এই দলকে এখন বিশ্বের শ্রেষ্ঠ দল বললেন ওয়েস্টইন্ডিজের কিংবদন্তী ব্রায়ান লারা

সম্প্রতিই ভারতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ড সফর থেকে ফিরে এসেছে। এই সফর টিম ইন্ডিয়ার জন্য যথেষ্ট নিরাশাজনক ছিল। টি-২০আই সিরিজে কিউয়ি দলকে ক্লীন সুইপ করার পর ভারতের হারের ধারা শুরু হয়। পরিণামস্বরূপ টিম ইন্ডিয়াকে ওয়ানডে সিরিজে ৩-০ আর টেস্ট সিরিজে ২-০ ফলাফলে হারতে হয়। এর কারণে ভারতীয় দলকে যথেষ্ট সমালোচনার মুখে পড়তে হয়। কিন্তু এর মধ্যে ব্রায়ান লারা ভারতের প্রশংসা করে তাকে শ্রেষ্ঠ সফরকারী দল বলেছেন।

ব্রায়ান লারা ভারতকে মানলে বেস্ট ট্র্যাভেলিং টিম

এই দলকে এখন বিশ্বের শ্রেষ্ঠ দল বললেন ওয়েস্টইন্ডিজের কিংবদন্তী ব্রায়ান লারা 1

টিম ইন্ডিয়া গত ১০ বছরে দুর্দান্ত সফর করেছে। এর মধ্যে তারা জয়ের পর জয় হাসিল করেছে। কিন্তু সম্প্রতিই নিউজিল্যান্ড সফরে ভারতের প্রদর্শন নিরাশাজনক থেকেছে। এর কারণে খেলোয়াড়দের এবং টিম ইন্ডিয়াকে যথেষ্ট সমালোচনার মুখে পড়তে হয়। কিন্তু এখন ইএসপিএন ক্রিকইনফো ওয়েবসাইটকে দেওয়া একটি ইন্টারভিউতে ওয়েস্টইন্ডিজ দলের প্রাক্তন তারকা ব্রায়ান লারা ভারতকে বেস্ট ট্র্যাভেলিং দল মনে করে বলেছেন,

“আমার মনে হয় যে ভারত গত দশ বা তার বেশি বছরে ভীষণই ভালো সফর করেছে। নিউজিল্যাণ্ডে যা হয়েছে তার জন্য আমার মনে হয় যে ওরা যথেষ্ট সময় ধরে টি-২০ এবং ওয়ানডে ম্যাচ খেলছিল। এই কারণে তাদের ভারতের বাইরে টেস্ট কন্ডিশনে মানিয়ে নিতে মুশকিল হয়েছে। এমনটা হওয়া কোনো বড়ো ব্যাপার নয়। আমার মনে হয় যে ভারত এখনো বিশ্বের বেস্ট ট্র্যাভেলিং টিম”।

ভারত টেস্ট সিরিজে হয়েছে ক্লীন সুইপ

এই দলকে এখন বিশ্বের শ্রেষ্ঠ দল বললেন ওয়েস্টইন্ডিজের কিংবদন্তী ব্রায়ান লারা 2

ভারত বনাম নিউজিল্যাণ্ডের মধ্যে খেলা হওয়া টেস্ট সিরিজে টিম ইন্ডিয়ার প্রদর্শন ভীষণই নিরাশাজনক ছিল। বিশ্বের দুর্দান্ত দলগুলির একটি টিম ইন্ডিয়া প্রথম ম্যাচ ১০ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচ ৭ উইকেটে হেরেছে। দুই ম্যাচেই ভারতীয় ব্যাটসম্যানরা নিউজিল্যাণ্ডের পরিবেশে মানিয়ে নিতে পারেননি আর রান করতে ব্যর্থ হন। এছাড়াও বিশ্বস্তরীয় বোলিং ইউনিটেও আক্রামণাত্মকতা দেখা যায়নি। সেই সঙ্গে আপনাদের জানিয়ে দিই যে এই পুরো সফরে বিরাট কোহলির ব্যাট নিশ্চুপই থেকেছে। টি-২০ সিরিজে ১০৫ এবং ওয়ানডে সিরিজে তিনি মাত্র ৭৫ রানই করতে পেরেছেন। এছাড়াও টেস্টের সর্বশ্রেষ্ঠ প্লেয়ারদের তালিকায় থাকা কোহলি দুই টেস্টে মাত্র ৩৮ রানই করতে পেরেছেন।

ব্রায়ান লারার পছন্দের খেলোয়াড় রাহুল

এই দলকে এখন বিশ্বের শ্রেষ্ঠ দল বললেন ওয়েস্টইন্ডিজের কিংবদন্তী ব্রায়ান লারা 3

টিম ইন্ডিয়ার জন্য নিউজিল্যাণ্ড সফর যতই নিরাশজনক হোক কিন্তু কেএল রাহুলের প্রদর্শন সকলেরই মনোযোগ আকর্ষিত করেছে। এখন ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া একটি ইন্টারভিউতে ওয়েস্টইন্ডিজের প্রাক্তন তারকা ব্রায়ান লারা টিম ইন্ডিয়ার সাম্প্রতিক নিউজিল্যান্ড সফর নিয়ে কথা বলতে গিয়ে বলেছেন যে,

“ভারতীয় দল পরিস্থিতির অনুযায়ী মানিয়ে নিতে পারেনি। কিন্তু এতে বেশি চিন্তিত হওয়ার প্রয়োজন নেই। এই সময় রাহুল বিশ্বে আমার ফেবারিট প্লেয়ার। ওকে খেলতে দেখার চেয়ে বেশি সুখ আর কিছুতে নেই। ভারতকেও এটা স্বীকার করে নেওয়া উচিত। ওর টেকনিক অসাধারণ। যদি আমার কাছে এমন টেকনিক থাকত। ওর মাথা সবসময়ই বলের উপর থাকে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *