চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের এই হল হারের ৩ প্রধান কারণ

দিল্লি ক্যাপিটালসের দলের জন্য এখনো পর্যন্ত এই আইপিএল মরশুম ভীষণই ভাল কেটেছে। দিল্লির দল এই আইপিএলে এখনো পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেছে যার মধ্যে তারা ৮টি ম্যাচ জিতেছে। দিল্লি ক্যাপিটালস আজ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে ৮০ রানের ব্যবধানে হেরে গিয়েছে।। দিল্লি ক্যাপিটালসের দল আগেই প্লে অফে পৌঁছে গিয়েছে।

চেন্নাই সুপার কিংস জেতে ম্যাচ

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের এই হল হারের ৩ প্রধান কারণ 1

আইপিএলের ৫০তম ম্যাচে দিল্লি ক্যাপিটালস দল টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল। প্রথমে ব্যাটিং করে চেন্নাই সুপার কিংস সুরেশ রায়নার ৫৯ রান, রবীন্দ্র জাদেজার ২৫ রান আর মহেন্দ্র সিং ধোনির শেষের ওভারে খেলা ২২ বলে ৪৪ রানের ইনিংসের সৌজন্যে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৯ রান করে।
লক্ষ্য তাড়া করতে গিয়ে দিল্লির ইনিংস শুরুতেই নড়বড়ে হয়ে যায় আর লাগাতার তারা উইকেট হারাতে থাকে। দিল্লির হয়ে তাদের অধিনায়ক শ্রেয়স আইয়ার ৪৪ রানের ইনিংস খেলেন কিন্তু তা সত্ত্বেও দিল্লির দল এই ম্যাচ ৮০ রানে হেরে যায়। একবার দেখে নেওয়া যাক দিল্লির হারের প্রধান তিন কারণ।

১. প্রধান বোলারকে বিশ্রাম দেওয়া

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের এই হল হারের ৩ প্রধান কারণ 2

দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার এই ম্যাচে নিজেদের প্রধান তিন বোলারকে বিশ্রাম দিয়েছিল। পার্পল ক্যাপের দৌড়ে সবচেয়ে আগে থাকা কাগিসো রাবাদা, ঈশান্ত শর্মা আর সন্দীপ লামিছানেকে এই ম্যাচে দিল্লির দল বিশ্রাম দিয়েছিল।যে কারণে চেন্নাইয়ের দল এই ম্যাচে ১৭৯ রান করে ফেলে যা এই মাঠে অনেক বড়ো স্কোর ছিল।

২. অমিত মিশ্রাকে মাত্র ৩ ওভার বোলিং করানো

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের এই হল হারের ৩ প্রধান কারণ 3

আইপিএলে ১৫০ উইকেট নেওয়া প্রথম ভারতীয় বোলার অমিত মিশ্রাকে দিয়ে দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার মাত্র ৩ ওভারই বোলিং করিয়েছেন, যেখানে অমিত মিশ্রা এই ৩ ওভারে মাত্র ১৬ রানই দিয়েছিলেন। দিল্লির দল র্যা দারফোর্ডকে দিয়ে বোলিং করায় যিনি এই ম্যাচে প্রচুর রান দিয়েছেন।

৩. ব্যাটসম্যানদের দায়িত্ব নিয়ে না খেলা

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের এই হল হারের ৩ প্রধান কারণ 4

১৮০ রানের লক্ষ্য তাড়া করা দিল্লি ক্যাপিটালসের ব্যাটসম্যানরা এই ম্যাচে বড়ো শট খেলার শীঘ্রতা দেখায় আর নিজেদের উইকেট হারাতে থাকেন। দিল্লির হয়ে পৃথ্বী শ, ঋষভ পন্থ, আর কলিন ইনগ্রাম দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হয়ে যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *