ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০সিরিজ ২১ নভেম্বর থেকে শুরু হতে চলেছে। তার আগে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ব্যান থাকা স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের ব্যান হওয়ার সময়সীমা কম করার জন্য আরও একবার বিচার বিমর্শ করতে চলেছে। প্রাক্তণ অধিনায়ক স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের উপর বোলের সঙ্গে ট্যাম্পারিং করার অভিযোগ উঠেছিল। যে কারণে এই দুই খেলোয়াড়কে এক বছরের জন্য ব্যান করা হয়েছিল। ফেয়ারফ্যাক্স মিডিয়া রিপোর্ট মোতাবেক,ক্রিকেট বোর্ড আগামি সপ্তাহের শুরুতে স্মিথ, ওয়ার্নার আর বেনক্রফটের শাস্তি কম করার ব্যাপারে গুরুত্বপূর্ণ বৈঠক ডাকতে পারে।

বেনক্রফটের ন মাসের শাস্তি

দক্ষিণ আফ্রিকায় টেস্ট চলাকালীন বল ট্যাম্পারিং করার ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়া শাস্তি দিয়ে এই বছর প্রাক্তণ অধিনায়ক স্টিভ স্মিথ আর সহঅধিনায়ক ওয়ার্নারকে আন্তর্জাতিক ক্রিকেট আর রাজ্য ক্রিকেট থেকে ব্যান করে দিয়েছিল।অন্যদিকে ক্যামেরুন বেনক্রফটকে এই শাস্তি মাত্র ন মাসের দেওয়াহয়েছিল। আগামি ম্যাচের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া এই সিদ্ধান্ত এই খেলোয়াড়দের শাস্তি কম করার দাবীর উপর নিয়েছে।

অস্ট্রেলিয়ার সংস্কৃতি দায়ী

এই ব্যাপারে অস্ট্রেলিয়ান ক্রিকেট সংস্থা জানিয়েছিল যে, “দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন ঘটা এই ঘটনার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার সংস্কৃতি আর কার্যপ্রণালী ততটাই দায়ী যতটা এই দুই খেলোয়াড় দায়ী”। জানিয়ে দিই স্মিথ আর ওয়ার্না নিজেদের ব্যানের মেয়াদ আট মাস পূর্ণ করে ফেলেছেন অন্যদিকে বেনক্রফটের ব্যানের মেয়ার এই বছর ডিসেম্বরে পূর্ণ হবে।

ব্যানের শাস্তি জারি থাকুক

এই ব্যাপারে কথা বলতে গিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তণ জোরে বোলার মিশেল জনসন বলেছেন যে, “ স্মিথ আর ডেভিড,বেনক্রফটের উপর লাগা এই ব্যান লাগাতার জারি থাকা উচিত”। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পরিস্থিতি এই মুহুর্তে খুব বেশি ভালো নয়। এক সময়কার সবচেয়ে মজবুত দল এই সময় বেশ কিছু ম্যাচে হারের মুখোমুখী হয়েছে। যে কারণে স্মিথ আর ওয়ার্নারকে দলে ফিরিয়ে আনার দাবী আরও জোরদার হয়ে উঠছে।

আরও পড়ুন

অবসর নিচ্ছেন দীনেশ কার্তিক?

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দলে জায়গা পাওয়ার জন্য ভয় পাবেন এমন খেলোয়াড়দের মধ্যে ডিনেশ কার্তিক ছিলেন না।...

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...