শচীন তেন্ডুলকর মার্নস লাবুসেনকে বলেছিলেন তার মতো, স্টিভ ওয়ার হলো না পছন্দ, দিলেন এই কড়া প্রতিক্রিয়া 1

অস্ট্রেলিয়ার তরুণ ব্যাটসম্যান মার্নস লাবুসেন কিছু মাসেই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ছাপ ফেলেছেন। অ্যাসেজ সিরিজের দ্বিতীয় টেস্টে স্টিভ স্মিথের কনকাশন হয়ে মাঠে আসা লাবুসেন পেছনে ফিরে আর তাকাননি। টেস্ট র্যা ঙ্কিংয়ে তিনি বিশ্বের ৩ নম্বর ব্যাটসম্যান হয়ে যান। ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে ২০১৯ এর ক্রিকেট অফ দ্যা ইয়ার পুরস্কারও দিয়েছে।

শচীন করেছিলেন প্রশংসা

শচীন তেন্ডুলকর মার্নস লাবুসেনকে বলেছিলেন তার মতো, স্টিভ ওয়ার হলো না পছন্দ, দিলেন এই কড়া প্রতিক্রিয়া 2

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর কিছুদিন আগেই মার্নস লাবুসেনের প্রশংসা করেছিলেন। শচীন বলেছিলেন যে মার্নস তাকে নিজের কথা মনে করান। চ্যারিটি ম্যাচের জন্য অস্ট্রেলিয়ায় যাওয়া শচীন বলেছিলেন,

“আমি ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে লর্ডসে দ্বিতীয় টেস্ট দেখছিলাম। যখন স্টিভ স্মিথ আহত হয়ে যান তো আমি লাবুসেনের দ্বিতীয় ইনিংস দেখি। আমি নিজের শ্বশুরের সঙ্গে বসেছিলাম। আমি দেখলাম যে জোফ্রা আর্চারের দ্বিতীয় বল তার মাথায় লাগে আর তারপর ১৫ মিনিট পর ও ব্যাটিং করেছিলেন, আমি বলেছিলাম এই খেলোয়াড় স্পেশাল”।

স্টিভ ওয়া সহমত নন

শচীন তেন্ডুলকর মার্নস লাবুসেনকে বলেছিলেন তার মতো, স্টিভ ওয়ার হলো না পছন্দ, দিলেন এই কড়া প্রতিক্রিয়া 3

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক আর তারকা ব্যাটসম্যান স্টিভ ওয়া শচীন তেন্ডুলকরের এই কথা নিয়ে সহমত নন। তার মনে হয়েছে যে সম্ভবত শচীন মার্নসের মনোযোগ নষ্ট করতে চান। পিটিআইয়ের অনুযায়ী অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক বলেন,

“সম্ভবত ও (তেন্ডুলকর) মার্নস্কে বন্ধ করতে চায়। আমার এমনটা মনে হয় না। আমার মতে, ওর রানের খিদে রয়েছে। যখন ও ১২ মাস আগে দলে এসেছিল, তখন ও ২৬তম স্থানে ছিল, কিন্তু এখন ও বিশ্বের চতুর্থ (তৃতীয়) স্থানের টেস্ট খেলোয়াড়, এই কারণে এটা অবিশ্বাসনীয় পরিবর্তন”।

লাগাতার করেছেন রান

শচীন তেন্ডুলকর মার্নস লাবুসেনকে বলেছিলেন তার মতো, স্টিভ ওয়ার হলো না পছন্দ, দিলেন এই কড়া প্রতিক্রিয়া 4

মার্নস লাবুসেন নিয়মিত দলের হয়ে রান করেছেন। এখনো পর্যন্ত খেলা ১৪টি টেস্টের ২৩টি ইনিংসে তার ব্যাট থেকে ৬৩.৪৩ গড়ে ১৪৫৯ রান বেরিয়েছে। যার মধ্যে ৪টি সেঞ্চুরি আর ৮টি হাফসেঞ্চুরিও শামিল রয়েছে। তার সর্বোচ্চ স্কোর ২১৫ রান থেকেছে। ভারত সফরে তাকে ওয়ানডেতে ডেবিউ করার সুযোগও দেওয়া হয়েছিল। ২টি ইনিংসে তার ব্যাট থেকে ৪৬ আর ৫৪ রানের স্কোর বেরিয়েছিল। আসন্ন সময়ে তিনি টেস্টের মতো ওয়ানডেতেও নিজের প্রভাবত ফেলতে চাইবেন।

Leave a comment

Your email address will not be published.