এশিয়া কাপ ২০১৮ঃ এবার দল ঘোষণা করলো শ্রীলঙ্কা, দলে ফিরলেন এই আইপিএল তারকা 1
Getty Images

এশিয়া কাপ ২০১৮ এর জন্য প্রায় সবকটি দলই ইতোমধ্যে চূড়ান্ত দল ঘোষণা করে দিয়েছে। এবার দল ঘোষণার তালিকায় যুক্ত হল শ্রীলঙ্কা। গতকাল আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। দীর্ঘ বিরতির পর ওয়ানডে দলে ফিরেছেন গতি তারকা লাসিথ মালিঙ্গা। যদিও এর আগে এশিয়া কাপের জন্য ঘোষিত শ্রীলঙ্কার প্রাথমিক দলে ছিলেন না তিনি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সম্প্রতি শেষ হওয়া হোম সিরিজের দল থেকে বাদ পড়েছেন নিরঞ্জন ডিকওয়েলা, লাহিড়ু কুমার, প্রভাত জয়াসুরিয়া ও শিহান জয়াসুরিয়া। ছয় ম্যাচ নিষিদ্ধ হওয়ার কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে খেলতে না পারলেও নিষেধাজ্ঞা কাটিয়ে আবার দলে ফিরেছেন দীনেশ চান্দিমাল। ১৬ সদস্যের দলে আরেক অন্তর্ভুক্তি হচ্ছে ওপেনার দানুশকা গুনাথিলাকা। তিনিও ছয় ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন।

এশিয়া কাপ ২০১৮ঃ এবার দল ঘোষণা করলো শ্রীলঙ্কা, দলে ফিরলেন এই আইপিএল তারকা 2
Getty Images

এদিকে, লাসিথ মালিঙ্গা শেষবারের মত শ্রীলংকার জার্সিতে মাঠে নেমেছিলেন প্রায় এক বছর আগে ২০১৭ সালের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে। এর হাঁটুর ইঞ্জুরি ও ফিটনেস সমস্যার কারণে দীর্ঘদিন দলের বাইরে থাকতে হয় এই তারকা পেস বোলারকে। ৫০ ওভারের ফরমেটে শ্রীলংকার সাম্প্রতিক পারফরমেন্স খুবই বাজে। শেষ ১২ ম্যাচের মধ্যে দলটি জয়ের দেখা পেয়েছে মাত্র দুই ম্যাচে।

তাই এমন অবস্থায় মালিঙ্গার দলে ফেরাটা শ্রীলংকান ভক্তদের জন্য স্বস্তির খবর। কারণ নিজের দিনে মালিঙ্গা একাই বল হাতে ম্যাচের ফল পরিবর্তন করে দেয়ার সামর্থ্য রাখেন। এশিয়া কাপে দলকে নেতৃত্ব দিবেন অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। মূল দলের পাশাপাশি অতিরিক্ত পাঁচ জন ক্রিকেটারকে স্ট্যান্ডবাই তালিকায় রাখা হয়েছে।

এশিয়া কাপ ২০১৮ঃ এবার দল ঘোষণা করলো শ্রীলঙ্কা, দলে ফিরলেন এই আইপিএল তারকা 3
Getty Images

টুর্নামেন্টের উদ্বোধন হবে ১৫ই সেপ্টেম্বর। প্রথম দিনই বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ম্যাথিউস বাহিনী। বাংলাদেশের পাশাপাশি তারা গ্রুপ পর্বে লড়বে আফগানিস্তানের বিরুদ্ধে। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরমেন্স করা আফগানিস্তান এবং গতবারের রানার্সআপ বাংলাদেশকে হারিয়ে টুর্নামেন্টের পরবর্তী ধাপে যাওয়াটা সহজ হবে না শ্রীলংকার জন্য।

চলুন দেখে নিই ১৬ সদস্যের শ্রীলঙ্কা দলঃ

অ্যাঞ্জেলো ম্যাথিউস(অধিনায়ক),কুশল পেরেরা, কুশল মেন্ডিস, উপুল থারাঙ্গা, দিনেশ চান্ডিমাল, দানুষ্কা গুণতিলকা,থিসারা পেরেরা, দাসুন শানাকা, ধনঞ্জয় ডি সিলভা, আকিলা ধনঞ্জয়, দিলরুয়ান পেরেরা, আমিলা অ্যাপোন্সো, কাসুন রাজিথা,সুরঙ্গা লকমল, দুষ্মন্ত চামিরা ও লাসিথ মালিঙ্গা।

স্ট্যান্ডবাই তালিকাঃ শিহান মধুশানাকা, নুয়ান প্রদীপ, লক্ষন সান্দাকান, শেহান জয়সুরিয়া ও নিরোশান ডিকভেলা।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.