেন। দীনেশ কার্তিক বর্তমান মরসুমে নিজেকে একজন ফিনিশার হিসেবে ভালোভাবে প্রমাণ করেছেন এবং এটা অনেক অভিজ্ঞরা মেনে নিয়েছেন। এখন পর্যন্ত ১৩ ম্যাচে প্রতিপক্ষের বিপক্ষে আউট হয়েছেন মাত্র ৫ বার। বাকি ম্যাচগুলোতে তিনি ১৯২ স্ট্রাইক রেটে ২৮৫ রান করেছেন। তবে, ১৩ মে পাঞ্জাবের বিরুদ্ধে খেলায় তিনি ব্যর্থ হন এবং ১১ বলে মাত্র ১১ রান করতে পারেন। আরপি সিং তার এমন পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছেন।

কার্তিক বেশি চিন্তা করলে বেশি ভুল করেন – আরপি সিং

IPL 2022: 'তিনি যতটা চিন্তা করেন তার চেয়ে বেশি ভুল করেন...' দীনেশ কার্তিককে নিয়ে উঠল আশঙ্কা ! 3

দীনেশ কার্তিকের শুক্রবারের ইনিংস দেখার পরে, প্রাক্তন ক্রিকেটার আরপি সিং বলেছেন যে দীনেশ কার্তিক যত বেশি চিন্তা করেন, তত বেশি ভুল করেন। এই কারণে, তাকে কম চিন্তা করার সুযোগ দিন। তিনি যত কম বল খেলবেন তার পারফরম্যান্স তত ভালো হবে। ক্রিকবাজের সাথে এই বিষয়ে কথা বলতে গিয়ে, আরপি সিং বলেছেন, “দীনেশ কার্তিক অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আমার ব্যাচমেট ছিলেন। তখনও রান আউট হতেন তিনি। এতে কোনো পরিবর্তন হয়নি। যখনই তিনি খুব বেশি চিন্তা করেন তিনি ভুল করেন। তিনি এমনি এক চরিত্র। তাকে কম চিন্তা করার সুযোগ দিন, তিনি খুব ভালো করবেন। তিনি যখন জানেন যে আর মাত্র ১০ বল বাকি, তখন তিনি খুব ভালো খেলেন। বল তার রাডারে থাকলে তিনি আঘাত করবেন। এটা তার বডি ল্যাঙ্গুয়েজ থেকেই জানা যাবে। এটির জন্য তিনি নিখুঁত ব্যাটসম্যান। আপনি যদি তাকে লিয়াম লিভিংস্টোনের সাথে তুলনা করেন, তাহলে কার্তিক তার চেয়ে ভালো। কার্তিক অসাধারণ ইনিংস খেলেছেন এবং তার দলের হয়ে ম্যাচ জিতেছে্ন।”

Leave a comment

Your email address will not be published.