অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ টেস্ট ম্যাচের জন্য ১৮ সদস্যের ভারতীয় দল ঘোষিত হল, ১০ মাস পরে হল এই তারকা খেলোয়াড়ের প্রত্যাবর্তন 1

ভারতকে এই বছরের শেষ দিকে অস্ট্রেলিয়ার সফরে যেতে হবে। যেখানে ভারতকে টি-২০ সিরিজ ছাড়াও টেস্ট সিরিজও খেলতে হবে। এই সিরিজে টিম ইন্ডিয়া কোনওভাবেই কোনও কমতি রাখতে চায়না। এইকারণে টিম ইন্ডিয়া এবার নিজের সবচেয়ে মজবুত দলকে অস্ট্রেলিয়া সফরে নিয়ে যেতে চায়। বিসিসিআই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা করে দিয়েছে।

রোহিতের দলে প্রত্যাবর্তন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ টেস্ট ম্যাচের জন্য ১৮ সদস্যের ভারতীয় দল ঘোষিত হল, ১০ মাস পরে হল এই তারকা খেলোয়াড়ের প্রত্যাবর্তন 2
India’s Rohit Sharma plays a shot as Sri Lanka’s wicket keeper Dinesh Chandimal watches during the first day’s play of their second test cricket match in Colombo, Sri Lanka, Thursday, Aug. 20, 2015. (AP Photo/Eranga Jayawardena)

অস্ট্রেলিয়ার সফরের জন্য ওয়ানডে দলের সহঅধিনায়ক রোহিত শর্মার টেস্ট দলে প্রত্যাবর্তন হয়েছে। ওয়ানডে ক্রিকেটে স্মরণীয় প্রদর্শনের দমে রোহিত একবার আবারও দলে জায়গা করে নিতে সফল হয়েছেন। তার দলে নির্বাচনের কারণে ধবন দলে জায়গা পাননি। ধবনের প্রদর্শন টেস্ট ক্রিকেটে বর্তমানে ভীষণই নিরাশাজনক থেকেছে। যে কারণে তিনি দলে জায়গা করে নিতে সফল হননি।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ টেস্ট ম্যাচের জন্য ১৮ সদস্যের ভারতীয় দল ঘোষিত হল, ১০ মাস পরে হল এই তারকা খেলোয়াড়ের প্রত্যাবর্তন 3
এছাড়াও দলে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াও সুযোগ পাননি। পান্ডিয়া এই মুহুর্তে চোটের কারণে ক্রিকেট থেকে দূরে রয়েছেন। ওয়ার্ল্ড কাপকে মাথায় রেখে টিম ম্যানেজমেন্ট তাকে নিয়ে কোনওরকম রিস্ক নিতে চায়না। ফলে তিনি দলে জায়গা পাননি। এছাড়াও করুণ নায়ারও দলে জায়গা পাননি। অস্ট্রেলিয়া সফরে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে পার্থিব প্যাটেলকে দলে শামিল করা হয়েছে যা যথেষ্ট অবাক করার মত। এছাড়াও হনুমা বিহারী দলে নিজের জায়গা বাঁচাতে সফল হয়েছেন।

অস্ট্রেলিয়া সফরের জন্য টিম ইন্ডিয়া

টিম ইন্ডিয়া: বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহঅধিনায়ক), রোহিত শর্মা, কেএল রাহুল, মুরলী বিজয়, পৃথ্বী শ, চেতেশ্বর পুজারা, ঋষভ পন্থ, পার্থিব প্যাটেল, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামী, ইশান্ত শর্মা, উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *