ধোনির ‘বলিদান ব্যাজ’এর উপর প্রশ্ন তোলা পাকিস্তানীদের এই অভিনেতা দিলে কড়া জবাব 1

৫ জুন ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি সহজ জয় হাসিল করেছিল। এখন ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯জুন নিজেদের পরের ম্যাচ খেলতে হবে, কিন্তু এই ম্যাচের আগে ধোনির দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ‘বলিদান ব্যাজ’ পরে খেলা নিয়ে একটি বড়ো বিতর্ক তৈরি হয়েছে। ধোনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজের গ্লাভসে ‘বলিদান ব্যাজ’ লাগিয়েছিলেন।

পাকিস্তান করেছে আইসিসির কাছে অভিযোগ

ধোনির ‘বলিদান ব্যাজ’এর উপর প্রশ্ন তোলা পাকিস্তানীদের এই অভিনেতা দিলে কড়া জবাব 2

আসলে ধোনির দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজের গ্লাভসে ‘বলিদান ব্যাজ’ পরার অভিযোগ পাকিস্তান আইসিসির কাছে করেছিল। আইসিসি বিসিসিআইয়ের সঙ্গে এই বিষয়ে কথাও বলেছে আর ধোনির গ্লাভস থেকে ‘বলিদান ব্যাজ’ সরানোর জন্য বলে। যদিও আইসিসির এই সিদ্ধান্তে ভারতী দলের কোটি কোটি ক্রিকেট সমর্থক যথেষ্ট ক্ষুব্ধ হন কিন্তু বিসিসিআই ধোনির পাশে দাঁড়িয়েছে। ধোনি নিজের সতীর্থ খেলোয়াড় এবং ভারতের প্রাক্তন ক্রিকেটারদেরও সমর্থন পাচ্ছেন আর বিসিসিআই এ ব্যাপারে পুরো চেষ্টা করছে যে ধোনি নিজের এই ‘বলিদান ব্যাজ’ এর সঙ্গে পুরো বিশ্বকাপে খেলুন।

অভিনেতা রিতেশ দেশমুখও করলেন ধোনির সমর্থন

ধোনির ‘বলিদান ব্যাজ’এর উপর প্রশ্ন তোলা পাকিস্তানীদের এই অভিনেতা দিলে কড়া জবাব 3

ফিল্ম অভিনেতা রিতেশ দেশমুখও ধোনিকে সমর্থন করেছেন। আর তার ধারণা যে এতে কারো ভাবনাই আহত হওয়া উচিত ছিল না। তার বক্তব্য যে এই বলিদান ব্যাজ বাহাদুরীর প্রতীক। ফিল্ম অভিনেতা রিতেশ দেশমুখ নিজের আধিকারিক টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে লেখেন,

“ভারতীয় সেনা ক্ষমতায় সবসময়ই রাজনৈতিক দল থেকে আলাদা থেকেছে। আমাদের তাদের উপর গর্ব রয়েছে। লেফটেন্যান্ট কর্নেল এমএস ধোনি সেনার প্রতীক চিহ্নকে গর্বের প্রতীকরূপে পরেছেন। আমার মনে হয় না যে এতে কারো ভাবনা আহত হওয়া উচিত নয়, বাস্তবে এটা বাহাদুরীকে সম্মানিত করে”।

এখানে দেখুন রিতেশ দেশমুখের টুইট

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *