ম্যাচ রিপোর্ট: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে উজ্জ্বল ময়ঙ্ক-পন্থ, ম্যাচ হল ড্র 1

টিম ইন্ডিয়া টি-২০ সিরিজে নিউজিল্যাণ্ডকে ৫-০ হারিয়ে ক্লীন সুইপ করে দিয়েছিল। কিন্তু এরপর ঘরের দল দুর্দান্ত প্রদর্শন করে একদিনের সিরিজে টিম ইন্ডিয়াকে ক্লীন সুইপ করে দেয়। এখন দুই দলের মধ্যে ২১ ফেব্রুয়ারি থেকে টেস্ট সিরিজ খেলা হবে। তার আগে ১৪ ফেব্রুয়ারি থেকে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে প্রথম ইনিংসে ফ্লপ হওয়ার পর দ্বিতীয় ইনিংসে টিম ইন্ডিয়া মজবুতভাবে ফিরে এসেছে।

দ্বিতীয় ইনিংসে ভালো দেখাল টিম ইন্ডিয়াকে

ম্যাচ রিপোর্ট: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে উজ্জ্বল ময়ঙ্ক-পন্থ, ম্যাচ হল ড্র 2

১৪ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ড একাদশের সঙ্গে শুরু হওয়া প্র্যাকটিস ম্যাচ টিম ইন্ডিয়া টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। যেখানে প্রথম ইনিংসে ভীষণই খারাপ শুরু করে টিম ইন্ডিয়া ২৬৩ রানে অলআউট হয়ে যায়, কারণ এই ম্যাচে হনুমা বিহারি ১০১ আর চেতেশ্বর পুজারা ৯৩ ছাড়া আর কোনো ব্যাটসম্যান রান করতে পারেননি। যদিও দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানরা ভীষণই ভালো প্রত্যাবর্তন করেন। পৃথ্বী শ ৩১ বলে ৩৯, ময়ঙ্ক আগরওয়াল ৯৯ বলে ৮১, ঋষভ পন্থ ৬৫ বলে ৭০ রান করে প্যাভিলিয়নে ফেরেন। তবে এই ম্যাচেও শুভমান গিল বড়ো স্কোর করতে পারেননি আর ঋদ্ধিমান সাহা ৩০ এবং রবিচন্দ্রন অশ্বিন ১৬ রানে অপরাজিত থাকেন। শেষমেশ টিম ইন্ডিয়া ৪ উইকেট হারিয়ে ২৫২ রান করে। এর সঙ্গেই এই ম্যাচ ড্র হয়ে যায়।

২৫২ রানে অলআউট হয়েছিল নিউজিল্যান্ড ইলেভেন

ম্যাচ রিপোর্ট: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে উজ্জ্বল ময়ঙ্ক-পন্থ, ম্যাচ হল ড্র 3

ভারতীয় ক্রিকেট দলের বোলিং ইউনিট শুধু দেশেই নয় বরং বিদেশেও আক্রামণাত্মক থেকেছে। আসলে নিউজিল্যান্ড ইলেভেনের সামনে টিম ইন্ডিয়ার বোলাররা দুর্দান্ত বোলিং করে তাদের ২৩৫ রানেই অলআউট করে দেয়। কিউয়ি দলের একজন খেলোয়াড়ও হাফসেঞ্চুরি করতে পারেননি। অন্যদিকে ভারতের হয়ে মহম্মদ শামি ৩টি, জসপ্রীত বুমরা-উমেশ যাদব ২টি আর রবিচন্দ্রন অশ্বিন ১টি উইকেট নেন। তবে নিউজিল্যান্ড ইলেভেনে তাদের প্রধান খেলোয়াড়রা উপস্থিত ছিলেন না কিন্তু এখন যখন তারা দলে যোগ দেবেন তো এই সিরিজ ভীষণই রোমাঞ্চকর হয়ে উঠবে।

২১ ফেব্রুয়ারি থেকে হবে টেস্ট সিরিজের শুরু

ম্যাচ রিপোর্ট: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে উজ্জ্বল ময়ঙ্ক-পন্থ, ম্যাচ হল ড্র 4

ভারতীয় ক্রিকেট দলকে নিউজিল্যান্ডের মুশকিল পরিস্থিতিতে ২১ ফেব্রুয়ারি থেকে টেস্ট সিরিজ খেলতে হবে। যেখানে ভারতের টপ অর্ডারকে খুব বেশি অভিজ্ঞ দেখাচ্ছে না। যদিও এরপর চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি আর অজিঙ্ক রাহানের মতো অভিজ্ঞ খেলোয়াড়রা ইনিংস সামলাতে প্রস্তুত থাকবেন। অন্যদিকে কিউয়ি দলে ট্রেন্ট বোল্ট, নীল ওয়াগনারের প্রত্যাবর্তনে যথেষ্ট খুশি হবে। সেই সঙ্গে টিম সাউদিও তাদের দলের অংশ থাকবে। এই অবস্থায় এই বিষয়ে কোনো দ্বিমত নেই যে ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজ যথেষ্ট রোমাঞ্চকর হতে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *