আইসিসির সাম্প্রতিক প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে স্টুয়ার্ট বড়দের জায়গায় জসপ্রীত বুমরাহের হলো লোকসান

করোনা ভাইরাসের কারণে প্রায় ৪ মাস ধরে বন্ধ আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তন ইংল্যান্ড আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু হয়েছে। দীর্ঘ অন্তরালের পর খেলা হওয়া প্রথম আন্তর্জাতিক টেস্ট সিরিজ শেষ হয়ে গিয়েছে। ইংল্যান্ড আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ম্যাঞ্চেস্টারে খেলা হওয়া তৃতীয় আর শেষ টেস্ট ম্যাচের সঙ্গেই এই টেস্ট সিরিজ শেষ হয়েছে।

আইসিসির সাম্প্রতিক টেস্ট র‍্যাঙ্কিং প্রকাশ

আইসিসির সাম্প্রতিক প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে স্টুয়ার্ট বড়দের জায়গায় জসপ্রীত বুমরাহের হলো লোকসান 1

এই টেস্ট সিরিজ শেষ হওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল তাদের সাম্প্রতিক টেস্ট র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। আইসিসির এই সাম্প্রতিক টেস্ট র‍্যাঙ্কিংয়ে ইংল্যাণ্ড আর ওয়েস্টইন্ডিজের খেলোয়াড়দের র‍্যাঙ্কিংয়ে প্রভাব পড়েছে। তো অন্যদিকে এই টেস্ট সিরিজের পর ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের র‍্যাঙ্কিংয়ে প্রভাব পড়েছে, যেখানে সবচেয়ে বেশি প্রভাব জোরে বোলার জসপ্রীত বুমরাহের পড়েছে। বুমরাহের র‍্যাঙ্কিংয়ে যথেষ্ট লোকসান হয়েছে।

স্টুয়ার্ট ব্রডের দুর্দান্ত লাফে জসপ্রীত বুমরাহের র‍্যাঙ্কিংয়ে পড়েছে প্রভাব

আইসিসির সাম্প্রতিক প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে স্টুয়ার্ট বড়দের জায়গায় জসপ্রীত বুমরাহের হলো লোকসান 2

আইসিসির এই সাম্প্রতিক টেস্ট র‍্যাঙ্কিংয়ে ইংল্যান্ডের জোরে বোলার স্টুয়ার্ট ব্রড তৃতীয় টেস্টে দুর্দান্ত প্রদর্শন করে বেশ কয়েকটি বড়ো ধাপ পেরিয়েছেন। স্টুয়ার্ট ব্রড তৃতীয় টেস্ট ম্যাচে ১০ উইকেট নিয়ে ৭টি ধাপে এগিয়ে গিয়ে সোজা তৃতীয় স্থানে উঠে এসেছেন। স্টুয়ার্ট ব্রডের এই দীর্ঘ লাফে ভারতীয় ক্রিকেট দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহের এক ধাপের লোকসান হয়েছে আর তিনি নিজের সপ্তম স্থান হারিয়ে এখন অষ্টম স্থানে নেমে গিয়েছেন।

ব্রাড এগিয়েছেন সাত ধাপ, এসেছেন তৃতীয় স্থানে

আইসিসির সাম্প্রতিক প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে স্টুয়ার্ট বড়দের জায়গায় জসপ্রীত বুমরাহের হলো লোকসান 3

আইসিসির এই র‍্যাঙ্কিংয়ে কথা বলা হলে, বোলিংয়ে অস্ট্রেলিয়ার জোরে বোলার প্যাট কমিন্স প্রথম স্থানে রয়েছেন। অন্যদিকে দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ডের জোরে নীল ওয়াগনর রয়েছেন। এছাড়াও টেস্ট র‍্যাঙ্কিংয়ে তৃতীয় স্থান এখন স্টুয়ার্ট ব্রড হাসিল করেছেন, তো চতুর্থ স্থানে টিম সাউদি রয়েছেন।
টেস্টের ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে কথা বলা হলে এই সিরিজে দুর্দান্ত ফর্ম দেখান ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে তৃতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে সস্তায় আউট হওয়ার কারণে চতুর্থ স্থানে নেমে যেতে হয়েছে। তো অন্যদিকে প্রথম স্থানে স্টিভ স্মিথ, দ্বিতীয় স্থানে বিরাট কোহলি আর তৃতীয় স্থানে মার্নস লাবুসেন রয়েছেন। এছাড়াও টপ টেনে ভারতের দুই ব্যাটসম্যান রয়েছেন। যার মধ্যে চেতেশ্বর পুজারা অষ্টম আর অজিঙ্ক রাহানে দশম স্থানে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *