অ্যাডাম গিলক্রিস্ট এই খেলোয়াড়কে করলেন প্রথম টেস্টে পাওয়া হারের জন্য দায়ী 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাডিলেডে গোলাপি বলে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচ যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে। ক্রিকেট সমর্থকদের সামনে প্রথম ম্যাচের এমন ফলাফলে প্রকাশ হয়েছে যা কেউ আশাও করেনি। টিম ইন্ডিয়ার পতন দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে হয়ে যায় আর অস্ট্রেলিয়ার দল সহজেই এই ম্যাচ জিতে নেয়।

প্রথম টেস্ট ম্যাচে হল লজ্জাজনক হার

অ্যাডাম গিলক্রিস্ট এই খেলোয়াড়কে করলেন প্রথম টেস্টে পাওয়া হারের জন্য দায়ী 2

প্রথম টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার পাওয়া লজ্জাজনক হারের পর প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্ট এই বিষয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি টিম ইন্ডিয়ার হারের কারণ চেতেশ্বর পুজারা আর বিরাট কোহলির ব্যাট না চলাকে বলেছেন। প্রথম ইনিংসে যেভাবে টিম ইন্ডিয়ার ইনিংসকে আমলে বিরাট কোহলি আর চেতেশ্বর পুজারা স্কোরকে সঠিক জায়গায় সেট করেছিলেন, দ্বিতীয় ইনিংসে তার পাঁচ শতাংশও এই দুই ব্যাটসম্যান মিলে করতে পারেননি।

অ্যাডাম গিলক্রিস্ট চেতশ্বর পুজারাকে নিয়ে দিলেন বয়ান

অ্যাডাম গিলক্রিস্ট এই খেলোয়াড়কে করলেন প্রথম টেস্টে পাওয়া হারের জন্য দায়ী 3

টিম ইন্ডিয়ার ইনিংসের ব্যাপারে মিড- ডে-এর সঙ্গে কথা বলতে গিয়ে অ্যাডাম গিলক্রিস্ট বলেন যে, “দুই ইনিংসেই পৃথ্বী শয়ের দ্রুত আউট হওয়ায় টিম ব্যাকফুটে চলে যায়। প্রথম ইনিংস্কে দেখে আমার মনে হয় যে চেতেশ্বর পুজারা আর বিরাট কোহলির স্লো ব্যাটিং, দলের জন্য সঠিক ছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে ভারত এই ধরনের ব্যাটিং ক্রমকে পুনরাবৃত্তি করতে ব্যর্থ হয়েছে”।

তিনি আগে কথা বলতে গিয়ে বলেন যে, “প্রথম ইনিংসে এমন মনে হচ্ছিল যে ভারত স্কোর করার অবসরের সন্ধানে ছিল না। কিন্তু কোহলি আর চেতেশ্বর পুজারার পার্টনারশি দলের ইনিংসকে সঠিক দিশা দিয়েছিল। এরপর অজিঙ্ক রাহানে এটা ঠিক করে নেন যে দলকে কম সে কম ২৪৪ রান পর্যন্ত পৌঁছনো যাক”।

পৃথ্বী শয়ের আউট হওয়ার কারণ

অ্যাডাম গিলক্রিস্ট এই খেলোয়াড়কে করলেন প্রথম টেস্টে পাওয়া হারের জন্য দায়ী 4

এরপর গিলক্রিস্ট টিম ইন্ডিয়ার ওপেনার পৃথ্বী শয়ের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন যে, “পৃথ্বী শ প্রথম টেস্ট ম্যাচের দুই ইনিংসেই সম্পূর্ণভাবে ব্যর্থ প্রমাণিত হয়ছেন। যদিও গত বছরও ও ভারতীয় দলে ছিল আর এখানে তরুণ ব্যাটসম্যানকে বেশকিছু ধরণের কথা তৈরি হয়েছিল। এটা পরিকার হয়ে গিয়েছে যে ওর টেকনিককে পরীক্ষা করা হয়েছে আর প্ল্যান তৈরি করা হয়েছে যে ওকে ব্যাট আর প্যাডের মধ্যে বল করে আউট করতে হবে। যা তরুণ ব্যাটসম্যানের জন্য চিন্তার বিষয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *