এই খেলোয়াড় বললেন, “আমি ধোনিকে টি-২০ বিশ্বকাপ খেলতে দেখতে চাই, কিন্তু এর সম্ভবনা কম”

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট কেরিয়ার গত কিছু মাস ধরে একটি সমাধানহীন ধাঁধা হয়ে রয়েছে। জুলাইতে নিউজিল্যান্ডের সঙ্গে আইসিসি বিশ্বকাপের সেমিফাইনালে মাহী শেষবার টিম ইন্ডিয়ার জার্সি পড়েছিলেন। দীর্ঘ সময় ধরে মাঠের বাইরে থাকা এমএসের ভবিষ্যত নিয়ে তারকা খেলোয়াড়দের নিজেদের রায় দিতে দেখা যায়। এই তালিকায় ভারতের প্রাক্তন তারকা সুনীল গাভাস্কারও প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত নিয়ে নিজের ভাবনা শেয়ার করছেন।

ধোনির টি-২০ বিশ্বকাপ খেলার সম্ভাবনা নেই

এই খেলোয়াড় বললেন, “আমি ধোনিকে টি-২০ বিশ্বকাপ খেলতে দেখতে চাই, কিন্তু এর সম্ভবনা কম” 1

টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি গত ৭ মাস ধরে দলের বাইরে রয়েছেন। এখন প্রশ্ন ওঠে যে আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০তে মাহি খেলবেন কী না? তবে দলের কোচ রবি শাস্ত্রী একটি বয়ান দিয়ে বলেছিলেন যে যদি মাহি আইপিএলে রান করেন তো তিনি টি-২০ দলের অংশ হতে পারেন। এখন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা খেলোয়াড় সুনীল গাভাস্কারও ধোনির টি-২০ বিশ্বকাপের দলে শামিল হতে দেখার ইচ্ছা প্রকাশ করে বলেন,

“নিঃসন্দেহে আমি টি-২০ বিশ্বকাপে ধোনিকে দেখতে পছন্দ করব, কিন্তু এমনটা হওয়ার সম্ভবনা নেই। দল এগিয়ে গিয়েছে। ধোনি কোনো বড়ো ঘোষণা করার মতো মানুষ নন, এই কারণে আমার ধারণা যে ও শান্তিপূর্বক ধীরে ধীরে এই খেলা থেকে বিদায় নেবেন”।

খালি সময়ে কী করছেন গাভাস্কার?

এই খেলোয়াড় বললেন, “আমি ধোনিকে টি-২০ বিশ্বকাপ খেলতে দেখতে চাই, কিন্তু এর সম্ভবনা কম” 2

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে টিম ইন্ডিয়ার দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলা হওয়ার কথা থাকা একদিনের সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়ে গিয়েছিল। এরপর দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচকে বিসিসিআই করোনা ভাইরাসের কারণে বাতিল করে দিয়েছে। এখন সুনীল গাভাস্কার করোনার কারণে বাড়ি বসে থাকার কথা বলে বলেছেন,

“এটা ভীষণই গুরুতর পরিস্থি আর আমরা একজন রাষ্ট্র হিসেবে এটা হালকাভাবে নেওয়ার রিস্ক নিতে পারব না। সরকার পুরো চেষ্টা করছে আর আমাদের সকলকে সরকার দ্বারা প্রকাশ করা পরামর্শের পালন করা উচিত। আমাদের দায়িত্ববান নাগরিক হওয়া উচিত আর এইভাবে আমরা এই ভাইরাসের প্রকোপকে আটকাতে পারব। আমি ধর্মশালায় বাতিল হওয়া ম্যাচের পর বাড়িতে যাই আর তারপর থেকে একবারও বাইরে বেরোয়নি। আমি পড়ছি। কিছু ভিডিয়ো দেখছি আর ভালোভাবে ঘুমাচ্ছি”।

সিএসকের ট্রেনিং ক্যাম্পে দেখা গিয়েছিল ধোনিকে

এই খেলোয়াড় বললেন, “আমি ধোনিকে টি-২০ বিশ্বকাপ খেলতে দেখতে চাই, কিন্তু এর সম্ভবনা কম” 3

টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি শেষবার আইসিসি বিশ্বকাপে সেমিফাইনালে ভারতের জার্সি পড়েছিলেন। দীর্ঘ সময় ধরে মাঠের বাইরে থাকা মাহি ২ মার্চ থেকে চেন্নাই সুপার কিংসের সঙ্গে যুক্ত হয়ে আইপিএল ২০২০র প্রস্তুতির জন্য ট্রেনিং ক্যাম্পে যোগ দিয়েছিলেন। কিন্তু করোনা ভাইরাসের কারণে আইপিএল ২০২০কে স্থগিত করে দেওয়া হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *