সিএসি নির্বাচিত করল নতুন নির্বাচক কমিটি, এই প্রাক্তন ভারতীয় নেবেন নির্বাদক প্রধান এমএসকে প্রসাদের জায়গা

ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক পদের জন্য এখনো পর্যন্ত ইন্টারভিউ চলছিল। যা এখন পূর্ণ হয়ে গিয়েছে। সিএসির সদস্যরা শর্টলিস্টেড করা প্রার্থীদের ইন্টারভিউ নিয়েছেন। এখন তাদের নির্বাচিত করে ফেলা হয়েছে। সুনীল যোশী আর হরবিন্দর সিং এমএসকে প্রসাদ আর গগণ খোড়ার জায়গা নিয়েছেন। এখন দ্রুতই তাদের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দল নির্বাচন করতে দেখা যাবে।

 

সুনীল যোশী নিলেন এমএসকে প্রসাদের জায়গা

 

সিএসি নির্বাচিত করল নতুন নির্বাচক কমিটি, এই প্রাক্তন ভারতীয় নেবেন নির্বাদক প্রধান এমএসকে প্রসাদের জায়গা 1

দক্ষিণাঞ্চল থেকে এমএসকে প্রসাদের জায়গা এখন সুনীল যোশী নিয়েছেন। তিনি ভেঙ্কটেশ প্রসাদ আর লক্ষ্মণ শিবরামকৃষ্ণাণকে পেছনে ফেলে দিয়েছেন। এখন সুনীল যোশী নতুন নির্বাচক প্রধান হবে। তিনি ভারতীয় দলের হয়ে ১৫টি টেস্ট খেলেছেন এবং ৬৯টি একদিনের ম্যাচ খেলেছেন। ৯০ এর দশকে তিনি ভারতীয় দলের জন্য প্রধান স্পিনার ছিলেন। পরে তার জায়গাতেই অনিল কুম্বলে দলের প্রধান স্পিনার হন। বাংলাদেশ দলের হয়ে তিনি বোলিং কোচ হিসেবেও কাজ করেছেন। তার অভিজ্ঞতা দেখে একথা তো পরিস্কার যে তাকেই এখন নির্বাচক প্রধান করা হবে। তবে প্লেয়ার হিসেবে তার প্রদর্শন খুব একটা ভালো ছিল না।

 

হরবিন্দর সিং নিয়েছেন গগণ খোড়ার জায়গা

সিএসি নির্বাচিত করল নতুন নির্বাচক কমিটি, এই প্রাক্তন ভারতীয় নেবেন নির্বাদক প্রধান এমএসকে প্রসাদের জায়গা 2

 

গগণ খোড়ার জায়গা এখন রেলওয়েজের খেলোয়াড় হরবিন্দর সিং নিয়েছেন। হরবিন্দর সিং ভারতীয় দলের হয়ে ৩টি টেস্ট ম্যাচ আর ১৫টি একদিনের ম্যাচ খেলেছেন। তিনি রাজেশ চৌহানকে পেছনে ফেলে দিয়েছেন। রাজেশ চৌহান ভারতের হয়ে ২১টি টেস্ট ম্যাচ আর ৩৫টি একদিনের ম্যাচ খেলেছিলেন। কিন্তু তা সত্ত্বেও তিনি পেছিয়ে পড়েছেন। এবার সিএসিতে বিশ্বকাপ জয়ী দলের সদস্য মদনলাল আর প্রাক্তন জোরে বোলার আরপি সিং মজুত ছিলেন। মহিলা খেলোয়াড় হিসেবে সুলক্ষণা নাইকও উপস্থিত ছিলেন, যারা এই সমস্ত প্রার্থীদের ইন্টারভিউ নিয়ে অনেক বড়ো সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ৪ বছর পর্যন্ত এই দুজন ভারতীয় দলের নির্বাচক থাকবে। তাদের সঙ্গেই এখনো শরণদীপ সিং, যতীন পরাঞ্জপে আর দেবাং গান্ধীও নির্বাচক হিসেবে রয়েছেন।

 

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য এরা করবেন দল নির্বাচন

সিএসি নির্বাচিত করল নতুন নির্বাচক কমিটি, এই প্রাক্তন ভারতীয় নেবেন নির্বাদক প্রধান এমএসকে প্রসাদের জায়গা 3

 

নতুন নির্বাচক কমিটি এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হতে চলা ঘরোয়া সিরিজের জন্য ভারতীয় দল নির্বাচন করবে। আপনাদের জানিয়ে দিই যে এই সিরিজ আগামী ১২ মার্চ থেকে শুরু হবে। যে কারণে এখন আগামী দুদিনের মধ্যেই নির্বাচক কমিটির একটি বৈঠক হতে চলেছে। এখন আশা করা হচ্ছে নতুন নির্বাচক কমিটি কিছু বড়ো সিদ্ধান্ত নিতে পারে। তবে তার জন্য তাদের কিছু এমন সিদ্ধান্ত নিতে হবে যা ভারতীয় দলকে টি-২০ বিশ্বকাপ ২০২০ জেতাতে সাহায্য করবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *