তামিম ইকবাল মেনে নিলেন, এই ভারতীয় বোলারের মুখোমুখি হওয়া সবচেয়ে মুশকিল

বাংলাদেশের তারকা ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবালের সাম্প্রতিক ফর্ম ভীষণই ভালো। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে জমিয়ে রান করছেন। তামিম ইকবাল বাংলাদেশ দলের এখন অভিজ্ঞ ওপেনিং ব্যাটসম্যান। তার রেকর্ডও যথেষ্ট ভালো। এর মধ্যে তিনি নিজের একটি বয়ানে নিজের ক্রিকেট কেরিয়ারের ৩জন মুশকিল বোলারের নাম জানিয়েছেন।

অশ্বিনকে মানলেন মুশকিল বোলার

তামিম ইকবাল মেনে নিলেন, এই ভারতীয় বোলারের মুখোমুখি হওয়া সবচেয়ে মুশকিল 1

তামিম ইকবার ভারতের রবিচন্দ্রন অশ্বিন, পাকিস্তানের প্রাক্তন স্পিনার সঈদ আজমল আর দক্ষিণ আফ্রিকার প্রাক্তন জোরে বোলার মর্নি মর্কেলকে মুশকিল বোলার বলেছেন। তার মতে এই তিন বোলারের বিরুদ্ধে ব্যাটিং করতে তাকে যথেষ্ট মুশকিলে পড়তে হত। তামিম ইকবাল নিজের খেলা ৬০টি টেস্ট ম্যাচে ৩৮.৬ গড়ে ৪৪০৫ রান করেছেন। তার নামে ৯টি সেঞ্চুরি আর ২৭টি হাফসেঞ্চুরি রয়েছে। অন্যদিকে ২০৭টি ওয়ানডে ম্যাচে এই খেলোয়াড় ৩৬.৭ গড়ে ৭২০২ রান করেছেন।

এই কথা বলেছেন তামিম ইকবাল

তামিম ইকবাল মেনে নিলেন, এই ভারতীয় বোলারের মুখোমুখি হওয়া সবচেয়ে মুশকিল 2

ডেইলি স্টারকে দেওয়া একটি ইন্টারভিউতে যখন তামিম ইকবালের কাছে সবচেয়ে মুশকিল বোলারের ব্যাপারে বলতে বলা হয় তো এর জবাবে তিনি বলেন, “প্রথমে আমি সঈদ আজমলের ব্যাপারে কথা বলব। যখন ও নিজের পিক ফর্মে ছিল, তো আমি ওর ডেলিভারি পড়তে পারতাম না। ওকে খেলার সময় আমার ভীষণই সমস্যা হয়েছে। দক্ষিণ আফ্রিকার মর্নি মর্কেলের মুখোমুখি হওয়া ভীষণই কঠিন ছিল। আরো একজন খেলোয়াড় হলেন রবিচন্দ্রন অশ্বিন, যার বোলিং পড়াও অনেক বেশি মুশকিল। আমি এই তিন ক্রিকেটারের নাম নিতে চাইব, কারণ এরা উৎকৃষ্টমানের বোলার”।

অশ্বিনের ক্রিকেট কেরিয়ার দুর্দান্ত

তামিম ইকবাল মেনে নিলেন, এই ভারতীয় বোলারের মুখোমুখি হওয়া সবচেয়ে মুশকিল 3

রবিচন্দ্রন অশ্বিন ২০১২-১৩ সালে অর্জুন পুরস্কার পেয়েছিলেন। অন্যদিকে ২০১৬য় তিনি আইসিসি ক্রিকেটার অফ দ্য ইয়ারও হয়েছিল। এছাড়াও ২০১৬তেই তিনি টেস্ট ক্রিকেটার অফ দ্যা ইয়ার খেতাবও জিতেছিলেন। অশ্বিন এখনো পর্যন্ত নিজের খেলা ৭১টি টেস্ট ম্যাচে ৩৬৫টি উইকেট নিয়েছেন। অন্যদিকে ১১১টি ওয়ানডে ম্যাচে তিনি ১৫০টি উইকেট নিয়েছেন। এছাড়াও ৪৬টি টি-২০ ম্যাচে অশ্বিন ৫২টি উইকেট নিয়েছেন। যদিও জুলাই ২০১৭র থেকে অশ্বিন ভারতের সীমিত ওভারের দলে জায়গা করে নিতে পারছেন না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *