সেমিফাইনালে এই দলের সঙ্গে হতে পারে টিম ইন্ডিয়ার লড়াই, এই হল সমস্ত সম্ভাব্য সমীকরণ

আইসিসি বিশ্বকাপ ২০১৯ নিজের রোমাঞ্চকর মোড়ে পৌঁছে গিয়েছে। ৪০তম লীগ ম্যাচে ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের ম্যাচ হওয়ার পর এখন সেমিফাইনালের জন্য টপ ৪ লিস্ট সামনে চলে এসেছে। যার মধ্যে অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মত দল টুর্নামেন্টের চার মজবুত দলের মধ্যে শামিল রয়েছে।

সেমিফাইনালে এই দলের সঙ্গে হতে পারে টিম ইন্ডিয়ার লড়াই, এই হল সমস্ত সম্ভাব্য সমীকরণ 1

ইংল্যাণ্ডের জয়ের পর পাকিস্তানের সেমিফাইনালে পৌঁছনো প্রায় অসম্ভব হয়ে গিয়েছে। সেমিফাইনাল শুরু হতে হতে আর কয়েকদিনের ব্যবধান রয়েছে আর এখন সবার মিনে একটাই কথা চলছে যে সেমিফাইনালে ভারতের ম্যাচ কোন দলের সঙ্গে হতে চলেছে। তো আসুন আপনাদের জানাই সমীকরণ কি বলছে।

টেবিল টপার অস্ট্রেলিয়া (১৪ পয়েন্ট)

খেলেছে: ৮টি ম্যাচ। জিতেছে: ৭টি । হেরেছে: ১টি। এনআর: 0 NRR: ১.০০
ম্যাচ বাকি – ৬ জুলাই: ওল্ড ট্র্যাফোর্ডে দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলা হবে।

অস্ট্রেলিয়া ফর্মে রয়েছে আর দক্ষিণ আফ্রিকা সংঘর্ষ করছে। এই কারণে, যখন শুক্রবার এই দুটি দল মুখোমুখি হবে তো অস্ট্রেলিয়ার জয় প্রায় নিশ্চিত হবে। এর মানে এটা হতে পারে যে অস্ট্রেলিয়া শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে সেমিফাইনালে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে মাঠে নামবে।

সেমিফাইনালে এই দলের সঙ্গে হতে পারে টিম ইন্ডিয়ার লড়াই, এই হল সমস্ত সম্ভাব্য সমীকরণ 2

যদি দক্ষিণ আফ্রিকা অস্ট্রেলিয়া আর ভারতকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ জেতার সুযোগ দেয় তো অ্যারণ ফিঞ্চের দলকে বার্মিংহ্যামের ম্যাচে অংশ নিতে হবে যেখানে তাদের ঘরের দল ইংল্যান্ডের সঙ্গে খেলতে হতে পারে।

দ্বিতীয় স্থান: ভারত (১৩ পয়েন্ট)।
খেলেছে: ৮টি । জিতেছে: ৬টি। হেরেছে: ১টি। এনআর: ১টি। এনআরআর: ০.৮১১

ভারত নিজেদের শেষ লীগ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হওয়ার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত আর কোহলির সেনার জন্য এই ম্যাচ সহজ হবে। এছাড়াও যদি অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ জেতে আর ভারত শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজেদের ম্যাচ জেতে তো কোহলি অ্যাণ্ড কোম্পানি ১১ জুলাই এজবাস্টনে ইংল্যাণ্ডের মুখোমুখি হবে।

সেমিফাইনালে এই দলের সঙ্গে হতে পারে টিম ইন্ডিয়ার লড়াই, এই হল সমস্ত সম্ভাব্য সমীকরণ 3

যদি অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যায় আর ভারত শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে যায় তো ভারতের টপে পৌঁছনো সহজ হয়ে যাবে সেক্ষেত্রে তারা ৯ জুলাই ম্যাঞ্চেস্টারে নিউজিল্যাণ্ডের সঙ্গে মুখোমুখি হবে।

তৃতীয় স্থান: ইংল্যাণ্ড (১২ পয়েন্ট)
খেলেছে: ৯টি। জিতেছে: ৬টি। হেরেছে: ৩টি। এনআর: ০। এনআরআর: ১.১৫

সেমিফাইনালে এই দলের সঙ্গে হতে পারে টিম ইন্ডিয়ার লড়াই, এই হল সমস্ত সম্ভাব্য সমীকরণ 4

ঘরের দল ইংল্যান্ড নিজেদের শেষ ম্যাচ নিউজিল্যাণ্ডের সঙ্গে খেলেছে আর কিউয়িদের হারিয়ে সেমিফাইনালে নিজেদের জায়গা করে নিয়েছে। অন্য পরিণাম সত্ত্বেও তারা তৃতীয় স্থানে রয়েছে আর ১১ জুলাই হতে চলা সেমিফাইনালে তারা এজবাস্টনে ভারত বা অস্ট্রেলিয়ার অপেক্ষা করবে।

চতুর্থ স্থান: নিউজিল্যাণ্ড (১১ পয়েন্ট)
খেলেছে:৯টি। জিতেছে:৫টি। হেরেছে: ৩টি। এনআর: ১টি। এনআরআর: ০.১৮

সেমিফাইনালে এই দলের সঙ্গে হতে পারে টিম ইন্ডিয়ার লড়াই, এই হল সমস্ত সম্ভাব্য সমীকরণ 5

নিউজিল্যান্ডের অভিযান গর্জনপূর্ণভাবে শুরু হওয়ার পর বন্ধ হয়ে গেছি, কিন্তু এখন এটা ভয়াবহ। যদিও টুর্নামেন্টে পাওয়া তৃতীয় হার সত্ত্বেও নিউজিল্যাণ্ডের চার নম্বরে থাকা উচিত আর ম্যাঞ্চেস্টারের উতরে যাবে আর নিজেদের প্রতিদ্বন্ধী নির্ধারিত করার জন্য শনিবারের পরিণামের প্রতীক্ষা করবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *