বিশ্বকাপের ২০১৯ এর আগে এলবি মর্কেলও করলেন অবসরের ঘোষণা, কমজুরিহল আফ্রিকান দল

দক্ষিণ আফ্রিকান ক্রিকেটের সঙ্গে যুক্ত একটি ভীষণই বড়ো খবর আসছে। আসলে দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার এলবি মর্কেল নিজের অবসরের কথা ঘোষণা করে দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার তারকা খেলোয়াড় এলবি মর্কেল ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে নিজের অবসর ঘোষণা করে দিয়েছেন। এর নিশ্চয়তা তিনি স্বয়ং নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে করেছেন।

ক্রিকেটের মাঠে আমার সময় পূর্ণ হয়ে গিয়েছে
বিশ্বকাপের ২০১৯ এর আগে এলবি মর্কেলও করলেন অবসরের ঘোষণা, কমজুরিহল আফ্রিকান দল 1
এলবি মর্কেল নিজের একটি বয়ান জারি করে বলেন,

“ ক্রিকেটের মাঠে এখন আমার সময় পূর্ণ হয়ে গিয়েছে, এই কারণে আমি এখন নিজের অবসর ঘোষণা করতে চাই। আমার ২০ বছরের লম্বা ক্রিকেট কেরিয়ারের জার্নি আমার জন্য ভীষণই স্পেশাল ছিল। আমি অনেক ভালো স্মৃতি নিজের ক্রিকেট কেরিয়ার চলাকালীন পেয়েছি আর এখন এই স্মৃতি আমার সঙ্গে সবসময়ই জুড়ে থাকবে”।

সমস্ত মানুষকে দিতে চাই ধন্যবাদ
বিশ্বকাপের ২০১৯ এর আগে এলবি মর্কেলও করলেন অবসরের ঘোষণা, কমজুরিহল আফ্রিকান দল 2
এলবি মর্কেল আগে নিজের বয়ানে বলেন,

“আমি জ্যাকস ফল আর টাইটান্সে শামিল সমস্ত লোকেদের ধন্যবাদ দিতে চাই। যার আমাকে আমার স্বপ্নকে বাঁচার অবসর দিয়েছে। আমি এখন নিজের জায়গায় তরুণ খেলোয়াড় দেখতে চাই। আমি ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকেও ধন্যবাদ দিতে চাই, কারণ ওরা আমাকে দেশের প্রতিনিধিত্ব করার এখন ভীষণই বড়ো সম্মান দিয়েছে। আমার পরিবার, বন্ধু, সমর্থক আর প্রায়োজকদেরও ধন্যবাদ যারা সবসময়ই আমার সাপোর্টে ছিলেন। আমি নিজের স্ত্রীকেও ধন্যবাদ জানাতে চাই। যিনি প্রত্যেক সময়ে আমাকে সাপোর্ট করেছেন”।

টাইটানসের মুখ্য কার্যকরী আধিরকারিক জ্যাকস ফল বলেন,

“এলবি মর্কেল বিশ্বের সবচেয়ে ভালো অলরাউন্ডারদের মধ্যে একজন থেকেছেন। ও দুনিয়াভরের টি-২০ লীগে দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছে। আমাদের জন্য দেওয়া ওর যোগদানের জন্য আমরা ওকে ধন্যবাদ জানাতে চাই আর ওকে ভবিষ্যতে ভালো ক্রিকেট কেরিয়ারের শুভকামনা জানাচ্ছি”।

এমন থেকেছে কেরিয়ার
বিশ্বকাপের ২০১৯ এর আগে এলবি মর্কেলও করলেন অবসরের ঘোষণা, কমজুরিহল আফ্রিকান দল 3
এলবি মর্কেল নিজের ৫৮টি ওয়ানডে ম্যাচের কেরিয়ারে ৭৮২ রান করেছেন আর ৫০টি উইকেট হাসিল করেছেন। অন্যদিকে নিজের ৫০টি টি-২৯ আন্তর্জাতিক ম্যাচের কেরিয়ারে তিনি ৫৭২ রান করেছেন আর ২৬টি উইকেট নিয়েছেন। তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে একটি টেস্ট ম্যাচও খেলেছেন যেখানে তিনি ৫৮ রান করেন আর একটি উইকেটও নেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *