IND VS BAN: বাংলাদেশ সিরিজের আগেই গুরুতর চোটের কারণে ছিটকে গেলেন অধিনায়ক !! 1

IND VS BAN: প্রথমে বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে দশ উইকেটে পরাজয় ভারতীয় দলকে অনেকটাই আত্মবিশ্বাসহীন করে তুলেছিল, এর পরেই ভারতীয় দল পৌঁছেছিল নিউজিল্যান্ডে যেখানে তিনটি টি-টোয়েন্টি আই ম্যাচের মধ্যে ভারত একটিতে জয়লাভ করে সিরিজ নিজেদের পকেটে পুড়ে ফেলে, কিন্তু একদিনের সিরিজে ভারতীয় দল প্রথম খেলায় সাত উইকেটে পরাজিত হয় নিউজিল্যান্ডের কাছে । প্রথম খেলায় পরাজিত হওয়ার পরে বাকি দুটি খেলা বৃষ্টির জন্য ভেস্তে যায়, এর ফলে নিউজিল্যান্ড একটি ম্যাচ জয়লাভ করে সিরিজ নিজেদের নামে করে নেয়। এর পরে ভারতীয় দল উড়ে এসেছে বাংলাদেশ, বাংলাদেশের মাটিতে ভারতীয় দল তিনটি ওডিআই এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে, যেখানে দলের হয়ে নেতৃত্বে ফিরে আসবেন রোহিত শর্মা। তবে এক খুশির খবর ভারতীয় শিবিরে, সেটি হল বিপরীত দলের অধিনায়ক তামিম ইকবাল ইনজুরির কারণে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছে। এমনকি প্রথম টেস্ট ম্যাচেও বাইরে বসতে পারেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান ।

চোটের কারণে বাদ পড়লেন অধিনায়ক

IND VS BAN: বাংলাদেশ সিরিজের আগেই গুরুতর চোটের কারণে ছিটকে গেলেন অধিনায়ক !! 2

৪ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে হবে দুই দলকে। কিন্তু এই সিরিজের আগেই বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ দল। কুঁচকির চোটের কারণে এই সিরিজ থেকে ছিটকে গেছেন দলের অধিনায়ক তামিম ইকবাল। সূত্রের খবর অনুযায়ী, ৩০ নভেম্বর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুশীলন ম্যাচে চোট পান তামিম ইকবাল। ভারত-বাংলাদেশের মধ্যে টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে, টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও না দেখা যেতে পারে তাকে। দলে তামিমের অনুপস্থিতি বাংলাদেশকে অনেকটাই দুর্বল করবে।

চোট পেয়েছেন এই ফাস্ট বোলারও

IND VS BAN: বাংলাদেশ সিরিজের আগেই গুরুতর চোটের কারণে ছিটকে গেলেন অধিনায়ক !! 3

পিঠে ব্যথার কারণে দলের মুখ্য পেস বোলার তাসকিন আহমেদ ছিটকে গেলেন ওডিআই সিরিজ থেকে, তার পরিবর্তন হিসাবে দলে সুযোগ পেয়েছেন শরিফুল ইসলাম, ভারতীয় দল বাংলাদেশের বিরুদ্ধে আগামী ৪,৭ ও ১০ ই ডিসেম্বর ওডিআই ম্যাচ গুলি খেলবে মিরপুর ও চট্টগ্রামে। ওডিআই সিরিজ মিতে গেলেই ২টি টেস্ট ম্যাচের জন্য মুখোমুখি হবে দুই দল,১৪ ডিসেম্বর প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে চট্টগ্রামে এবং ২২ ডিসেম্বর ঢাকায় শেষ টেস্ট খেলবে দুই দল।

ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ দল – নাজমুল হোসেন শান্তি, তামিম ইকবাল (অধিনায়ক), ইয়াসির আলী, আসিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান, সাকিব আল হাসান, আনামুল হক (উইকেটরক্ষক), লিটন দাস (উইকেটরক্ষক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), নুরুল হাসান (উইকেটরক্ষক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক)। ইবাদত হোসেন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসাম আহমেদ, তাসকিন আহমেদ।

ওডিআই সিরিজের জন্য ভারতীয় দল – রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, দীপক চাহার, কুলদীপ সেন।

Leave a comment

Your email address will not be published.