T20 World Cup 2022: সেমিফাইনালের মঞ্চে যে ৩টি কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে হারতে হলো ভারতীয় দলকে !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

T20 World Cup 2022: হাতে মাত্র আর কয়েকটি দিন তারপরেই ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট মাঠে শেষ হতে চলেছে এই বছরের T20 বিশ্বকাপের আসর। প্রায় ১মাস ধরে চললো এই বছরের বিশ্বকাপে এবং এই বছরের যাযঞ্জন করেছিল গতবারের চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া। এই বছর বিশ্বকাপে কোয়ালিফায়ার রাউন্ড থেকে শুরু করে সেমিফাইনাল রাউন্ড অব্ধি প্রতিটা ম্যাচেই চমকের শেষ ছিল না বলা যেতে পারে। এছাড়াও এই বছর বিশ্বকাপে এমন সব রোমাঞ্চকর এবং উত্তেজনা প্রবন ম্যাচ হয়েছে যাতে করে ক্রিকেট প্রেমীদের মনে এই বছরের বিশ্বকাপের আসর বহু যুগ ধরে তাদের মনে জায়গা করে রাখবে বলেই মনে করা যাচ্ছে। কোয়ালিফায়ার রাউন্ডে যেমন ২বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ দল ছিটকে গেছে ঠিক তেমনি গ্রুপ পর্ব থেকেও গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া সেমিফানালের মঞ্চে প্রবেশ করতে ব্যর্থ হয়েছে।

T20 World Cup 2022: সেমিফাইনালের মঞ্চে যে ৩টি কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে হারতে হলো ভারতীয় দলকে !! 2
ADELAIDE, AUSTRALIA – NOVEMBER 10: Jos Buttler is congratulated by Virat Kohli after England won the ICC Men’s T20 World Cup Semi Final match between India and England by ten wickets at Adelaide Oval on November 10, 2022 in Adelaide, Australia. (Photo by Philip Brown/Popperfoto/Popperfoto via Getty Images)

ভারতীয় দল এই বছরের সংক্ষিপ্ততম বিশ্বকাপের মঞ্চে সব থেকে শক্তিশালী দল হিসাবে অংশগ্রহন করেছিল এবং তারা গ্রুপ পর্ব থেকে প্রথম দল হিসাবেই সেমিফাইনালের মঞ্চে প্রবেশ করেছিল। গ্রুপ পর্বে ভারতীয় দলের দলগত পারফর্মেন্স দেখে ক্রিকেট প্রেমীরা ধরেই নিয়েছিলেন ভারতীয় দল পুনরায় দ্বিতীয়বারের জন্য T20 বিশ্ব চ্যাম্পিয়ন হতে চলেছে। কিন্তু যেহেতু ক্রিকেট হলো অনিশ্চয়তার খেলা তাই কোন দল কাকে কখন হারাবে তা বলা খুব মুশকিল বিশেষত এই বছর বিশ্বকাপের মঞ্চে এই রকম অঘটন হয়েই চলেছে। সেমিফাইনালের দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড দলের এবং এই ম্যাচেই ইংল্যান্ড দল ভারতীয় দলকে ১০উইকেটে হারিয়ে পৌঁছে গিয়েছে বিশ্বকাপের ফাইনাল মঞ্চে,যেখানে তারা মুখোমুখি হতে চলেছে পাকিস্তান দলের সামনে। আমরা এখানে এমন ৩টি কারণ নিয়ে আলোচনা করবো যার জন্য ভারতীয় দল সেমিফাইনালের মঞ্চে ইংল্যান্ডের বিরুদ্ধে পরাস্ত হয়েছে।

বিরাট এবং হার্দিক ছাড়া বাকি ব্যাটসম্যানরা ব্যর্থ হয়েছেন

T20 World Cup 2022: সেমিফাইনালের মঞ্চে যে ৩টি কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে হারতে হলো ভারতীয় দলকে !! 3

টসে জিতে ইংলিশ অধিনায়ক যশ বাটলার (Jos Butlar) ভরতীয় দলকে ব্যাট করতে পাঠায় কিন্তু ভারতীয় দল সেই সুযোগের উপযোক্ত জবাব দিতে ব্যর্থ হয়। এই ম্যাচেও ভারতীয় দলের ওপেনিং জুটি ক্রিজে বেশিক্ষন দাঁড়াতে পারেনি,যার ফলে দলের প্রয়োজনও বেশ কিছুটা রান কম হয়। এর পরে বিরাট কোহলি (Virat Kohli) এবং হার্দিক পান্ডিয়া (Hardik Pandia) একটি শক্ত জমি তৈরি করে ভারতীয় দলে ১৬৮ রান তুলতে সাহায্য করে যা এই পিচে যথেষ্টই কম ছিল। এই দুই জুটি ছাড়া দলের কোনো ব্যাটসম্যান এই ম্যাচে নিজেদের প্রমান করতে পারেনি। তাই ভারতীয় দলের সেমিফাইনালে হারের পেছনে এটি অন্যতম একটি বড়ো কারণ হিসাবে চিহ্নিত করা হচ্ছে।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.