ডেল স্টেইন বাছলেন নিজের সময়ের অলটাইম বেস্ট একাদশ, শচীন-বিরাটকে করলেন উপেক্ষা

ক্রিকেট জগতে দক্ষিণ আফ্রিকার দলকে এক সময়ের সবচেয়ে খতরনাক দলগুলির একটি মনে করা হত। এই প্রায় তিন বছর আগে পর্যন্ত দক্ষিণ আফ্রিকা দলের গুনতি কিছু হাতে গোনা দলের সঙ্গে করা হত, কিন্তু এর মধ্যে এই দলের প্রদর্শন গত দু বছরে যথেষ্ট পড়তির দিকে দেখা যাচ্ছে আর এই দল পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে।

দক্ষিণ আফ্রিকা দলের কাছে থেকেছে এক সে এক তারকা খেলোয়াড়

ডেল স্টেইন বাছলেন নিজের সময়ের অলটাইম বেস্ট একাদশ, শচীন-বিরাটকে করলেন উপেক্ষা 1

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল ক্রিকেট জগতে এক সে এক বড়ো তারকা খেলোয়াড় দিয়েছে। তাদের সৌজন্যেই এই দলে লড়াই করার একটা আলাদাই প্যাশন দেখতে পাওয়া গিয়েছে। যারা নিজেদের সময়ে বেশকিছু বড়ো দলকে ধরাশায়ী করেছেন। প্রোটিয়া দলের কাছে এক সে এক বড়ো নাঈ খেলোয়াড় থেকেছে যাদের মধ্যে স্পিডস্টার ডেল স্টেইনের নাম কখনো ভোলা যাবে না। ডেল স্টেইন বর্তমানে নিজের কেরিয়ারের শেষ দিকে রয়েছেন যিনি এখন চোটের কারণে দলের বাইরে রয়েছেন।

ডেইল স্টেইন বাছলেন তার সঙ্গে এবং তার বিরুদ্ধে খেলা খেলোয়াড়দের সেরা একাদশ

ডেল স্টেইন বাছলেন নিজের সময়ের অলটাইম বেস্ট একাদশ, শচীন-বিরাটকে করলেন উপেক্ষা 2

ডেল স্টেইন নিজের দ্রুত গতির বোলিংয়ে নিজের কেরিয়ারে দারুণ প্রভাব ফেলেছেন। কিন্তু গত কিছু বছরে তাকে তার চোট যথেষ্ট সমস্যায় ফেলেছে। স্টেইন টেস্ট ক্রিকেট থেকে তো অবসর নিয়ে ফেলেছেন, কিন্তু ওয়ানডে আর টি-২০ ক্রিকেটে এখনো খেলার জন্য তিনি প্রস্তুত। কিন্তু আপনাদের জানিয়ে দিই যে ডেল স্টেইন বুধবার নিজের সময়ের খেলোয়াড়দের একটি সেরা একাদশ বেছে নিয়েছেন। ডেল স্টেইন নিজের সময়ে তার সঙ্গে এবং তার বিরুদ্ধে খেলা খেলোয়াড়দের নিয়ে অলটাইম প্লেয়িং একাদশ বেছেছেন। যার মধ্যে কিছু চমকে দেওয়ার মতো নামও রয়েছে।

দক্ষিণ আফ্রিকার ৯জন আর ২জন বিদেশী খেলোয়াড়কে করেছেন শামিল

ডেল স্টেইন বাছলেন নিজের সময়ের অলটাইম বেস্ট একাদশ, শচীন-বিরাটকে করলেন উপেক্ষা 3

স্টেইন তার সঙ্গে আর তার বিরুদ্ধে খেলা খেলোয়াড়দের মিলিয়ে যে দল বেছেছেন তাতে তিনি শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা আর গ্রীম স্মিথকে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রেখেছেন, এছাড়াও দলে ডেভ হ্যাকেন, জ্যাক কালিসকে ব্যাটিংয়ের জন্য অন্যদিকে জন্টি রোডসকে ফিল্ডার হিসেবে রেখেছেন। ছাড়াও কুইন্টন ডি’কককে উইকেটকিপার হিসেবে রেখেছেন। স্টেইনের এই দলে দক্ষিণ আফ্রিকারই ৯জন খেলোয়াড়কে শামিল করা হয়েছে, এছাড়াও মাত্র ২জন বিদেশী খেলোয়াড় কুমার সাঙ্গাকারা আর ব্রেট লীকেই দলে রেখেছেন। কোনো ভারতীয় প্লেয়ারকে স্টেইন দলে জায়গা দেননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *