প্র্যাকটিস ম্যাচ চলাকালীন বিরাট কোহলির দূর হল সবচেয়ে বড় সমস্যা, পাওয়া যাচ্ছে ভালো সংকেত 1

অস্ট্রেলিয়া সফরে যাওয়া টিম ইন্ডিয়া আজ অর্থাৎ ৮ ডিসেম্বর টি-২০ সিরিজের শেষ টি-২০ ম্যাচ খেলেছে। এরপর ১৭ ডিসেম্বর থেকে দুই দলের মধ্যে টেস্ট সিরিজ শুরু হবে। যেখানে টিম ইন্ডিয়ার তরফে টেস্ট দলে ঋষভ পন্থ আর ঋদ্ধিমান সাহার নির্বাচন নিয়ে বিরাট কোহলিকে যথেষ্ট কনফিউজ দেখাচ্ছে।

উইকেটকিপার হিসেবে ঋদ্ধির প্রভাব চলবে

প্র্যাকটিস ম্যাচ চলাকালীন বিরাট কোহলির দূর হল সবচেয়ে বড় সমস্যা, পাওয়া যাচ্ছে ভালো সংকেত 2

বর্তমানে উইকেটকিপার হিসেবে ঋদ্দিমান সাহাকে নিয়ে টিম ইন্ডিয়াকে আগে থেকেই পরিষ্কার দেখাচ্ছিল। কারণ ঋষভ পন্থের চেয়ে ঋদ্ধির অভিজ্ঞতা বেহি, তো এই অবস্থায় বিরাট কোহলিও খুব বেশি রিস্ক নিতে চাইবেন না। বিরাট কোহলি এটাও চাইবেন যে দলে একজন অভিজ্ঞ খেলোয়াড় আসুন, যিনি উইকেটকিপিংয়ের পাশাপাশি দুর্দান্ত ব্যাটিংও করতে পারবেন। তবে এর মধ্যে তিন দিনের প্র্যাকটিস ম্যাচে অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে ঋষভ পন্থকে খেলার সুযোগ দেওয়া হয়নি। অন্যদিকে ঋদ্ধিমান শাআকে ওয়ার্মআপ ম্যাচের প্রথম একাদশে সুযোগ দেওয়া হয়ছিল। এর মধ্যে তিনি ব্যাট করতে নেমে হাফসেঞ্চুরিও করেছেন। যা কোথাও না কোথাও ঋষভ পন্থের জন্য মুশকিল হয়ে উঠতে পারে।

ঋষভ পন্থকে টেস্ট দলে দেওয়া হয়েছে জায়গা

প্র্যাকটিস ম্যাচ চলাকালীন বিরাট কোহলির দূর হল সবচেয়ে বড় সমস্যা, পাওয়া যাচ্ছে ভালো সংকেত 3

বর্তমানে সমর্থকদের জন্য খুশির কথা এটাই যে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে বাঁহাতি ব্যাটসম্যান ঋষভ পন্থকে দলে জায়গা দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়া সফরে পন্থকে শুধুমাত্র ৪ ম্যাচের টেস্ট দলে শামিল করা হয়েছে। কিন্তু তাকে বিরাট কোহলি না তো ওয়ানডে সিরিজে সুযোগ দিয়েছেন আর না টি-২০ সিরিজে। অন্যদিকে ঋদ্ধিমান সাহাকে শেষবার ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে সানরাইজার্সের হয়ে এই মরশুমে খেলতে দেখা গিয়েছিল। এই মরশুমে তিনি বেশ কয়েকটি বিস্ফোরক ইনিংসও খেলেছেন। তবে এরপর স্ট্রেন ইঞ্জিওরি হওয়ার কারণে এই লীগ থেকে বাদ পড়েছিলেন তিনি। এরপর থেকেই তিনি অস্ট্রেলিয়া সফরের জন্য রিহ্যাবে নিজের ফিটনেস ফিরে পাওয়ার জন্য কাজ করছিলেন আর এখন তিনি ক্যাঙ্গারুদের বিরুদ্ধে খেলার জন্য সম্পূর্ণ প্রস্তুত।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টেস্ট দল

বিরাট কোহলি (অধিনায়ক), ময়ঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, কেএল রাহুল, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে (সহঅধিনায়ক), হনুমা বিহারী, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), ঋষভ পন্থ (উইকেটকিপার), জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, উমেশ যাদব, কুলদীপ যাদব, নভদীপ সাইনি, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *