সুনীল গাভাস্কার বাছলেন অলটাইম টি-২০ ভারতীয় দল, এই ১১জন খেলোয়াড়কে দিলেন জায়গা 1

বর্তমানে ক্রিকেটে একটি নতুন ফ্যাশন এসেছে, আর তা হল যে ক্রিকেটকে নিজেদের সার্ভিস দেওয়া প্রাক্তন ক্রিকেটাররা নিজেদের অলটাইম গ্রেট ইলেভেন বাছেন আর এমনটা আজকাল বেশকিছু প্রাক্তন তারকা ক্রিকেটাররা করছেন। ভারতের প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার সুনীল গাভাস্কারও স্পোর্টসতকের সঙ্গে কথা বলতে গিয়ে ভারতের টি-২০ ক্রিকেটের ড্রিম ইলেভেন বেছেছেন।

রোহিত-সেহবাগকে দিয়েছেন ওপেনিংয়ে জায়গা

সুনীল গাভাস্কার বাছলেন অলটাইম টি-২০ ভারতীয় দল, এই ১১জন খেলোয়াড়কে দিলেন জায়গা 2

জানিয়ে দিই যে সুনীল গাভাস্কারের এই টি-২০ ড্রিম ইলেভেন দলে রোহিত শর্মা আর বীরেন্দ্র সেহবাগকে ওপেনিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে শচীন তেন্ডুলকরকে ৩ নম্বরে রাখা হয়েছে। যদিও শচীন নিজের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে মাত্র ১টিই টি-২০ ভারতের হয়ে খেলতে পেরেছেন। সুনীল গাভাস্কারের এই এই টপ অর্ডারে গৌতম গম্ভীর, শিখর ধবন আর কেএল রাহুলের মত ব্যাটসম্যানদের জায়গা দেওয়া হয়নি। এই তিন ব্যাটসম্যানেরই টি-২০ রেকর্ড যথেষ্ট ভালো।

কোহলি, যুবরাজ আর ধোনির উপর মিডল অর্ডারের দায়িত্ব

সুনীল গাভাস্কার বাছলেন অলটাইম টি-২০ ভারতীয় দল, এই ১১জন খেলোয়াড়কে দিলেন জায়গা 3

সুনীল গাভাস্কার মিডল অর্ডারের দায়িত্ব বিরাট কোহলি, যুবরাজ সিং আর মহেন্দ্র সিং ধোনিকে দিয়েছেন। এই তিনজন ব্যাটসম্যানই ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে যথেষ্ট ভালো প্রদর্শন করেছেন, এই কারণে এই মিডল অর্ডারকে যথেষ্ট মজবুত দেখাচ্ছে। সুনীল গাভাস্কারের এই দলে সুরেশ রায়নার মত দুর্দান্ত টি-২০ ব্যাটসম্যান জায়গা বানাতে পারেননি।

২ স্পিনার আর তিন জোরে বোলার পেয়েছেন জায়গা

সুনীল গাভাস্কার বাছলেন অলটাইম টি-২০ ভারতীয় দল, এই ১১জন খেলোয়াড়কে দিলেন জায়গা 4

স্পিনার হিসেবে সুনীল গাভাস্কার হরভজন সিং আর রবীন্দ্র জাদেজাকে দলে রেখেছেন। অন্যদিকে জোরে বোলিং বিভাগে তিনি জাহির খান, ভুবনেশ্বর কুমার আর জসপ্রীত বুমরাহকে দলে জায়গা দিয়েছেন। সুনীল গাভাস্কার হার্দিক পাণ্ডিয়াকে উপেক্ষা করেছেন, সেই সঙ্গে কুলদীপ যাদব আর রবিচন্দ্রন অশ্বিনের মত দুর্দান্ত স্পিনারও এই দলে জায়গা করতে পারেননি।

এই রকম হল গাভাস্কারের অলটাইম টি-২০ ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন

সুনীল গাভাস্কার বাছলেন অলটাইম টি-২০ ভারতীয় দল, এই ১১জন খেলোয়াড়কে দিলেন জায়গা 5

রোহিত শর্মা, বীরেন্দ্র সেহবাগ, শচীন তেন্ডুলকর, বিরাট কোহলি, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, হরভজন সিং, জাহির খান, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *