the-five-youngest-cricketers-who-made-the-ipl-debut-with-the-explosion
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

ধুমকেতুর ন‍্যায় তার আবির্ভাব। সূচনা থেকেই গোটা বিশ্বের ক্রিকেট প্রেমী মানুষদের মনে করে নিয়েছে জায়গা।ক্রিকেট এবং বিনোদনের এই দারুণ ককটেল মানুষ উপভোগ করে দারুণ। শুরু সেই ২০০৮ সালে। এরপর একের পর এক বছর পেরিয়ে, নতুন দশকের প্রথম বছরে ১৩তে পা দিলো, ” ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ । বিগত কয়েক বছরে আমরা দেখেছি একাধিক তারকার জন্ম। যারা পরবর্তী সময়ে সমাদৃত হয়েছে গোটা বিশ্ব জুড়ে।বিনোদনের পাশাপাশি এই টুর্নামেন্টে নজরে রেখেছিলো নতুন প্রতিভা সন্ধানের দিকে। আজ এমনই আইপিএলে পাঁচ কনিষ্ঠতম অভিষেককারী ক্রিকেটারের দিকে নজর রাখবো আমরা।

৫.অভিষেক শর্মা (১৭ বছর , ২৫১ দিন )

পাঁচ কনিষ্ঠতম ক্রিকেটার, যারা বিস্ফোরণের সাথে করেছিল আইপিএলের সুচনা 1

অনুর্ধ – ১৮ ভারতের বিশ্বকাপ জয়ী দলের সদস্য অভিষেক শর্মাকে তৎকালীন দিল্লি ডেয়ারডেভিলস কর্তৃপক্ষ দলে নেন ৫৫ লক্ষ টাকার বিনিময়ে।দলে সুযোগ পাওয়া সেই তরুণ ক্রিকেটার গোটা সিজেনে তেমন সুযোগ না পেলেও আইপিএল অভিষেকে কামাল দেখান।পরিচয় দেন নিজের প্রতিভার।খেলেন ১৯ বলে ৪৬ রানের ইনিংস।সেই সময় মাত্র ১৭ বছর বয়স, অনেক নজরে অগোচরে থাকলেও, সেই দিন মাঠে আর. সি. বি বোলারদের উপর তার প্রহার জানান দেয় তার আগমনের।তার প্রতিভা সম্পর্কে ধারণা জন্মায় ক্রিকেট বোদ্ধাদের।

পরবর্তী সময়ে তার স্থান হয় ” সানরাইজার্স হায়দ্রাবাদ ” দলে।তার বদলে দিল্লি দলে যোগ দেয় বিজয় শঙ্কর এবং শাফবাজ নাদিম,যাদের মধ্যে একজন আবার ভারতীয় দলে পরিচিত মুখ।

ব‍্যান থাকার দরুন এই মরশুমে সানরাইজার্স হায়দ্রাবাদ দল পাচ্ছে না তাদের নির্ভরযোগ্য অলরাউন্ডার সাকিব আল হাসান কে।তার বদলে অভিষেকের দলে থাকা নির্ভ‍রতা দেবে।শুধুমাত্র তাই নয়, অভিষেকের প্রথম এগারোতে থাকা হায়দ্রাবাদ কর্তৃপক্ষ কে সুযোগ দেবে অন‍্য বিদেশি কে খেলানোর ক্ষেত্রে।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *