গাভাস্কার আর পন্টিং দুজনেই চান ভারতের হয়ে এই ব্যাটসম্যান করুক ওপেনিং

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে চার ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফি খেলা হচ্ছে। এই টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ভারতকে ঘরের দল অস্ট্রেলিয়া সহজেই ৮ উইকেটে লজ্জাজনকভাবে হারিয়েছে। অ্যাডিলেডে খেলা হওয়া গোলাপী বল টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়া ভারতকে দাঁড়াতেই দেয়নি আর ম্যাচের তৃতীয় দিনই ভারতকে উড়িয়ে দিয়ে এই সিরিজে ১-০ লীড নিয়ে ফেলেছে।

ভারতের ওপেনিং জুটি থেকেছে সম্পূর্ণ ব্যর্থ

গাভাস্কার আর পন্টিং দুজনেই চান ভারতের হয়ে এই ব্যাটসম্যান করুক ওপেনিং 1

অ্যাডিলেডে গোলাপী বল টেস্ট ম্যাচে ভারতীয় দলের ব্যাটিং সম্পূর্ণ ফ্লপ প্রমানিত হয়েছে। প্রথম ইনিংসে ভারত ২৪৪ রান করছিল, কিন্তু দ্বিতীয় ইনিংসে ভারতীয় ইনিংস মাত্র ৩৬ রানে শেষ হয়ে যায়। ভারতীয় দলের খারাপ ব্যাটিংয়ের সবচেয়ে বড়ো ভুল ওপেনিং ব্যাটসম্যানদের দ্বারা হয়েছে। ভারতের দুই তরুণ ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল আর পৃথ্বী শ দুজনেই নিজেদের প্রদর্শনে নিরাশ করেছেন, তারা দুই ইনিংসেই ভারতকে ভালো শুরু এনে দিতে পারেননি।

রিকি পন্টিং আর সুনীল গাভাস্কার দুজনেই রোহিতকে মেনে নিলেন সঠিক

গাভাস্কার আর পন্টিং দুজনেই চান ভারতের হয়ে এই ব্যাটসম্যান করুক ওপেনিং 2

এখন ভারতের ওপেনিং জুটি ফ্লপ প্রমাণিত হওয়ার পর রোহিত শর্মাকে দ্রুতই ডেকে নেওয়ার দাবি জোরদার হয়েছে। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং আর ভারতের প্রাক্তন মহান ব্যাটসম্যান সুনীল গাভাস্কার দুজনেই রোহিত শর্মাকে দিয়ে ওপেনিং করানোর কথা বলেছেন। চ্যানেল ৭ এর সঙ্গে কথা বলতে গিয়ে রিকি পন্টিং প্রথমে বলেন যে “ও (রোহিত) অবশ্যই খেলবে। ও ময়ঙ্ক আগরওয়াল আর পৃথ্বী শয়ের চেয়ে অনেক বেশি ভালো টেস্ট খেলোয়াড়। যদি ও ফিট থাকে তো ও সোজা টপ অর্ডারে ব্যাটিং করবে”।

এই বিষয়ে সুনীল গাভাস্কারকে সম্পূর্ণভাবে সহমত দেখিয়েছে আর তিনি বলছেন যে, “হ্যাঁ, হ্যাঁ, হ্যাঁ। ও নিশ্চিতভাবেই এই টেস্ট সিরিজ খেলতে চলেছে। যতদূর আমি জানি, ও আগে থেকেই অস্ট্রেলিয়ায় রয়েছে আর ও দ্বিতীয় টেস্ট খেলছে না, কিন্তু ও তৃতীয় আর চতুর্থ টেস্ট ম্যাচে খেলবে”।

পৃথ্বী আর ময়ঙ্কের ব্যাট-প্যাডের মধ্যে বড়ো ফাঁক

গাভাস্কার আর পন্টিং দুজনেই চান ভারতের হয়ে এই ব্যাটসম্যান করুক ওপেনিং 3

পৃথ্বী শয়ের ব্যাটিং নিয়ে সুনী গাভাস্কার বলেছেন যে “আপনারা দেখতে পারেন ও (ওয়ার্মআপ চলাকালীন পৃথ্বী শ) বলকে পুশ করছিল, ভারি হাতে খেলছিল আর এটাই সবচেয়ে বড় সমস্যা থেকেছে। এই টেস্টেও, অর ব্যাট আর প্যাডের মধ্যে অনেক বেশি গ্যাপ ছিল। ও ম্যাচের দ্বিতীয় বলেই। আপনি হাল্কা হাতে যতটা সম্ভব ততক্ষণ খেলতে চান”।

সুনীল গাভাস্কার ময়ঙ্ক আগরওয়ালকে নিয়ে বলেন যে, “ও-ও বলকে যথেষ্ট বেশি পুশ করছিল আর ব্যাট প্যাডের মধ্যে এত গ্যাপ ছিল যে একটা ট্রাক বেরিয়ে যেতে পারবে। ভারতীয় ব্যাটসম্যানরা এখানেই ভুল করছে, ওরা বলকে বেশি পুশ করাচ্ছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *