তামিম ইকবালের নির্বাচিত বিশ্বকাপ ড্রিম ইলেভেন, চার ভারতীয় পেলেন জায়গা 1

বাংলাদেশের তারকা ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল ইএসপিএন ক্রিকইনফোকে একটি বয়ান দিয়েছেন। নিজের এই বয়ানে তিনি বিশ্বকাপের নিজের ডিম ইলেভেনের ব্যাপারেও জানিয়েছেন। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে বাংলাদেশের তারকা ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবালের বিশ্বকাপের অলটাইম ড্রিম ইলেভেনের ব্যাপারেই জানাব।

সবচেয়ে বেশি ৪ ভারতীয় খেলোয়াড়কে দিয়েছেন জায়গা

তামিম ইকবালের নির্বাচিত বিশ্বকাপ ড্রিম ইলেভেন, চার ভারতীয় পেলেন জায়গা 2

তামিম ইকবাল নিজের বিশ্বকাপের ড্রিম ইলেভেনে দলে মোট ৪জন ভারতীয় খেলোয়াড়কে জায়গা দিয়েছেন। তিনি শচীন তেন্ডুলকর আর বীরেন্দ্র সেহবাগকে যেখানে ওপেনিং রেখেছেন সেখানে তিন নম্বরে তিনি বর্তমানে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে রেখেছেন। তিনি নিজের ড্রিম টিমে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে এমএস ধোনিকে নির্বাচিত করেছেন। সেই সঙ্গে তিনি ধোনিকেই এই ড্রিম টিমের অধিনায়ক করেছেন।

ক্যালিস, পন্টিং আর শাকিবকেও দিয়েছেন জায়গা

তামিম ইকবালের নির্বাচিত বিশ্বকাপ ড্রিম ইলেভেন, চার ভারতীয় পেলেন জায়গা 3

আপনাদের জানিয়ে দিই যে তামিম ইকবাল নিজের এই ড্রিম টিমে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা অলরাউন্ডার জ্যাক কালিসকে জায়গা দিয়েছেন। অন্যদিকে তিনি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকেও নিজের এই বিশ্বকাপ দলে চার নম্বরে রেখেছেন। সেই সঙ্গে তিনি নিজেরই দেশের অলরাউণ্ডার শাকিব আল হাসানকেও নিজের এই ড্রিম টিমে জায়গা দিয়েছেন।

চারজন জোরে বোলারকে দিয়েছেন জায়গা

তামিম ইকবালের নির্বাচিত বিশ্বকাপ ড্রিম ইলেভেন, চার ভারতীয় পেলেন জায়গা 4

জানিয়ে দিই যে নিজের এই ড্রিম টিমে তামিম ইকবার বিশ্বের চার তারকা বোলারকে জায়গা দিয়েছেন। জোরে বোলিংয়ের জন্য তিনি পাকিস্তানের ওয়াসিম আক্রম, শোয়েব আকতার আর অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রাকে নির্বাচন করেছেন। অন্যদিকে স্পিন বোলিংয়ের জন্য তিনি শ্রীলঙ্কার মুথাইয়া মুরলীধরণকে নির্বাচিত করেছেন। বিশ্বকাপে ম্যাকগ্রা সবচেয়ে বেশি ৭১টি উইকেট নিয়েছেন। অন্যদিকে মুরলীধরণ বিশ্বকাপে ৬৮টি উইকেট নিয়েছেন। ওয়াসিম আক্রম ৫৫টি উইকেট নিয়েছেন বিশ্বকাপে।

তামিম ইকবালের সর্বকালীন বিশ্বকাপ ইলেভেন

তামিম ইকবালের নির্বাচিত বিশ্বকাপ ড্রিম ইলেভেন, চার ভারতীয় পেলেন জায়গা 5

শচীন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহবাগ, বিরাট কোহলি, রিকি পন্টিং, জ্যাক কালিস, শাকিব আল হাসান, এমএস ধোনি (উইকেটকিপার, অধিনায়ক), ওয়াসিম আক্রম, শোয়েব আকতার, গ্লেন ম্যাকগ্রা, মুথাইয়া মুরলীধরণ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *