ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী হবেন দল থেকে বাদ, ইনি নিতে পারেন তার জায়গা

বিশ্বকাপ ২০১৯এ তো ইংল্যান্ড নিউজিল্যান্ডকে হারিয়ে এই খেতাব জিতে নিয়েছে। এই টুর্নামেন্টে ইংল্যান্ড আর নিউজিল্যাণ্ড জয়ের দুই প্রবল দাবীদার দলকে দারুণভাবে হারিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছে। সেই দল আর কেউ নয় গত চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া আর ভারতীয় দল। বর্তমানে এখন ভারতীয় দলে বেশ কিছু বড়ো পরিবর্তন হবে তার জন্য বিসিসিআই নিজেদের কোমর বেঁধে ফেলেছে।

ভারতীয় দলের হারের পর রবি শাস্ত্রী যাবেন দলের বাইরে

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী হবেন দল থেকে বাদ, ইনি নিতে পারেন তার জায়গা 1

রবি শাস্ত্রীর কোচ থাকতে ভারতীয় দল কোনো বড় টুর্নামেন্ট তো জেতেনি কিন্তু বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি সিরিজ জিতে ইতিহাস গড়েছিল। বর্তমানে এখন মেন ইন ব্লু বিশ্বকাপের মত একটি বড় টুর্নামেন্ট হেরে গিয়েছে। এই অবস্থায় বিসিসিআই ভারতীয় দলের কোচিং স্টাফ পরিবর্তনের দাবী জানিয়েছে আর আবেদনপত্র চেয়েছে। যদি রবি শাস্ত্রীকে আবারো ভারতীয় দলের অংশ হতে হয় তো আবারো তাকে আবেদন করতে হবে। বিসিসিআইয়ের এক আধিকারিক পিটিআইয়ের সঙ্গে কথাবার্তায় জানিয়েছেন,

“আমাদের ওয়েবসাইটে আগামি এক বা দুদিনে এই পদগুলির জন্য বিজ্ঞপতি দেওয়া হবে। সহযোগী স্টাফ ছাড়াও ম্যানেজার পদের জন্যও নতুন আবেদন চাওয়া হবে”।

অন্য কেউ নিতে পারেন এই কোচের জায়গা

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী হবেন দল থেকে বাদ, ইনি নিতে পারেন তার জায়গা 2

এই বিশ্বকাপে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করতে না পারার কারণে সঞ্জয় বাঙ্গাররে উপরও সংকটের খাড়া ঝুলছে। ব্যাটসম্যানদের খারাপ ফর্ম হওয়ার কারণে কোচের ছুটিও হতে পারে কারণ তিনি পুরো টুর্নামেন্টে চার নম্বরের সমস্যার সমাধান করতে পারননি। তামিলনাড়ুর প্রাক্তন অধিনায়ক সুনীল সুব্রহ্মনিয়ামকে ২০১৭য় এক বছরের কন্ট্রাক্টে দলের ম্যানেজার নিযুক্ত করা হয়েছিল কিন্তু পরে তার কার্যকাল বাড়িয়ে দেওয়া হয়েছিল।

শঙ্কর বাসু আর প্যাট্রিক ফারহার্টের পর এরা যোগ দেবেন ভারতীয় দলে

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী হবেন দল থেকে বাদ, ইনি নিতে পারেন তার জায়গা 3

বিশ্বকাপের পরই শঙ্কর বসু আর প্যাট্রিক ফারহার্ট ভারতীয় দলের সঙ্গে ছেড়ে দিয়েছেন। প্যাট্রিক ফারহার্টের তো কন্ট্রাক্টও ভারতীয় দলের সঙ্গে স্রেফ বিশ্বকাপ পর্যন্ত ছিল। শঙ্কর বসু ভারতীয় দলের বেশ কিছু খেলোয়াড়কে ফিটনেসের গুরুমন্ত্র দিয়েছিলেন। বসু বিরাট কোহলি, হার্দিক পাণ্ডিয়া, বুমরাহের মত খেলোয়াড়দের ফিটনেস নিয়ে ভীষণই কাক করেছেন। প্যাট্রিক ফারহার্টও বোলার আর ব্যাটসম্যানদের ইঞ্জ্যুরি ফ্রি রাখার জন্য ভাল কাজ করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *