অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ আবারো পেলেন অধিনায়কত্ব, দেখে নিন

ইংল্যান্ডে হতে চলা দ্য হান্ড্রেডের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ওয়েলস ফায়রের দল অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথকে নিজেদের অধিনায়ক নিযুক্ত করেছে। ২০১৮য় বল ট্যাম্পারিং বিতর্কের পর ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে এক বছরের জন্য ব্যান করেছিল। এর সঙ্গেই তিনি দু বছর পর্যন্ত দেশের অধিনায়কত্বও করতে পারবেন না। আইপিএল ২০১৯এর মাঝে তাকে রাজস্থান রয়্যালসের অধিনায়কত্ব দেওয়া হয়েছিল।

দলে বেশকিছু বড়ো নাম

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ আবারো পেলেন অধিনায়কত্ব, দেখে নিন 1

ওয়েলস ফায়ারের দলে বিশ্ব ক্রিকেটের বেশকিছু বড়ো নাম রয়েছে। অস্ট্রেলিয়ার জোরে বোলার মিচেল স্টার্কও এই দলের অংশ। বিশ্বকাপ ২০১৯এর জয়ী ইংল্যান্ড দলের সদস্য থাকা জনি বেয়রস্টো আর লিয়াম প্ল্যাংকেটও ওয়েলস ফায়ার দলের সদস্য। টি-২০ ক্রিকেটে নিজের ব্যাটিংয়ে নতুন ছাপ ফেলা টম বেন্টনও এই দলে রয়েছেন। আফগানিস্তানের উদীয়মান লেগ স্পিনার কাইস আহমেদও এই দলে রয়েছেন।

স্মিথ দিলেন বয়ান

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ আবারো পেলেন অধিনায়কত্ব, দেখে নিন 2

দলের অধিনায়ক হওয়ার পর স্টিভ স্মিথ নিজের বয়ান দিয়েছেন। তার ব্যক্তব্য যে দ্য হাণ্ড্রেডের প্রথম মরশুমে দলের অধিনায়কত্ব পাওয়া তার জন্য গর্বের বিষয়। এর সঙ্গেই তিনি নিজের দলের খেলোয়াড়দেরও প্রশংসা করেছেন। স্মিথ বলেন,

“এই দ্য হ্যাণ্ড্রেডের প্রথম মরশুমে ওয়েলস ফায়ারের অধিনায়ক হওয়া সম্মানের বিষয়। আমাদের দল গত কিছু বছর ধরে আন্তর্জাতিক আর ঘরোয়া ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করা বেশকিছু খেলোয়াড়কে শামিল করেছে। বেন্টন এখন বিশ্বের সবচেয়ে রোমাঞ্চকর তরুণ খেলোয়াড়দের মধ্যে একজন আর স্টার্ক বল হাতে এক্স ফ্যাক্টর নিয়ে আসেন”।

গ্যারি কার্স্টেন দলের কোচ

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ আবারো পেলেন অধিনায়কত্ব, দেখে নিন 3

বিশ্বকাপ ২০১১য় খেতাব জেতা ভারতীয় দলের কোচ থাকা গ্যারি কার্স্টেন এই দলের প্রধান কোচ হয়েছেন। কার্স্টন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের বড়ো ব্যাটসম্যান হিসেবে পরিচিত। স্টিভ স্মিথকে অধিনায়ক করায় তিনিও নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেন,

“স্টিভের জ্ঞান আর চাপের পরিস্থিতিতে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা নিশ্চিতভাবে এই প্রথম মরশুমে আমাদের সাহায্য করবে। ওর রেকর্ড থেকেছে যে ও খেলোয়াড়দের মধ্যে থেকে তাদের সেরা প্রদর্শন বের করে আনে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *