ইয়ো ইয়ো টেস্টে ফেল করা মহম্মদ শামীর জন্য টিম ম্যানেজমেন্ট প্রস্তুত করল বিশেষ পরিকল্পনা, এইভাবে ফিরে আসতে পারেন দলে

ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ শামী আফগানিস্থান টেস্টে ভারতীয় দলের হয়ে খেলতে পারবেন না। সোমবার ব্যাঙ্গালুরু জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে হওয়া ইয়ো ইয়ো টেস্টে পাশ করতে ব্যর্থ হন শামী। ফলে তার জায়গায় দিল্লির তরুণ জোরে বোলার নভদীপ সাইনিকে দলে জায়গা দেওয়া হয়েছে। ভারত-আফগানিস্থানের মধ্যে এই ঐতিহাসিক টেস্ট বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে। যদিও ভারতীয় দলের নজর ইংল্যান্ড সফরের আগে শামির ফিট হয়ে ওঠার উপর রয়েছে। ভারত এবং ইংল্যান্ডের মধ্যে হতে চলা টেস্ট সিরিজের আর মাত্র দু’মাসেরও কম সময় বাকি রয়েছে।

শামির স্কিল নিয়ে কোনও সন্দেহই নেই
ইয়ো ইয়ো টেস্টে ফেল করা মহম্মদ শামীর জন্য টিম ম্যানেজমেন্ট প্রস্তুত করল বিশেষ পরিকল্পনা, এইভাবে ফিরে আসতে পারেন দলে 1
ভারতীয় টিম ম্যানেজমেন্ট শামির ফিটনেস নিয়ে যথেষ্ট চিন্তিত। তারা চান যে ইংল্যান্ড সফরের আগে শামি সম্পুর্ণরূপে সুস্থ হয়ে উঠুন। প্রসঙ্গত জানিয়ে রাখা ভাল গত তিন মাস ধরে ব্যক্তিগত সম্পর্ক নিয়ে যথেষ্ট সমস্যায় রয়েছেন শামি। যদিও টিম ম্যানেজমেন্ট তার ফিরে আসা নিয়ে ভরসা রাখছে শামীর উপর। টিম ম্যানেজমেন্টের ভেতরের একটি সূত্রের মতে, “ শামি ক্রিকেট স্কিল নিয়ে কোনও সন্দেহ নেই। তিনি সঠিক কাজ করে চলেছেন এবং দলও ওকে শারীরিক এবং মানসিকভাবে নিতে চাইছে। ইংল্যান্ডে ভারতীয় দলের সম্ভাবনার জন্য ও ভীষণই গুরুত্বপূর্ণ”। তিনি আরও বলেন যে শামির একটি ব্রেকের প্রয়োজন রয়েছে এবং দ্বিতীয়বার ওর নতুন করে ফিরে আসা উচিত।

রিকি পন্টিং দিয়েছিলেন বিশ্রামের পরামর্শ
ইয়ো ইয়ো টেস্টে ফেল করা মহম্মদ শামীর জন্য টিম ম্যানেজমেন্ট প্রস্তুত করল বিশেষ পরিকল্পনা, এইভাবে ফিরে আসতে পারেন দলে 2
যদি সূত্রের কথা ধরা হয় তাহলে মহম্মদ শামীর ব্যাপারে এই খবর সামনে এসেছে যে আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলার সময় দল থেকে বাদ পড়ার সময় তিনি দলের সঙ্গেই প্র্যাকটিস করেছিলেন। সেই সঙ্গে এই তথ্যও সামনে আসছে যে দিল্লি ডেয়ারডেভিলসের কোচ রিকি পন্টিং তাকে ব্রেক নেওয়ার কথাও বলেন। কারণ ওই দিনগুলিতে শামি নিজের ব্যক্তিগত সমস্যা নিয়ে সমাধানের জন্য সচেষ্ট ছিলেন। সেই সময় তিনি দলের অন্যান্য প্লেয়ারদের সঙ্গেও তিনি খুব বেশি মেলামেশা করেন নি।

ফিরে আসতে সাহায্য করবে টিম ম্যানেজমেন্ট
ইয়ো ইয়ো টেস্টে ফেল করা মহম্মদ শামীর জন্য টিম ম্যানেজমেন্ট প্রস্তুত করল বিশেষ পরিকল্পনা, এইভাবে ফিরে আসতে পারেন দলে 3
যদিও টিম ম্যানেজমেন্ট যে কোনও মূল্যে শামিকে দলে ফেরাতে চায়। তার জন্য তারা বিশেষ পরিকল্পনা তৈরি করেছে। টিম ম্যানেজমেন্ট ইংল্যান্ড সফরের আগে শামিকে সুস্থ করে তুলতে বিশেষ নজর দেবে। এবং বেশ কিছু কার্যক্রমও তৈরি করেছে। টিম ম্যানেজমেন্টের ওই ভেতরের সূত্র জানিয়েছেন, “ আমরা ওর জন্য একটি কার্যক্রম তৈরি করব। টিম ম্যানেজমেন্ট ওকে ক্রমাগত মেন্টর এবং পরামর্শ দেবে। শামীর ক্রিকেটে শামিল হওয়ার খুবই দরকার। টিম ম্যানেজমেন্ট শামির সঙ্গে কথা বলছে। শামি আগে এগোতে সাহায্যের জন্য টিম ম্যানেজমেন্ট বেশি সময় ওর সঙ্গে কাটাবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *