চলতি বিশ্বকাপ থেকে হঠাতই অবসর নিয়ে নিলেন এই সুপারস্টার! ধোনির থেকে ভালো রেকর্ড রয়েছে ওনার 1

আফগানিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আসগর আফগান শনিবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। আসগর টুইটারে এ তথ্য জানিয়েছেন। তিনি আফগানিস্তানের হয়ে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলবেন রবিবার নামিবিয়ার বিপক্ষে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় আসগর আফগানের সিদ্ধান্ত হতবাক। আসগর আফগান টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বের সবচেয়ে সফল অধিনায়ক। তিনি এই বছর অধিনায়ক হিসাবে প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ৪১টি জয়ের রেকর্ড ভেঙে দিয়েছেন। আসগরের নেতৃত্বে, আফগানিস্তানের দল ৫২টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ৪২টি জিতেছে। আসগর তার অধিনায়কত্বে ৫৯টি ওয়ানডে ম্যাচের মধ্যে ৩৪টিতে দলকে জয় এনে দিয়েছেন।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) টুইটারে আসগরের অবসরের কথাও জানিয়েছে। তারকা খেলোয়াড়কে জমকালো বিদায় জানানো হবে বলে জানিয়েছে বোর্ড। এসিবি লিখেছে, “আফগানিস্তানের প্রাক্তন অধিনায়ক আসগর আফগান নামিবিয়ার বিপক্ষে তৃতীয় ম্যাচের জন্য সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।”

৩৩ বছর বয়সী আসগর আফগান আফগানিস্তানের হয়ে ৬টি টেস্ট, ১১৫টি ওয়ানডে এবং ৭৪টি টি-টোয়েন্টি খেলেছেন। সব ফরম্যাটেই তিনি তার কেরিয়ারে ৪২৩৪ রান করেছেন। আসগরকে ২০১৫ সালে আফগানিস্তান দলের অধিনায়ক করা হয়েছিল। কিন্তু ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আগে তাকে অধিনায়কত্ব থেকে বাদ দেওয়া হয়েছিল। বিশ্বকাপের পর তাকে আবারও দলের নেতৃত্ব দেওয়া হয়। কিন্তু চলতি বছরের জুনে আবারও তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। তার পর দলের অধিনায়ক করা হয় রশিদ খানকে। কিন্তু রশিদও অধিনায়কত্ব ছেড়েছেন এবং এখন মহম্মদ নবী ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের অধিনায়কত্ব করছেন। আফগানিস্তানের দল বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর সুপার ১২ এর গ্রুপ ২-এ এক জয় ও এক হারে দুই পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে।

Leave a comment

Your email address will not be published.