টি২০ বিশ্বকাপের সেরা একাদশ বেছে নিল আইসিসি, দলে জায়গা পাননি একজন ভারতীয়ও 1

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচের পর টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ফাইনালে প্রতিবেশী নিউজিল্যান্ডকে আট উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে ক্যাঙ্গারুরা। আশ্চর্যের বিষয় হল, আইসিসি যে দল বেছে নিয়েছে তাতে একজনও ভারতীয় বোলার বা ব্যাটসম্যানকে অন্তর্ভুক্ত করা হয়নি। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের হাতে এই দলের নেতৃত্ব তুলে দিয়েছে ক্রিকেটের সবচেয়ে বড় সংগঠন।

Babar Azam named captain of ICC's T20 World Cup 2021 Team of Tournament; No  Indian makes the cut, Sports News | wionews.com

এই দলে ওপেনার হিসেবে নির্বাচিত হয়েছেন ডেভিড ওয়ার্নার ও জস বাটলার। পুরো টুর্নামেন্টে এই দুই খেলোয়াড়ের পারফরম্যান্স ছিল চমৎকার। এই টুর্নামেন্টে একমাত্র সেঞ্চুরি রেকর্ড করেছেন বাটলার। আমরা যদি এই দলের মিডল অর্ডার ব্যাটসম্যানদের দিকে তাকাই, তাহলে এখানেও একাধিক নাম রয়েছে। এতে তিন নম্বরে বাবর আজম, চার নম্বরে শ্রীলঙ্কার চরিথ আসলাঙ্কা, পাঁচ নম্বরে দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম এবং ছয় নম্বরে ইংল্যান্ডের মঈন আলি। আইসিসির এই দলে জায়গা পেয়েছেন এশিয়া থেকে মাত্র ৪ জন। ব্যাটিংয়ের পর বোলিংয়ের কথা বললে এখানে দুই স্পিনার ও তিনজন ফাস্ট বোলারকে সুযোগ দেওয়া হয়েছে। আইসিসি স্পিনারদের মধ্যে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং অ্যাডাম জাম্পাকে বেছে নিয়েছে, যেখানে ফাস্ট বোলারদের মধ্যে হোসে হ্যাজেলউড, ট্রেন্ট বোল্ট এবং অ্যানরিচ নর্টজে রয়েছেন। পাকিস্তানের ফাস্ট বোলার শাহীন শাহ আফ্রিদিকে এই দলের ১২তম খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছে আইসিসি। পুরো টুর্নামেন্টে শাহীনের পারফরম্যান্স ছিল চমৎকার।

View this post on Instagram

A post shared by ICC (@icc)

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ : ডেভিড ওয়ার্নার, জস বাটলার, বাবর আজম (অধিনায়ক), চারিথ আসলাঙ্কা, এইডেন মার্করাম, মঈন আলী, ওয়ানিন্দু হাসরাঙ্গা, অ্যাডাম জাম্পা, জস হ্যাজেলউড, ট্রেন্ট বোল্ট, অ্যানরিচ নর্টজে, শাহীন আফ্রিদি (১২তম খেলোয়াড়)।

Leave a comment

Your email address will not be published.