SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ

রাজস্থান রয়্যালস আর সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে আইপিএল ২০১৯ এর অষ্টম ম্যাচ রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়াম হায়দ্রাবাদে খেলা হবে। জানিয় দিই যে দুই দলই নিজেদের প্রথম ম্যাচে হেরে গিয়েছিল আর এই ম্যাচ দুই দলের এই আইপিএলের দ্বিতীয় ম্যাচ হবে। এই ম্যাচ নিয়ে আমরা আমাদের বিশেষ প্রতিবেদনে সানরাইজার্স হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশের ব্যাপারে জানাব।

ডেভিড ওয়ার্নার

SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ 1

ডেভিড ওয়ার্নার কেকেআরের বিরুদ্ধে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তিনি নিজের এই ফর্ম রাজস্থানের বিরুদ্ধেও বজায় রাখতে চাইবেন। দলের ওপেনিংয়ের দায়িত্ব তারই মজবুত কাঁধে থাকবে।

কেন উইলিয়ামসন

SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ 2
Kane Williamson captain of the Sunrisers Hyderabad before the start of the match thirty six of the Vivo Indian Premier League 2018 (IPL 2018) between the Sunrisers Hyderabad and the Delhi Daredevils held at the Rajiv Gandhi International Cricket Stadium in Hyderabad on the 5th May 2018.
Photo by: Vipin Pawar /SPORTZPICS for BCCI

কেন উইলিয়ামসন গত ম্যাচে নিজের চোটের কারণে খেলতে পারেননি। কিন্তু এই ম্যাচে তিনি খেলতে পারেন। তাকে জনি বেয়রস্টোর জায়গায় দলের প্রথম একাদশে শামিল করা হতে পারে। যদি কেন উইলিয়ামসন খেলেন তাহলে তিনিই দলের অধিনায়কও হবেন।

বিজয় শঙ্কর

SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ 3

কেকেআরের বিরুদ্ধে বিজয় শঙ্কর দুর্দান্ত ব্যাটিংয়ের নমুনা পেশ করেছিলেন। তিনি ২৪ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলেছিলেন। তিনি রাজস্থান রয়্যালসের বিরুদ্ধেও এক বড়ো ইনিংস খেলতে চাইবেন। তিনি দলের জনয় ৩ নম্বর ব্যাটসম্যানের ভূমিকা পালন করবেন।

মনীষ পাণ্ডে

SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ 4

মনীষ পাণ্ডেরও দলের প্রথম একাদশে জায়গা পাকা। মনীষ পান্ডের কাঁধে দলের মিডল অর্ডারের দায়িত্বও থাকবে। প্রথমে ম্যাচে তিনি নিজের ব্যাটিং দেখানোর সুযোগ পাননি, কিন্তু রাজস্থানের বিরুদ্ধে তিনি দলের জনয় বড়ো ইনিংস খেলতে চাইবেন।

দীপক হুডা

SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ 5

দীপক হুডা কেকেআরের বিরুদ্ধে ব্যাটিং আসেনি, কিন্তু রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তার কাঁধেও দলের মিডল অর্ডারের দায়িত্ব থাকবে। সেই সঙ্গে তিনি দলের জন্য বেশ কয়েক ওভার বল করারও ক্ষমতা রাখেন।

সাকিব আল হাসান

SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ 6

সাকিব আল হাসান দলের প্রধান অলরাউন্ডার। তিনি বল এবং ব্যাট দুটিতেই দলের জন্য যোগদান দেওয়ার ক্ষমতা রাখেন। যতই প্রথম ম্যাচ সাকিবের জন্য ভালো না যাক কিন্তু রাজস্থানের বিরুদ্ধে তিনি অলরাউন্ডার প্রদর্শন করে দলকে জয় এনে দিতে চাইবেন।

ঋদ্ধিমান সাহা

SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ 7

ঋদ্ধিমান সাহা কেকেআরের বিরুদ্ধে খেলেননি, কিন্তু তাকে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দলের প্লেয়িং ইলেভেনে শামিল করা হতে পারে। যদি জনি বেয়রস্টোর জায়গায় কেন উইলিয়ামসন খেলেন তো ঋদ্ধির হায়দ্রাবাদ দলে খেলা ভীষণই জরুরী হয়ে যায় কারণ দলের উইকেটকিপিং তিনিই করবেন।

রশিদ খান

SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ 8

রশিদ খান দলের সবচেয়ে ভালো বোলার। তিনি নিজের স্পিন বলে যে কোনো ব্যাটসম্যানকেই বিট করার ক্ষমতা রাখেন। তিনি কেকেআরের বিরুদ্ধে দুর্দনাত বোলিং করেছিলেন আর নিজের ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে ১ উইকেট হাসিল করেছিলেন। এই রকম বোলিংই তিনি রাজস্থানের বিরুদ্ধেও করতে চাইবেন।

ভুবনেশ্বর কুমার

SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ 9

ভুবনেশ্র কুমার দলের জোরে বলিং আক্রমণের নেতৃত্ব দেবেন। তিনি দলের প্রধান জোরে বোলার। গত ম্যাচে তিনি দলের অধিনায়কও ছিলেন, যদিও তিনি নিজের অধিনায়কত্বে দলকে জয় এনে দিতে পারেননি। ভুবনেশ্বর গত ম্যাচের ব্যর্থতা ভুলে এই ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করতে চাইবেন।

খলিল আহমেদ

SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ 10

খলিল আহমেদকে সন্দীপ শর্মার জায়গায় এই ম্যাচে প্রথম একাদশে শামিল করা হতে পারে। জানিয়ে দিই যে সন্দীপ শর্মা কেকেআরের বিরুদ্ধে নিজের ৪ ওভারে ৪২ রান খরচা করেছিলেন। তার এই খারাপ প্রদর্শনের পর রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খলিলকে দলে সুযোগ দেওয়া হতে পারে।

সিদ্ধার্থ কৌল

SRHvsRR: রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই তিন বড়ো পরিবর্তনের সঙ্গে নামতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ 11

সিদ্ধার্থ কৌল কেকেআরের বিরুদ্ধে ভালো বোলিং করেছিলেন। এই কারণে তার প্রথম একাদশে থাকা নিশ্চিত। তিনি নতুন বলের সঙ্গেও বল করার ক্ষমতা রাখেন। সেই সঙ্গে তিনি ডেথ ওভারেও দলের জন্য বোলিং করার সক্ষমতা রাখেন।

 

 

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *