ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০সিরিজ ২১ নভেম্বর থেকে শুরু হতে চলেছে। তার আগে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ব্যান থাকা স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের ব্যান হওয়ার সময়সীমা কম করার জন্য আরও একবার বিচার বিমর্শ করতে চলেছে। প্রাক্তণ অধিনায়ক স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের উপর বোলের সঙ্গে ট্যাম্পারিং করার অভিযোগ উঠেছিল। যে কারণে এই দুই খেলোয়াড়কে এক বছরের জন্য ব্যান করা হয়েছিল। ফেয়ারফ্যাক্স মিডিয়া রিপোর্ট মোতাবেক,ক্রিকেট বোর্ড আগামি সপ্তাহের শুরুতে স্মিথ, ওয়ার্নার আর বেনক্রফটের শাস্তি কম করার ব্যাপারে গুরুত্বপূর্ণ বৈঠক ডাকতে পারে।

বেনক্রফটের ন মাসের শাস্তি

দক্ষিণ আফ্রিকায় টেস্ট চলাকালীন বল ট্যাম্পারিং করার ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়া শাস্তি দিয়ে এই বছর প্রাক্তণ অধিনায়ক স্টিভ স্মিথ আর সহঅধিনায়ক ওয়ার্নারকে আন্তর্জাতিক ক্রিকেট আর রাজ্য ক্রিকেট থেকে ব্যান করে দিয়েছিল।অন্যদিকে ক্যামেরুন বেনক্রফটকে এই শাস্তি মাত্র ন মাসের দেওয়াহয়েছিল। আগামি ম্যাচের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া এই সিদ্ধান্ত এই খেলোয়াড়দের শাস্তি কম করার দাবীর উপর নিয়েছে।

অস্ট্রেলিয়ার সংস্কৃতি দায়ী

এই ব্যাপারে অস্ট্রেলিয়ান ক্রিকেট সংস্থা জানিয়েছিল যে, “দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন ঘটা এই ঘটনার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার সংস্কৃতি আর কার্যপ্রণালী ততটাই দায়ী যতটা এই দুই খেলোয়াড় দায়ী”। জানিয়ে দিই স্মিথ আর ওয়ার্না নিজেদের ব্যানের মেয়াদ আট মাস পূর্ণ করে ফেলেছেন অন্যদিকে বেনক্রফটের ব্যানের মেয়ার এই বছর ডিসেম্বরে পূর্ণ হবে।

ব্যানের শাস্তি জারি থাকুক

এই ব্যাপারে কথা বলতে গিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তণ জোরে বোলার মিশেল জনসন বলেছেন যে, “ স্মিথ আর ডেভিড,বেনক্রফটের উপর লাগা এই ব্যান লাগাতার জারি থাকা উচিত”। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পরিস্থিতি এই মুহুর্তে খুব বেশি ভালো নয়। এক সময়কার সবচেয়ে মজবুত দল এই সময় বেশ কিছু ম্যাচে হারের মুখোমুখী হয়েছে। যে কারণে স্মিথ আর ওয়ার্নারকে দলে ফিরিয়ে আনার দাবী আরও জোরদার হয়ে উঠছে।

আরও পড়ুন

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...

দেখে নিন বিশ্বকাপের সবচেয়ে বেশি শতরানকারী পাঁচ ক্রিকেটারের তালিকা !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে বিশ্বকাপের আস‍র।এবার কাপজেতার অন‍্যতম দাবিদার মনে করা...

দেখে নিন ক্রিকেট বিশ্বকাপের সেরা দশটি ম‍্যাচের তালিকা ! যা ছিল দেখার মতো

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে শুরু হতে চলেছে এবারের বিশ্বকাপ ক্রিকেটের আসর। ঘরের মাঠে...