পার্পল ক্যাপের লড়াইয়ে সকলকে অবাক করে দিয়ে শীর্ষে এই তারকা, প্রথমে পাঁচে নেই এই সুপারস্টার 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এখন তার উত্তেজনাপূর্ণ সন্ধিক্ষণে পৌঁছেছে। প্লে -অফের জন্য চারটি দল পাওয়া গেছে এবং এখন সোমবার প্লে -অফের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস, রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং কলকাতা নাইট রাইডার্স প্লে -অফে তাদের জায়গা নিশ্চিত করেছে। চ্যাম্পিয়ন হওয়ার লড়াই ছাড়াও এই টুর্নামেন্টে আরও একটি যুদ্ধ চলছে। এই লড়াই এই মrসুমের সেরা বোলার হওয়ার জন্য। লিগে খেলা বোলাররা তাদের নৈপুণ্যপূর্ণ পারফরম্যান্স দিয়ে তাদের দলকে বিজয় দিচ্ছে, সেইসাথে তাদের চোখও পার্পল ক্যাপের উপর স্থির। এই তালিকায় আরসিবি -র হর্ষাল প্যাটেল এই সময়ে সব চেয়ে এগিয়ে। এই মরসুমে তার নামে হ্যাটট্রিকও রয়েছে।

IPL 2021: I have had massive performance anxieties, reveals Harshal Patel

চলতি মরসুমে হর্ষাল প্যাটেলের উইকেট সংখ্যা বেড়ে হয়েছে ৩০। এর মাধ্যমে, তিনি আইপিএল মরসুমে সর্বোচ্চ উইকেট শিকারী ভারতীয় বোলার হয়েছেন। CSK- এর ডোয়েন ব্রাভোর রেকর্ডের দিকে এখন হর্ষালের নজর। আইপিএলের একটি মরসুমে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড ব্রাভোর দখলে। তিনি এক মরসুমে ৩২ উইকেট নিয়েছেন। এর পরে রয়েছে দিল্লি ক্যাপিটালসের কাগিসো রাবাদা, যিনি এক মৌসুমে ৩০ উইকেট নিয়েছেন। হর্ষালের পর দুই নম্বরে রয়েছে দিল্লি ক্যাপিটালসের আবেশ খান। যাইহোক, তার এবং হর্ষালের মধ্যে উইকেটের পার্থক্য বেশ বেশি।

Avesh Khan swings on confidence - Telegraph India

আইপিএল খেলা প্রতিটি বোলার তার মাথায় বেগুনি ক্যাপ পরার চেষ্টা করে, কারণ পার্পল ক্যাপ বোলারদের জন্য এই লিগের সবচেয়ে বড় শিরোনাম। যে কোনও বোলারের জন্য হিট হিসাবে বিবেচিত হয় যার মাথায় এই টুপিটি সজ্জিত। এজন্য প্রত্যেক বোলারই সব শক্তি প্রয়োগ করে এই ক্যাপটি নিজের নাম করতে চান। যে বোলার পুরো টুর্নামেন্টে সবচেয়ে বেশি উইকেট নেন, তিনি শেষ পর্যন্ত এই টুপি পান। এছাড়াও, এর অধিকারগুলি মাঝে মাঝে পরিবর্তিত হতে থাকে। ম্যাচ-বাই-ম্যাচ পার্পল ক্যাপ বোলারদের মাথায় শোভা পায় যারা সবচেয়ে বেশি উইকেট নেয়। কিন্তু টুর্নামেন্ট শেষে, তিনি কেবল এটি পান, যিনি আইপিএল মরসুমে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন।

Purple Cap in IPL 2015 T20 Tournament: Dwayne Bravo of CSK becomes the  highest wicket-taker in IPL 8 | India.com

এখানে পার্পল ক্যাপের শীর্ষ পাঁচ প্রতিযোগী

1. হর্ষাল প্যাটেল (রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু) – 14 ম্যাচ, 30 উইকেট
2. আবেশ খান (দিল্লি ক্যাপিটালস) – 14 ম্যাচ, 22 উইকেট
3. জসপ্রিত বুমরাহ (মুম্বাই ইন্ডিয়ান্স) – 14 ম্যাচ, 21 উইকেট
4. মহম্মদ শামি (পাঞ্জাব কিংস) – 14 ম্যাচ, 19 উইকেট
5. রশিদ খান (সানরাইজার্স হায়দ্রাবাদ) – 14 ম্যাচ, 18 উইকেট

Leave a comment

Your email address will not be published.