কে এল রাহুলের সহ অধিনায়কত্বের দায়িত্ব নিয়ে এই বড় প্রতিক্রিয়া দিলেন কিংবদন্তি এই ক্রিকেটার 1

গত কয়েক সপ্তাহের বিশৃঙ্খলতার পর, ভারতীয় ক্রিকেট আর একটি বড় ঘোষণার দ্বারা অবাক করে দিয়েছিল। টেস্ট সহ-অধিনায়ক রোহিত শর্মা চোটের কারণে অনুপস্থিত থাকায়, কেএল রাহুল দক্ষিণ আফ্রিকা সফরের জন্য বিরাট কোহলির ডেপুটি হিসাবে নিযুক্ত হয়েছেন। স্কোয়াড ঘোষণা করার সময় রোহিত শর্মা নিজেই দলের সহ-অধিনায়ক হিসেবে নতুন নিযুক্ত হয়েছিলেন। কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে দলের নেতৃত্ব দেওয়া অজিঙ্ক রাহানেকে দলে নেতৃত্বের ভূমিকা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সাবেক ক্রিকেটার ও জাতীয় নির্বাচক সাবা করিম

BCCI GM Saba Karim Gets Legal Notice From Bihar Cricket Association Chief |  Cricket News

এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সাবেক ক্রিকেটার ও জাতীয় নির্বাচক সাবা করিম। তিনি মনে করেন যে সময়টি নিখুঁত এবং কেএল রাহুল ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত নেতৃত্ব দেওয়ার জন্য উপযুক্ত বয়সের। ইন্ডিয়া নিউজের সাথে আলাপকালে সাবা করিম বলেছেন, “আমার মতে, এটি সঠিক পছন্দ এবং সময়টি নিখুঁত। এটা ঠিক কারণ অনেক সময় নির্বাচকরা টিম ম্যানেজমেন্টের সাথে কথা বলে, সেখান থেকে কী ধরনের প্রতিক্রিয়া আসছে, ভবিষ্যতে কে একজন যোগ্য নেতা হতে পারে তা নিয়ে তাদের মনে কী চলছে, এবং তারপরেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” 

ইংল্যান্ডে সাম্প্রতিক টেস্ট সিরিজে শক্তিশালী প্রদর্শনের মাধ্যমে রাহুল নিজের অবস্থানকে শক্তিশালী করেছেন

KL Rahul named vice-captain of Test team for South Africa series | Sports  News,The Indian Express

যদিও কেএল রাহুল টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন, ইংল্যান্ডে সাম্প্রতিক টেস্ট সিরিজে শক্তিশালী প্রদর্শনের মাধ্যমে তিনি নিজের জন্য একটি অবস্থানকে শক্তিশালী করেছেন। রাহুল উল্লেখযোগ্য রান সংগ্রহ করেছেন এবং টিম ইন্ডিয়ার জন্য অন্যান্য ফর্ম্যাটেও ভাল করেছেন। ২৯ বছর বয়সী এই যুবক নেতৃত্বের জন্য অপরিচিত নন কারণ তিনি কয়েক বছর ধরে পাঞ্জাব কিংসের অধিনায়ক ছিলেন। সাবা করিম মনে করেন যে কেএল রাহুলকে দলের নেতা হিসাবে প্রচার করার সিদ্ধান্তের পিছনে বিরাট কোহলিও থাকবেন। “এটা ভালো যে নির্বাচকরা তাদের সময় নিয়েছে এবং তারপর ঘোষণা করেছে যে কেএল রাহুল আসন্ন সিরিজে সহ-অধিনায়ক হবেন। আমি মনে করি অধিনায়ক বিরাট কোহলিও রোহিত শর্মার অনুপস্থিতিতে বিশ্বাস করবেন। কেএল রাহুল এমন একজন খেলোয়াড় যে ভবিষ্যতে অধিনায়কত্ব করতে পারে। তিনি পাঞ্জাব কিংসের হয়ে আইপিএলে দুর্দান্ত অধিনায়কত্ব করেছেন, তার পারফরম্যান্স ভাল হয়েছে এবং কেএল রাহুল বর্তমানে একটি মাল্টি-ফরম্যাটের খেলোয়াড়।” 

Leave a comment

Your email address will not be published.