আগামি টি-২০ টুর্নামেন্টে প্রাক্তণ অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথের খেলা নিয়ে সন্দেহ, এই হল বিশেষ কারণ 1

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভেন স্মিথ আর প্রাক্তন সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নার বর্তমানে জাতীয় ক্রিকেট দলের বাইরে রয়েছেন। স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার দুজনেই এই বছর দক্ষিণ আফ্রিকা সফরে হওয়া বল ট্যাম্পারিংয়ের লজ্জাজনক কাণ্ডের পর থেকেই ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছ থেকে ব্যানের শাস্তি ভোগ করছেন।

বল ট্যাম্পারিং-এর ব্যান ভোগ করা স্টিভ স্মিথ দিয়েছিলেন বিপিএলের জন্য নাম

অস্ট্রেলিয়ার এই দুই তারকাই এরপর নিজেদের দেশের হয়ে খেলার সুযোগ পাননি কিন্তু তারা অন্যদেশের টি-২০ ক্রিকেট লীগে নিজেদের কামাল দেখিয়ে চলেছেন।
আগামি টি-২০ টুর্নামেন্টে প্রাক্তণ অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথের খেলা নিয়ে সন্দেহ, এই হল বিশেষ কারণ 2
বল ট্যমাপারিং কাণ্ডের কারণে লাগা ব্যানের পর থেকে এখনো পর্যন্ত স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার, দুজনকেই বেশ কিছু টি-২০ লীগে খেলতে দেখা গেছে, আর এভাবেই তারা বাংলাদেশ প্রিমিয়ার লীগে খেলার জন্য অবশ্যই প্রস্তুতি নিয়ে ফেলেছিলেন।

এখন ড্রাফটে নাম না থাকার কারণে স্মিথের খেলা নিয়ে সন্দেহ

বাংলাদেশ প্রিমিয়ার লীগের জন্য ফ্রেঞ্চাইজি কুমিল্ল্যা ভিক্টোরিয়া নিজেদের আহত খেলোয়াড় ওসেলা গুনারত্নের জায়গায় স্মিথকে নেওয়ার প্রস্তুতি নিয়ে ফেলেছিল কিন্তু এখন স্টিভ স্মিথের এই টুর্নামেন্টে খেলা মুশকিল মনে করা হচ্ছে।
আগামি টি-২০ টুর্নামেন্টে প্রাক্তণ অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথের খেলা নিয়ে সন্দেহ, এই হল বিশেষ কারণ 3
বাংলাদেশ প্রিমিয়ার লীগের নিয়ম অনুসারে স্টিভ স্মিথের নাম নিলামের ড্রাফটে শামিল ছিলনা এই অবস্থায় তার কোনো ফ্রেঞ্চাইজির অংশ হওয়া নিয়মের বিপরীত মনেকরা হচ্ছে। এখন পুরো ব্যাপারটাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাতে চলে গিয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের হাতে স্টিভ স্মিথের খেলার সিদ্ধান্ত

বাংলাদেশ প্রিমিয়ার লীগের টেকনিক্যাল চেয়ারম্যান জালাল ইউসুফ বলেছেন যে, “ফ্রেঞ্চাইজিগুলির সঙ্গে মিটিংয়ের পর এখন আমরা এই বিষয়টা বোর্ডের কাছে পাঠিয়ে দিয়েছি। সবার আগে রংপুর রাইডার্স এই বিষয়টা উত্থাপন করেছিল”।
আগামি টি-২০ টুর্নামেন্টে প্রাক্তণ অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথের খেলা নিয়ে সন্দেহ, এই হল বিশেষ কারণ 4
“পরে অন্যান্য ফ্রেঞ্চাইজিগুলিও এর বিরোধ করেছে। আমরা এই ব্যাপারে আগামি বোর্ড মিটিংয়ে আলোচনা করব। যার পর স্টিভ স্মিথের খেলা নিয়ে সিদ্ধান্তের তথ্য ফ্রেঞ্চাইজিকে জানিয়ে দেওয়া হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *