প্লেয়িং ইলেভেন আর টিম নির্বাচন দেখে বিরাট কোহলি আর নির্বাচকদের উপর ক্ষুব্ধ সুনীল গাভাস্কার

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে বুধবার থেকে বিশাখাপট্টনমে তিন ম্যাচের টেস্ট সিরিজের শুরু হয়েছে। বিশাখাপট্টনমের ওয়াইএস রাজশেখর রেড্ডি স্টেডিয়ামে চলা প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় দল আবারো দলে পরিবর্তন করে ঋষভ পন্থকে দল থেকে বাদ দিয়েছে এবং ঋদ্ধিমান সাহা আর রবিচন্দ্রন অশ্বিনকে দলে শামিল করেছে।

ভারতীয় দলে বারবার পরিবর্তন নিয়ে সুনীল গাভাস্কার টিম ম্যানেজমেন্টের উপর ক্ষুব্ধ

প্লেয়িং ইলেভেন আর টিম নির্বাচন দেখে বিরাট কোহলি আর নির্বাচকদের উপর ক্ষুব্ধ সুনীল গাভাস্কার 1

ভারতীয় দলের হয়ে এই টেস্ট ম্যাচে বৃষ্টিতে বাধিত হওয়ার আগে জোরদার শুরু হয় আর ভারত টস জেতার পর ৫৯ ওভারের খেলা কোনো উইকেট না হারিয়ে ২০২ রান তুলে ফেলে। যতই ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার উপর প্রথম দিন সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকুক কিন্তু ভারতের প্রাক্তন কিংবদন্তী ব্যাটসম্যন আর এই ম্যাচে কমেন্ট্রি করা সুনীল গাভাস্কার টিম ম্যানেজমেন্টের বারবার পরিবর্তনের পলিসি নিয়ে নিজের নিরাশা প্রকাশ করেন।

সুনীল গাভাস্কার আর অশ্বিনকে ওয়েস্টইন্ডিনে সুযোগ না দেওয়ার প্রকাশ করলেন নিরাশা

প্লেয়িং ইলেভেন আর টিম নির্বাচন দেখে বিরাট কোহলি আর নির্বাচকদের উপর ক্ষুব্ধ সুনীল গাভাস্কার 2

সুনীল গাভাস্কার কমেন্ট্রি চলাকালীন কড়া শব্দে বলেন যে ভারতীয় টিম ম্যানেজমেন্ট যে খেলোয়াড়দের বাদ দিচ্ছে তাদের আগে প্রমান করার পর্যাপ্ত সুযোগ দিক। আর অশ্বিনের ব্যাপারে গাভাস্কার বলেন যে ওই বোলারদের বাদ দেওয়া বোঝার বাইরে যাদের ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজে বাদ দেওয়া হয়েছিল। গাভস্কার বলেন যে আপনি এমনি এমনি আইসিসির টেস্ট র্যা ঙ্কিংয়ে এক নম্বর বোলার হয়ে যান না। ও বিশ্বের যে কোনো জায়গায় উইকেট নেওয়ার ক্ষমতা রাখে। টিম ম্যানেজমেন্টকে এটা বুঝতে হবে আর ওকে ফিরিয়ে আনতে হবে।

খেলোয়াড়দের প্রমাণ করার জন্য দেওয়া হোক পর্যাপ্ত সুযোগ

প্লেয়িং ইলেভেন আর টিম নির্বাচন দেখে বিরাট কোহলি আর নির্বাচকদের উপর ক্ষুব্ধ সুনীল গাভাস্কার 3

সুনীল গাভাস্কার টিম ম্যানেজমেন্টের উপর কোনো খেলোয়াড়কে পর্যাপ্ত সুযোগ না দেওয়ার অভিযোগ করেছেন। যেখানে বেশ কিছু খেলোয়াড়দের লোকসান হওয়ার কথা বলেছেন। সুনীল গাভাস্কার বলেছেন যে,

“আমার মনে আছে যে দক্ষিণ আফ্রিকায় গত বছর ভুবনেশ্বর কুমার প্রথম টেস্ট ম্যাচে অনেক উইকেট নিয়েছিল, ও বাস্তবে বলকে ভালভাবে মুভ করিয়েছিল কিন্ত পরের টেস্টে আবারও ওকে বাদ দেওয়া হয়। মুরলী বিজয়েরও ধারণা যে ওকে দীর্ঘ সুযোগ দেওয়া উচিৎ ছিল। নির্বাচন এভাবে হওয়া উচিৎ যে খেলোয়াড়দের আত্মবিশ্বাস কম না হয়। আমার কথার অর্থ হল যে ড্রেসিংরুমের ভেতরে সঞ্চার হতে পারে যা আমরা নিশ্চিতভাবে জানিনা”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *