CWC19—অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ক স্টিভ ওয়া ফাইনালে এই দলের জেতার করলেন ভবিষ্যতবাণী 1

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় চলতি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ নিজের শেষ ম্যাচে পৌঁছে গিয়েছে। যেখানে লর্ডসের ঐতিহাসিক মাঠে ঘরের দল ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের মধ্যে খেতাবি লড়াই হবে। বিশ্বকাপের দ্বাদশ সংস্করণে এবার বিশ্বকাপের ইতিহাসে এক নতুন চ্যাম্পিয়ন পেতে চলেছে।

নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের মধ্যে হবে খেতাবি লড়াই

নিউজিল্যান্ড প্রথম সেমিফাইনাল ম্যাচে ভারতের মত মজবুত দলকে ১৮ রানে হারিয়ে ফাইনালে দ্বিতীয়বার প্রবেশ করে ফেলেছে তো অন্যদিকে ইংল্যাণ্ড দ্বিতীয় সেমিফাইনালে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে নিজেদের ফাইনালে তুলেছে।

CWC19—অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ক স্টিভ ওয়া ফাইনালে এই দলের জেতার করলেন ভবিষ্যতবাণী 2

নিউজিল্যান্ড আর ইংল্যান্ড দুই দলই এখনো পর্যন্ত বিশ্বকাপের ইতিহাসে একবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব হাসিল করেনি, এই অবস্থায় এই দুই দলই চাইবে যে তারা এই খেতাবি লড়াই জিতে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব হাসিল করতে।

খেতাবি লড়াইকে জেতা দলের নাম প্রেডিকশন করা শুরু

যতদূর রবিবার খেলা হতে চলা আইসিসি বিশ্বকাপের দ্বাদশ সংস্করণের গ্র্যান্ড ফিনালের কথা বলা যায় তো ইংল্যান্ড আর নিউজিল্যান্ড দুই দলই বড়োই মজবুতির সঙ্গে এই বিশ্বকাপের সফর নিশ্চিত করে ফাইনালে জায়গা করেছে।

CWC19—অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ক স্টিভ ওয়া ফাইনালে এই দলের জেতার করলেন ভবিষ্যতবাণী 3

ফলে এই খেতাবি লড়াই বড়োই রোমাঞ্চকর হতে চলেছে। কিন্তু অন্যদিকে বিশ্বকাপের ফাইনালিস্ট দুই দলের নাম নিশ্চিত হওয়ায়র পর আরো একয়াব্র এই লড়াই জেতা দলের ভবিষ্যতবাণী করা শুরু হয়ে গিয়েছে যেখানে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক স্টিভ ওয়াও নিজের প্রেডিকশন করেছেন।

স্টিভ ওয়া ইংল্যাণ্ডকে বললেন ফাইনালের ফেবারিট তো সঙ্গে দিলেন এই পরামর্শ

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ১৯৯৯তে নিজের নেতৃত্বে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ খেতাব জেতানো স্টিভ ওয়া এই বিশ্বকাপের চ্যাম্পিয়নকে নিয়ে ভবিষ্যতবাণী করেছেন, কিন্তু সেই সঙ্গে তিনি অন্য দলকেও কমজুরি বলে ধরেননি।

CWC19—অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ক স্টিভ ওয়া ফাইনালে এই দলের জেতার করলেন ভবিষ্যতবাণী 4

স্টিভ ওয়া ঘরের দল ইংল্যান্ডকে বিশ্বকাপ ২০১৯এর খেতাব জেতার দাবীদার বলেছেন সেই সঙ্গে এটাও বলেছেন যে ঘরের দলের জন্য এটা সহজ হবে না কারণ নিউজিল্যাণ্ড ভীষণই ভাল ক্রিকেট খেলেছে আর ও্যড়া সর্বোচ্চভাবে শিখর সম্মেলনে যাচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *