০.২ ওভারে অ্যারণ ফিঞ্চকে আউট করতেই টিম ইন্ডিয়া করল বিশ্বরেকর্ড, এমনটা করা প্রথম দেশ হল ভারত

ভারত আর অস্ট্রেলিয়ার দলের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ মেলবোর্ণ ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে ভারতের অধিনায়ক বিরাট কোহলি টস জেতে আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। প্রথমে বল করে ভারতীয় দলের বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেছে।

ভারত অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চকে করে শূন্য রানে আউট

আপনাদের জানিয়ে দিই যে এই ম্যাচে প্রথম ব্যাট্ট করতে নামা অস্ট্রেলিয়া দলের শুরুয়াত ভীষণই খারাপ হয় আর তাদের অধিনায়ক অ্যারণ ফিঞ্চ শূন্য রানেই আউট হয়ে যান। অ্যারণ ফিঞ্চকে ভুবনেশ্বর কুমার ঋষভ পন্থের হাতে ক্যাচ আউট করান। অ্যারণ ফিঞ্চ নিজের প্রথম বলই খেলছিলেন কি বল তার ব্যাটের বাইরের দিকের কোনায় লেগে সোজা উইকেটকিপার ঋষভ পন্থের দস্তানায় চলে যায় আর ফিঞ্চ গোল্ডেন ডাকের শিকার হয়ে যান।

বিপক্ষ অধিনায়ককে গোল্ডেন ডাক করার ভারতীয় দল করল রেকর্ড

আপনাদের জানিয়ে দিই যে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চকে আউট করার সঙ্গেই ভারতীয় দল নিজেদের বিপক্ষ দলের অধিনায়ককে সবচেয়ে বেশিবার গোল্ডেন ডাকে আউট করার রেকর্ড গড়ে ফেলে।প্রসঙ্গত যে ভারতীয় দল টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের বিপক্ষ দলের অধিনায়ককে মোট ৫ বার গোল্ডেন ডাকে আউট করেছে।
আফগানিস্থান, অস্ট্রেলিয়া, পাকিস্থান,শ্রীলঙ্কা আর দক্ষিণ আফ্রিকার দল নিজেদের বিপক্ষ দলের অধিনায়ককে ৪ বার করে গোল্ডেন ডাকে আউট করেছে। কিন্তু অ্যারণ ফিঞ্চকে গোল্ডেন ডাকে আউট করতেই ভারতীয় দল সকলের আগে এগিয়ে যায়।
আপনাদের এই ম্যাচের তথ্য দিতে গিয়ে জানিয়ে দিই যে আমাদের খবর লেখার সময় পর্যন্ত অস্ট্রেলিয়া দল ১৯ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩২ রান তুলে ফেলেছে। বর্তমানে বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ রয়েছে। ভারতের বোলাররা ম্যাচের শুরুয়াতেই দুর্দান্ত বোলিং করে এই ম্যাচে নিজেদের কব্জায় নিয়ে ফেলেছেন। বর্তমানে অস্ট্রেলিয়ার হয়ে বেন ম্যাকডার্মট ৩০ বলএ ৩২ রানের ইনিংস খেলেছেন। নাথন কুল্টার নাইলও অস্ট্রেলিয়ার হয়ে ৯ বলে ১৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এই ম্যাচে ভারতের দল যেখানে বিনা কোনও পরিবর্তনে এই ম্যাচে মাঠে নামে। অন্যদিকে অস্ট্রেলিয়ার দল বিলি স্টেনলেকের জায়গায় নাথন কুল্টার নাইলকে দলে শামিল করে।

দ্বিতীয় টি-২০ ম্যাচে এই রকম হল দুই দল

ভারত: রোহিত শর্মা, শিখর ধবন, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, ক্রুণাল পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, কে খলিল আহমেদ

অস্ট্রেলিয়া:ডিআর্সি শর্ট, অ্যারণ ফিঞ্চ, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কস স্টোইনিস, বেন ম্যাকডারমট, অ্যালেক্স কেরি, নাথান কুইল্টার নাইন, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা,জেসন বেহরেন্ড্রফ

আরও পড়ুন

বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রথম একাদশে এই দুই জোরে বোলারকে দেখতে চান গাঙ্গুলী

বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রথম একাদশে এই দুই জোরে বোলারকে দেখতে চান গাঙ্গুলী
আইসিসি একদিনের বিশ্বকাপে টিম ইন্ডিয়া নিজেদের প্রথম প্র্যাকটিস ম্যাচেই লজ্জাজনক হারের মুখে পড়ে। কেনিংটন ওভালে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে...

পাঁচটি বিশ্বকাপের রেকর্ড যা এবারের বিশ্বকাপে ভেঙে যেতে পারে

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে শুরু হতে চলেছে এবারের বিশ্বকাপ ক্রিকেট।অর্থাৎ মাঝে আর হাতে...

মন্টি পানেসরের খোলসা, ইংল্যান্ডের এই খেলোয়াড় করেছিলেন বল ট্যাম্পারিং, সমস্যায় ফাঁসতে পারে ইংল্যান্ড

মন্টি পানেসরের খোলসা, ইংল্যান্ডের এই খেলোয়াড় করেছিলেন বল ট্যাম্পারিং, সমস্যায় ফাঁসতে পারে ইংল্যান্ড
অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ আর প্রাক্তন সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নার দ্বারা গত বছর করা বল...

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বড়ো ধাক্কা, আহত হলেন এই গুরুত্বপূর্ণ প্লেয়ার

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বড়ো ধাক্কা, আহত হলেন এই গুরুত্বপূর্ণ প্লেয়ার
ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে আইসিসি একদিনের বিশ্বকাপ শুরু হতে চলেছে।৩০ মে বিশ্বকাপের সবার প্রথম ম্যাচ...

২০১৯ এর বিশ্বকাপের “সেরা নবাগত একাদশ ” , তালিকায় আছে একাধিক ভারতীয় ক্রিকেটার

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে শুরু হতে চলেছে বিশ্বকাপ ক্রিকেট।দশ দেশের সেরার সেরা...