অস্ট্রেলিয়ান দল ভারতীয় ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে বদলালো নিজের এই রেওয়াজ
SYDNEY, AUSTRALIA - JANUARY 03: Mitchell Starc of Australia fields during day one of the Fourth Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 03, 2019 in Sydney, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে শেষ টেস্ট ম্যাচ আজ শুরুয়াত হয়ে গিয়েছে। এই ম্যাচে অস্ট্রেলিয়া দল মিচেল মার্শ আর অ্যারণ ফিঞ্চকে বাদ দিয়েছে। পিটার হ্যাণ্ডসকম্ব আর মার্নস লাবুসেনকে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হয়।এই ম্যাচে অস্ট্রেলিয়া দল এক নতুন রেওয়াজ শুরুয়াত করে।

নিজেদের রেওয়াজে করল পরিবর্তন, ম্যাচে পড়বে কি এর প্রভাব

SYDNEY, AUSTRALIA – JANUARY 03: Pat Cummins of Australia appeals unsuccessfully during day one of the Fourth Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 03, 2019 in Sydney, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

প্রসঙ্গত যে প্রত্যেক টেস্ট ম্যাচের আগে অস্ট্রেলিয়ার সিনিয়র জোরে বোলার প্যাট কমিন্স খেলা শুরু হওয়ার আগে দলের জন্য বল নির্বাচন করতেন। কিন্তু ভারতের বিরুদ্ধে চতুর্থ আর শেষ টেস্ট ম্যাচের আগে অস্ট্রেলিয়া দলের দুর্দান্ত বোলার মিচেল স্টার্ককে এই দায়িত্ব দেওয়া হয়। জানিয়ে দিই এই সিরিজে মিচেল স্টার্ক সেই কামাল করে দেখাতে পারেন নি যার জন্য তিনি পরিচিত। মিচেল স্টার্ক অস্ট্রেলিয়া দলের সহঅধিনায়কের সঙ্গে মিলে শেষ টেস্টের জন্য বল নির্বাচন করেছেন।

কি বললেন কমিন্স এ ব্যাপারে?

SYDNEY, AUSTRALIA – JANUARY 03: Mitchell Starc of Australia reacts while bowling during day one of the Fourth Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 03, 2019 in Sydney, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

প্যাট কমিন্স এই ব্যাপারে ম্যাচের আগে বলেন,

“ বাকি দুই বোলার (মিচেল স্টার্ক আর হেজেলউড) আমার উপর অভিযোগ করে, কারণ আমি বক্সের মধ্যে থেকে বল বাছি আর ওদের মনে হয় যে আমি ভুল বল বাছি। এটা সেইরকম একটা ব্যাপার যা আপনার হাতে থাকে না। মেলবোর্নে সম্ভবত প্রথম আর দ্বিতীয় দিন যখন আমরা বোলিং করেছি তো উইকেট ততটা ঘষা ছিলনা, যার ফলে প্রভাব পড়ে”।

SYDNEY, AUSTRALIA – JANUARY 03: Pat Cummins of Australia bowls during day 1 of the 4th test between Australia and India at Sydney Cricket Ground on January 03, 2019 in Sydney, Australia. (Photo by Mark Evans/Getty Images)

কমিন্স আগে বলেন,

“ আমরা কিছু ক্রস সিমার্স বল করার চেষ্টা করেছি কিন্তু কিছু দিন আগে থেকে ম্যাচে এটা এতটা ঘষা খাচ্ছিল না। কখনো কখনো আপনি এমন বল বাছেন যা ঘষে যায় আর কখনো কখনো এমন বল যা এমনটা করেনা”।

জানিয়ে দিই শেষ টেস্টে ভারতীয় দল টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ভারতের শুরুয়াত এই ম্যাচে ভালো হয়নি। কেএল রাহুল ৯ রান করে আউট হয়ে যান। এরপর ময়ঙ্ক আগরওয়াল আর পুজারা দলকে সামলান।

আরও পড়ুন

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী
বিশ্বকাপ ২০১৯ ভারতীয় দলের জন্য যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে, এখন আপনি ভাবছেন বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে...

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা
ইংল্যান্ড কিরকেট দল বিশ্বকাপ ২০১৯এর খেতাব তো জিতে নিয়েছে, কিন্তু এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরও ওই বিতর্কিত...

এমএস ধোনির অবসর নিয়ে বললেন এমএসকে প্রসাদ, ঋষভ পন্থকে করছেন ভবিষ্যতের জন্য তৈরি

মুম্বাইতে হওয়া বৈঠকে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন যে টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থের মত তরুণদের ভবিষ্যতের জন্য...

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা
বিশ্বকাপ শেষ হওয়ার পর এখন সকলের নজর ওয়েস্টইন্ডিজ সফরের দিকে রয়েছে যা ৩ আগস্ট থেকে শুরু হতে...

ওয়েস্ট ইন্ডিজের সফরের আগে ক্রিকেট কেরিয়ার নিয়ে বড়সড়ো সিদ্ধান্ত মহেন্দ্র সিং ধোনির

সমস্ত জল্পনার অবসান ঘটালেন মহেন্দ্র সিং ধোনি।একদিকে যখন তার একদিকে তার অবসর নিয়ে আলোচনা তুঙ্গে ভারতীয় ক্রিকেট...