নিজেকে কাশ্মীরি পরিচিয় দিয়ে শাহিদ আফ্রদিকে পাকিস্তান নিয়ে এই কড়া কথা বললেন সুরেশ রায়না

এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদির একটি বিয়ান দারুণভাবে ভাইরাল হচ্ছে। যেখানে আফ্রিদি আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খারাপ ভাষায় কথা বলেছেন। ভারতে শাহিদ আফ্রিদির সেই ভিডিয়োটি দ্রুতগতিতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। বেশকিছু ভারতীয় ক্রিকেটার তাকে তার এই বয়ানের জন্য কড়া জবাবও দিয়েছেন।

এ কথা বলেছিলেন শাহিদ আফ্রিদি

নিজেকে কাশ্মীরি পরিচিয় দিয়ে শাহিদ আফ্রদিকে পাকিস্তান নিয়ে এই কড়া কথা বললেন সুরেশ রায়না 1

শাহিদ আফ্রিদি ওই ভাইরাল ভিডিয়োটিতে বলেছেন যে,

“করোনার চেয়ে বড়ো রোগ মোদির মাথায় আর হৃদয়ে রয়েছে আর সেই রোগটি হলো ধর্মের রোগ। ওই রোগ নিয়ে তিনি শাসন করছেন আর আমাদের কাশ্মীরি ভাই-বোনেদের আর বয়স্কদের সঙ্গে অত্যাচার করছেন। ওনাকে এর জবাব দিতে হবে”।

সুরেশ রায়না দিলেন আফ্রিদিকে কড়া জবাব

নিজেকে কাশ্মীরি পরিচিয় দিয়ে শাহিদ আফ্রদিকে পাকিস্তান নিয়ে এই কড়া কথা বললেন সুরেশ রায়না 2

সুরেশ রায়না নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে লিখেছেন যে, “একজন মানুষের সেটাই করা উচিত যা তার জন্য জরুরী। শুধু তাই নয় বরং এমন একটা দেশের জন্য এটা আরো বেশি করে করা প্রয়োজন যারা ভিক্ষের উপর বেঁচে রয়েছে। তো ভালো হবে কাশ্মীরিদের একলা ছেড়ে দাও আর নিজের হেরে যাওয়া দেশের জন্য কিছু করো। আমার কাশ্মীরি হওয়া নিয়ে গর্ব রয়েছে, এটা ছিল আর সবসময়ই ভারতের এক অভিন্ন অঙ্গ থাকবে। জয়হিন্দ!”

হরভজন, গম্ভীর আর যুবরাজও দিয়েছিলেন আফ্রিদিকে জবাব

নিজেকে কাশ্মীরি পরিচিয় দিয়ে শাহিদ আফ্রদিকে পাকিস্তান নিয়ে এই কড়া কথা বললেন সুরেশ রায়না 3

সুরেশ রায়নার আগে হরভজন, গৌতম গম্ভীর আর যুবরাজ সিংও শাহিদ আফ্রিদির এই বয়ানের কড়া শব্দে নিন্দা করেছিলেন। তিন তারকাই আফ্রিদির এই বয়ানকে ভিত্তিহীন বলেছিলেন। আর আফ্রিদিকে পরামর্শ দিয়েছিলেন যে তিনি নিজের দেশের চিন্তা করুন, ভারতের বিষয়ে না বলুন। জানিয়ে দিই যে শাহিদ আফ্রিদি প্রায়ই দিনই কাশ্মীর নিয়ে কিছু না কিছু মন্তব্য করেন আর বিতর্কে থাকেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *