বুমরাহ, শামি আর অশ্বিন নন, ভারতের এই খেলোয়াড়কে সবচেয়ে মুশকিল বোলার মনে করেন স্টিভ স্মিথ

স্টিভ স্মিথ বর্তমান সময়ের বিশ্বের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানদের মধ্যে একজন। তার সামনে বোলিং করা যে কোনো বোলারের পক্ষেই মুশকিল হয়। কারণ তিনি সহজে নিজের উইকেট দেন না। তবে এর মধ্যে তিনি ভারতের সেই বোলারের নাম নিয়েছেন, যার বোলিংকে তিনি সবচেয়ে বেশি মুশকিল মনে করেন।

রবীন্দ্র জাদেজার বোলিংকে মুশকিল মনে করেন স্টিভ স্মিথ

বুমরাহ, শামি আর অশ্বিন নন, ভারতের এই খেলোয়াড়কে সবচেয়ে মুশকিল বোলার মনে করেন স্টিভ স্মিথ 1

রবীন্দ্র জাদেজাকে ভারতের পরিবেশে একজন মুশকিল বোলার জানিয়ে স্টিভ স্মিথ বলেছেন, “রবীন্দ্র জাদেজা ভারতে এই কারণে বেশি সফল কারণ ওর হাত থেকে একই রকম দেখা একটি বল স্কিড করে যায় আর একটি স্পিন হয়ে যায়। ওর লেংথে ধারাবাহিকতা প্রধান আর তারপর তাতে বিবিধতা আনা জাদেজাকে একজন স্পেশাল বোলার বানিয়ে দেয়। কাঁধে পরিবর্তন না করেই বলে গতি আনতে পারা কম বোলার রয়েছে, আর জাদেজা তাদের মধ্যে একজন। তাকে খেলা সত্যিই যথেষ্ট মুশকিল”।

আমি দ্রুত মাঠে আসতে চাই

বুমরাহ, শামি আর অশ্বিন নন, ভারতের এই খেলোয়াড়কে সবচেয়ে মুশকিল বোলার মনে করেন স্টিভ স্মিথ 2

রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্মিথও বাকি খেলোয়াড়দের মতো করোনা ভাইরাসের কারণে বাড়িতে বন্দী আর লকডাউন পালন করছেন। তিনি এই বিষয়টি নিয়ে বলেন, “আমি চাই যে এটা খুব বেশি হলে এক সপ্তাহও না চলুক। আমি দ্রুত আমঠে আসতে চাই। আইপিএলের মতো প্রতিষ্ঠিত টুর্নামেটও আটকে আছে। সকলের নজর বিসিসিআইয়ের পরবর্তী সিদ্ধান্তের দিকে রয়েছে”।

দুর্দান্ত থেকেছে ক্রিকেট পরিসংখ্যান

বুমরাহ, শামি আর অশ্বিন নন, ভারতের এই খেলোয়াড়কে সবচেয়ে মুশকিল বোলার মনে করেন স্টিভ স্মিথ 3

স্টিভ স্মিথের টেস্ট কেরিয়ারের কথা বলা হলে তিনি নিজের দেশের হয়ে মোট ৭৩টি টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৬২.৮৪ এর এক দুর্দান্ত গড়ে ৭২২৭ রান করেছেন। স্টিভ স্মিথের নামে টেস্ট কেরিয়ারে ২৬টি সেঞ্চুরি রয়েছে। ১২৫টি ওয়ানডে ম্যাচে তিনি ৪২.৫ ফড়ে ৪১৬২ রান করেছেন। অন্যদিকে ৩৯টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে তিনি ২৯.৬ গড়ে ৬৮১ রান করেছেন। বর্তমান সময়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর স্টিভ স্মিথকে নিয়ে নানা রকম তর্ক হয়। ক্রিকেটের কিছু বিশেষজ্ঞের মতে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি টেস্ট ক্রিকেটের সবচেয়ে ভালো ব্যাটসম্যান তো কারো কারো মতে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ টেস্ট ক্রিকেটের সবচেয়ে ভালো ব্যাটসম্যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *