টেস্ট, ওয়ানডে আর টি-২০র মধ্যে কোন ফর্ম্যাটের ক্রিকেটার হওয়া পছন্দ করেন? গাঙ্গুলী দিলেন জবাব

সৌরভ গাঙ্গুলীকে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড়ো ম্যাচ উইনারদের মধ্যে একজন মনে করা হত। তিনি ভারতীয় দলকে নেতৃত্বও দিয়েছিলেন আর তার অধিনায়কত্বে ভারতীয় দল ২০০৩ বিশ্বকাপের রানার্স আপও ছিল। সৌরভ গাঙ্গুলী ওয়ানডে ক্রিকেটে ভারতের হয়ে দশ হাজারেরও বেশি রান করেছেন। বর্তমানে তিনি বিসিসিআইয়েরও সভাপতি।

নিজেকে টি-২০ ক্রিকেতের জন্যই তৈরি করতাম

টেস্ট, ওয়ানডে আর টি-২০র মধ্যে কোন ফর্ম্যাটের ক্রিকেটার হওয়া পছন্দ করেন? গাঙ্গুলী দিলেন জবাব 1

আসলে ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে লাইভ চ্যাট চলাকালীন সৌরভ গাঙ্গুলী সেই প্রশ্নগুলির জবাব দিয়েছেন, যা ইউজার্সরা দাদা ওপেন উইথ ময়ঙ্ক নামক এই লাইভে ট্যাগ করে প্রশ্ন করেছেন। এর মধ্যেই একজন ইউজার তার কাছে প্রশ্ন করেন যে দাদা (সৌরভ গাঙ্গুলী) যদি আপনি আজকের সময় জন্মাতেন তো নিজেকে টি-২০ ক্রিকেটার হিসেবে দেখা পছন্দ করতেন নাকি ওয়ানডে আর টেস্ট ক্রিকেটারই হতে চাইতেন। এই প্রশ্নের জবাবে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেন, “টি-২০ ফর্ম্যাট ভীষণই গুরুত্বপূর্ণ, আর যদি আমি আজকের সময় জন্মাতাম তো নিজেকে টি-২০ ক্রিকেটের জন্যই তৈরি করতাম”।

ভারতের হয়ে একটিও টি-২০ ম্যাচ খেলতে পারেননি গাঙ্গুলী

টেস্ট, ওয়ানডে আর টি-২০র মধ্যে কোন ফর্ম্যাটের ক্রিকেটার হওয়া পছন্দ করেন? গাঙ্গুলী দিলেন জবাব 2

যদিও সৌরভ গাঙ্গুলী কখনওই ভারতের হয়ে টি-২০ খেলার সুযোগ পাননি। তাকে কখনওই ভারতের হয়ে টি-২০ খেলার সুযোগ দেওয়া হয়নি, কিন্তু তিনি আইপিএল এবং বেশকিছু টি-২০ প্রতিযোগীতায় অংশ নিয়েছেন। ৭৭টি টি-২০ ম্যাচে সৌরভ গাঙ্গুলী ২৫.০১ গড়ে ১৭২৬ রান করেছেন।

ভারতের হয়ে খেলেছেন ১১৩টি টেস্ট আর ৩১১টি ওয়ানডে

টেস্ট, ওয়ানডে আর টি-২০র মধ্যে কোন ফর্ম্যাটের ক্রিকেটার হওয়া পছন্দ করেন? গাঙ্গুলী দিলেন জবাব 3

সৌরভ গাঙ্গুলীর ক্রিকেট কেরিয়ার দুর্দান্ত থেকেছে। ১১৩টি টেস্ট ম্যাচে তিনি ভারতীয় দলের হিয়ে ৪২.১৭ গড়ে ৭২১২ রান করেছেন। অন্যদিকে তিনি ৩১১টি ওয়ানডে ম্যাচে ৪০.০২ গড়ে ১১৩৬৩ রান করেছেন। সৌরভ গাঙ্গুলীর নামে ওয়ানডে ক্রিকেটে যেখানে ২২টি সেঞ্চুরি রয়েছে সেখানে টেস্ট ক্রিকেটে তিনি ১৬টি সেঞ্চুরি করেছেন। তিনি নিজের দুর্দান্ত ব্যাটিংয়ের সঙ্গে সঙ্গে দুর্দান্ত অধিনায়কত্বের জন্যও পরিচিত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *